শীতের মরশুমে ভরসা রাখুন ভেষজ উপাদানের ওপর, মুহূর্তে দূর হবে নানান জটিলতা

শীতের সকল সমস্যা থেকে মুক্তি পেতে ডাক্তারি পরমার্শ তো নেবেনই। সঙ্গে মেনে চলুন কয়টি বিশেষ টোটকা। শীতের মরশুমে সুস্থ থাককে ভরসা রাখুন ভেষজ উপাদানের ওপর, মুহূর্তে দূর হবে নানান জটিলতা। দেখে নিন কীভাবে।

Web Desk - ANB | Published : Dec 20, 2022 1:18 AM IST

শীত মানেই সর্দি কাশি থেকে জ্বরের মতো সমস্যা। তেমনই এই সময় পেটের সমস্যা থেকে বমি ভাব, গ্যাস- অম্বলের সমস্যা থেকে অন্যান্য কোনও শারীরিক জটিলতায় ভুগে থাকেন অনেকে। শীতের মরশুমে বাচ্চা থেকে বুড়ো সকলের শরীরে দেখা দেয় নানান সমস্যা। এই সকল সমস্যা থেকে মুক্তি পেতে ডাক্তারি পরমার্শ তো নেবেনই। সঙ্গে মেনে চলুন কয়টি বিশেষ টোটকা। শীতের মরশুমে সুস্থ থাককে ভরসা রাখুন ভেষজ উপাদানের ওপর, মুহূর্তে দূর হবে নানান জটিলতা। দেখে নিন কীভাবে।

নিমপাতা- এতে আছে অ্যান্টি ইনফ্লেমেটরি, অ্যান্টি ব্যকটেরিয়াল উপাদান। আছে অ্যান্টি ফাঙ্গাল বৈশিষ্ট্য। যা শরীরকে যে কোনও রোগের সঙ্গে লড়াই করতে সাহায্য করে। এই সময় অনেকেরই ত্বকে নানান সংক্রমণ দেখা দেয়। তার থেকে মুক্তি পেতেও ভরসা করতে পারেন নিমপাতার ওপর। এই সময় ডায়াবেটিস-সহ নানান কঠিন রোগ দূর করতেও নিমপাতা খেতে পারেন। শীতের মরশুমে সুস্থ থাকতে মেনে চলুন এই বিশেষ টিপস।

আদা- অ্যান্টি ইনফ্লেমেটরি, অ্যান্টি অক্সিডেন্টে পূর্ণ আদার ওপর ভরসা রাখতে পারেন শীতের মরশুমে। আজা রোগ প্রতিরোধ ক্ষমতা উন্নত করে। আদা খেলে মরশুমি রোগ থেকে মেলে মুক্তি। এই সময় সর্দি, কাশি থেকে শুরু করে গলা ব্যথা ও গলার ইনফেকশনের সমস্যায় ভোগেন অনেকে। এর থেকে মুক্তি পেতে চাইলে এই সময় রোজ আদা চা খেতে পারেন। কিংবা আদা দিয়ে বিশেষ পানীয় তৈরি করে খান। এতে মিলবে উপকার।

আমলকি- শীতের মরশুমে ভরসা রাখতে পারেন আমলকির মতো ভেষজ উপাদানের ওপর। এটি ভিটামিন সি তে পূর্ণ। আছে বিটা ক্যারোটিন, অ্যান্টি অক্সিডেন্ট। এই সময় রোজ খালি পেটে আমলকির জুস খান। তেমনই এই সময় দুপুরের খেতে পারেন আমলকি। শরীর সুস্থ রাখতে শীতের মরশুমে ভরসা রাখতে পারেন আমলকির ওপর।

শীতের মরশুমে সুস্থ থাকতে রইল বিশেষ উপায়ের হদিশ। এই সময় ভরসা রাখুন এই তিন ভেষজ উপাদানের ওপর। ভেষজ উপায় যে কোনও সমস্যা থেকে মুক্তি পাওয়া সম্ভব। মরশুমি রোগ থেকে কঠিন রোগ- উভয় থেকে মুক্তি মিলবে ভেষজ উপাদানের গুণে। মেনে চলুন এই বিশেষ টিপস। শরীর সুস্থ রাখতে মেনে চলুন এই সকল বিশেষ টোটকা। শীতের মরশুমে ভরসা রাখুন ভেষজ উপাদানের ওপর, মুহূর্তে দূর হবে নানান জটিলতা।

 

 

আরও পড়ুন

খালি পেটে নিয়মিত খেতে পারেন আমলকির জুস, মিলবে একাধিক উপকার, জেনে নিন কী কী

শীতকালে দ্রুত বাড়ে ওজন, কীভাবে কমাবেন? মাথায় রাখুন কিছু সহজ টিপস

সিজারিয়ান ডেলিভারির কত দিন পরে ব্যায়াম শুরু করতে পারেন, কোনও ক্ষতি হওয়ার আগে জেনে নিন এগুলি

Share this article
click me!