তীব্র গরমেও হবে না ডিহাইড্রেশন, ম্যাজিকের মত কাজ করে লেবু-আদার জল

লেবু, আদা, পুদিনা এবং অন্যান্য ধরনের ফল ও সবজি কেটে জলে রেখে পান করতে পারেন। এটি আপনার শরীরকে ডিটক্সিফাই করবে এবং আপনাকে হাইড্রেটেড থাকতে সাহায্য করবে।

Parna Sengupta | Published : Apr 15, 2024 2:23 PM IST

গ্রীষ্মে আমাদের শরীরের বেশি হাইড্রেশনের প্রয়োজন হয়। এ জন্য সময়মতো জল পান করা খুবই জরুরী, তবে কেউ কেউ সাধারণ জল পান করতে পছন্দ করেন না। এভাবে লেবু, আদা, পুদিনা এবং অন্যান্য ধরনের ফল ও সবজি কেটে জলে রেখে পান করতে পারেন। এটি আপনার শরীরকে ডিটক্সিফাই করবে এবং আপনাকে হাইড্রেটেড থাকতে সাহায্য করবে।

রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়বে

রোগ থেকে নিজেকে রক্ষা করার জন্য, রোগ প্রতিরোধ ক্ষমতা শক্তিশালী করা খুবই গুরুত্বপূর্ণ। এমন পরিস্থিতিতে আদা ও লেবুর জল পান করলে রোগ প্রতিরোধ ক্ষমতা শক্তিশালী হয়। এর অনেক উপকারিতাও রয়েছে। এই দুটিতে প্রচুর পরিমাণে ভিটামিন সি শরীরের হজম প্রক্রিয়াকেও শক্তিশালী করে।

হজম ভালো হবে

লেবু আদা জল খেলে হজমশক্তিও ভালো থাকে। এই দুটিই হজমের সমস্যা থেকে মুক্তি দেয়, তবে মনে রাখবেন যে আপনাকে সীমিত পরিমাণে নিতে হবে।

ওজন কমানোর জন্য উপকারী

স্থূলতা থেকে দূরে থাকতে চাইলে সকালে লেবু জল পান করা ভালো। এমন পরিস্থিতিতে আদা ও লেবুর জল পান করলে তা ওজন কমাতে সাহায্য করবে। এটি আপনার বিপাককে বাড়িয়ে তুলবে এবং আপনি সারা দিন সক্রিয় থাকবেন এবং আপনার ক্যালোরিগুলি আরও দ্রুত পুড়ে যাবে। এর পাশাপাশি কিছু ব্যায়াম করুন এবং ডায়েট প্ল্যান ফলো করতে থাকুন।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!