এই বছর গুগলে সবচেয়ে বেশি সার্চ করা রোগ এবং তাদের চিকিৎসা, দেখে নিন সেই রোগের তালিকা

এই রোগগুলি গুগলে সবচেয়ে বেশি অনুসন্ধান করা হয়েছিল। এর পাশাপাশি তাদের ঘরোয়া প্রতিকারও খোঁজা হয়েছে। চলুন জেনে নেওয়া যাক সে সব রোগ সম্পর্কে যা এই বছর ইন্টারনেটে সবচেয়ে বেশি সার্চ করা হয়েছে।

 

Web Desk - ANB | Published : Dec 20, 2022 10:27 AM IST

২০২২ সাল শেষ হতে আর মাত্র কয়েক দিন বাকি। নানা কারণে আলোচনায় এই বছর। বছর শুরু হওয়ার সঙ্গে সঙ্গে কোভিডের মতো রোগগুলি মানুষকে কষ্ট দেয় এবং সময় বাড়ার সঙ্গে সঙ্গে সর্দি, কাশি এবং সর্দির মতো রোগগুলিও মানুষকে বিরক্ত করতে শুরু করে। এই রোগগুলি গুগলে সবচেয়ে বেশি অনুসন্ধান করা হয়েছিল। এর পাশাপাশি তাদের ঘরোয়া প্রতিকারও খোঁজা হয়েছে। চলুন জেনে নেওয়া যাক সে সব রোগ সম্পর্কে যা এই বছর ইন্টারনেটে সবচেয়ে বেশি সার্চ করা হয়েছে।

১) ওজন কমানোর উপায় খুঁজছেন-

লকডাউনের পর যেভাবে মানুষের ওজন বেড়েছে, তাতে সমস্যা আরও বেড়েছে। লোকেরা তীব্র ভাবে গুগলে ওজন কমানোর টিপস অনুসন্ধান করেছে। কেউ স্বাস্থ্যকর খাদ্য বেছে নিয়েছেন, কেউ ব্যায়াম করেছেন এবং কেউ বেছে নিয়েছেন যোগব্যায়াম।

 

২) অনাক্রম্যতা উন্নত করার টিপস

কোভিড-১৯ এর যুগ থেকে, লোকেরা গুগলে ইমিউনিটি বাড়ানোর টিপসগুলির জন্য গুগলে প্রচুর অনুসন্ধান করেছে। অনাক্রম্যতা উন্নত করার জন্য, অনাক্রম্যতার জন্য উপকারী ফল, শাকসবজি বা শস্যের মশলা দিয়ে তৈরি ক্বাথের মতো জিনিসগুলি নিয়ে গুগলে প্রচুর অনুসন্ধান করেছিল।

 

৩) ঠান্ডা নিরাময়ের প্রতিকার

কোভিড-১৯ শুরু হওয়ার সঙ্গে সঙ্গে সর্দি কাশি বা গলা ব্যথার মতো রোগগুলি অনেক খোঁজা হয়েছিল। মানুষ ইন্টারনেট থেকে তাদের সম্পর্কে অনেক তথ্য সংগ্রহ করেছে। সেগুলো এড়ানোর উপায় ও প্রতিকারের খোঁজ ছিল।

 

৪) ক্বাথ রেসিপি

রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে, ক্বাথের রেসিপি গুগলে প্রচুর অনুসন্ধান করা হয়েছিল। কোন মসলা ব্যবহার করা উচিত। তুলসী, লিকোরিস, কালো মরিচ থেকে নিখুঁত পরিমাণ হলুদ, গুগলে একটি অনুসন্ধান করা হয়েছিল।

 

৫) কোভিড এড়ানোর উপায়

এই বছর কোভিড যেভাবে আতঙ্ক ছড়িয়েছে, মানুষ ঘরে বন্দি হয়ে পড়েছে। এই সময়ে, তিনি কোভিড এড়ানোর উপায়গুলি গুগলে অনুসন্ধান করেছিলেন। স্যানিটাইজেশন থেকে ভেন্টিলেটর এবং মেডিটেশন পর্যন্ত, সার্চ ইঞ্জিন থেকে সর্বাধিক তথ্য সংগ্রহ করা হয়েছিল।

 

৬) কোষ্ঠকাঠিন্য দূর করার উপায়

কোভিডের সময় ভুল লাইফস্টাইল, মানসিক চাপের কারণেও মানুষ অ্যাসিডিটির মতো সমস্যার মুখোমুখি হয়েছিল। যেহেতু মানুষ সেই সময় বাড়িতে ছিল, গুগলে এটি সম্পর্কে অনেক তথ্য সংগ্রহ করা হয়েছিল। কোষ্ঠকাঠিন্যের প্রতিকার এবং ঘরোয়া প্রতিকার সার্চ ইঞ্জিনে অনেক অনুসন্ধান করা হয়েছিল।

Share this article
click me!