Summer Diet: গরমে সুস্থ থাকতে ব্রেকফার্স্ট খেতে পারেন এমন খাবার, রইল কয়টি বিশেষ পদের হদিশ

রইল কয়টি বিশেষ খাবরের হদিশ। গরমে সুস্থ থাকতে চাইলে ব্রেকফার্স্ট খেতে পারেন এমন খাবার, রইল পাঁচটি উপকারী পদের হদিশ।

Web Desk - ANB | Published : Jun 3, 2023 1:10 AM IST

ক্রমে বাড়ছে গরমের পারদ। এই সময় সুস্থ থাকা সকলের কাছে চ্যালেঞ্জিং হয়ে দাঁড়িয়েছে। গরমের সময় কীভাবে সুস্থ থাকবেন তা বুঝে উঠতে পারেন না অনেকে। এদিকে সামান্য এদিক ওদিক হলে দেখা দেয় নানানা জটিলতা। এই সময় পেটের সমস্যা, বমি ভাব থেকে শুরু করে দেখা দেয় ডিহাইড্রেশনরে সমস্যা। গরমের যে কোনও শারীরিক জটিলতা থেকে মুক্তি পেতে চাইলে সঠিক খাবার খান। আজ রইল কয়টি বিশেষ খাবরের হদিশ। গরমে সুস্থ থাকতে চাইলে ব্রেকফার্স্ট খেতে পারেন এমন খাবার, রইল পাঁচটি বিশেষ পদের হদিশ। দেখে নিন কোন কোন খাবর এই সময় ঘটাবে স্বাস্থ্যর উন্নতি।

আম ও আনারসের স্মুদি- গরমে জল খাবারে অনেকেই স্মুদি খেতে পছন্দ করেন। তারা খেতে পারেন আম ও আনারসের স্মুদি। এটি স্বাস্থ্যের জন্য বেশ উপকারী। সঙ্গে এটি তৈরি করাও বেশ সহজ। এক গ্লাস আম ও আনারসের স্মুদি দিয়ে দিন শুরু করলে গোটা দিন রিফ্রেশিং অনুভব করবেন।

দই ও পোহা- পোহা অনেকেই পছন্দের খাবার। এই সময় দই দিয়ে পোহা খান। এতে পেটও ভর্তি থাকবে সঙ্গে শরীরও থাকবে ঠান্ডা। মেনে চলুন এই বিশেষ টিপস। জলখাবারে ১ বাটি দই দিয়ে পোহা খেলে মিলবে উপকার।

প্যানকেক- জলখাবারে অনেকেই প্যানকেক খেয়ে থাকেন। তবে, এবার প্যককেক তৈরির পর ওপর থেকে উপকারী ফল ছড়িয়ে দিন। এই সময় বাজার ভরে গিয়েছে নানা রকম ফলে। তাই জলখাবারে ফলের তৈরি প্যানকেক খান। এতে মিলবে উপকার। শরীর থাকবে সুস্থ। সঙ্গে পেটও ভর্তি থাকবে।

ফল ও বাদামের ওটস – জল খাবারের জন্য বেছে নিতে পারেন ফল ও বাদামের ওটস। বাদাম ও উপকারী ফল দিয়ে তৈরি করুন ওটস। তাইলে এই সকল উপকরণ দিয়ে ওটসের স্মুদিও বানাতে পারেন। এতে দিতে পারেন দই। কিংবা দই ও ওটস দিয়ে স্মুদি তৈরি করে নিন। ওপর থেকে ফল ছড়িয়ে খেতে পারেন। এতে মিলবে উপকার। পেট ভর্তি থাকবে। সঙ্গে শরীর থাকবে ঠান্ডা। সঙ্গে পেট দীর্ঘক্ষণ ভর্তি থাকবে।

মেনে চলুন এই সকল বিশেষ টিপস। এবার থেকে জল খাবারে বানাতে পারেন এমন খাবার। শরীর থাকবে সুস্থ। সঙ্গে দীর্ঘক্ষণ পেট ভর্তি থাকবে। এবার থেকে জলখাবের বানাতে পারেন এমন খাবারের মধ্যে একটি।

 

আরও পড়ুন

সানগ্লাস বা রোদচশমা পরলে কি ত্বক আরও বেশি রোদে পুড়ে যায় ? জেনে নিন সত্যিটা

মুরগির মাংস পছন্দ করলে যেতে হতে পারে হাসপাতালে! বিশ্বের সবচেয়ে বিপজ্জনক রোগ হওয়ার সতর্কবার্তা দিল WHO

Health Tips: শরীরে পুষ্টির ঘাটতি পূরণ করতে এই কয়টি খাবার খান নিয়ম করে, দেখে নিন তালিকা

 

Share this article
click me!