মাত্র একবার ব্যবহারে ত্বক হবে উজ্জ্বল, ঘরোয়া টোটকার গুণে পান Glowing Skin

ত্বক উজ্জ্বল করতে আমরা কত কী করে থাকি। চলে বাজার চলতি নানান প্রোডাক্টের ব্যবহার। কোনওটা ত্বক উজ্জ্বল করতে, কোনওটা ত্বকের দাগ দূর করতে তো কোনওটা ত্বক ফর্সা করতে। আজ রইল বিশেষ দুটি প্যাকের হদিশ। এই প্যাক এক বার ব্যবহার ত্বক হবে উজ্জ্বল। দাগহীন, ফর্সা ত্বক পেতে সপ্তাহে এক দিন ব্যবহার করুন এই প্যাক।

Sayanita Chakraborty | Published : May 16, 2022 10:17 AM IST

ত্বক উজ্জ্বল হোক তা কে না চায়। উজ্জ্বল, দাগহীন, ফর্সা ত্বক সকলেরই কাম্য। ত্বক উজ্জ্বল করতে আমরা কত কী করে থাকি। চলে বাজার চলতি নানান প্রোডাক্টের ব্যবহার। কোনওটা ত্বক উজ্জ্বল করতে, কোনওটা ত্বকের দাগ দূর করতে তো কোনওটা ত্বক ফর্সা করতে। আজ রইল বিশেষ দুটি প্যাকের হদিশ। এই প্যাক এক বার ব্যবহার ত্বক হবে উজ্জ্বল। দাগহীন, ফর্সা ত্বক পেতে সপ্তাহে এক দিন ব্যবহার করুন এই প্যাক। জেনে নিন কীভাবে বানাবেন। 

পেঁপে দিয়ে বানাতে পারেন এই প্যাক। সকলের বাড়িতেই সারা বছর পেঁপে মজুত থাকে। একটি টুকরো পেঁপে ভালো করে চটকে নিন। তার সঙ্গে মেশান এক টুকরো কলা। এবার ভালো করে মিশিয়ে তা প্যাক বানান। এতে দিন ২ টেবিল চামচ লেবুর রস। মিশ্রণটি মুখে লাগান। ২০ মিনিট পর ধুয়ে নিন। এতে ত্বক একদিকে নরম হবে, সঙ্গে ত্বক হবে উজ্জ্বল আর লেবুর রসের গুণে ত্বকের সকল দাগ দূর হবে। সপ্তাহে একদিন ব্যবহার করলেই উপকার পাবেন।   

বেসন ও হলুদ দিয়ে বানাতে পারেন প্যাক। সকলের বাড়িতেই বেসন থাকে। আর কাঁচা হলুদ কিনে বেটে নিন। এবার ২ টেবিল চামচ বেসনের সঙ্গে মেশান ২ চামচ হলুদ ভালো করে মেশান সামান্য জল দিতে পারেন। এবার মিশ্রণে দিন মধু। উপকরণ তিনটি ভালোভাবে মিশিয়ে প্যাক বানিয়ে নিন। এবার ত্বকে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। ট্যান, কালো ছোপ, ব্রণর দাগ থেকে ত্বকের যে কোনও সংক্রমণ দূর হবে এই প্যাকের গুণে। তেমনই ত্বক মুহূর্তে উজ্জ্বল হবে। সপ্তাহে ১ থেকে ২ দিন ব্যবহারেই উপকার পাবেন। 

অনেক সময় হঠাৎ করে অনুষ্ঠানের নিমন্ত্রণ আসে। আর নিমন্ত্রণ মানেই সঠিক ভাবে সাজগোজ। এই সময় ত্বক উজ্জ্বল না হলে পুরো সাজটাই মাটি হয়ে যায়। কিন্তু সব সময় পার্লার গিয়ে ফেসিয়াল করা হয়ে ওঠে না। এক্ষেত্রে ব্যবহার করতে পারেন এই দুই ফেসপ্যাক। ত্বক উজ্জ্বল হবে এই প্যাকের গুণে। ত্বকের যাবতীয় সমস্যা যেমন দূর হবে তেমনই ত্বক ফর্সা হবে ঘরোয়া টোটকায়। মাত্র ৫ মিনিটে ত্বক উজ্জ্বল করতে চাইলে ব্যবহার করুন এই প্যাক। এই প্যাকের গুণে পেয়ে যাবেন Glowing Skin।

আরও পড়ুন- স্তনবৃন্তই দেবে স্তন ক্যান্সারের ইঙ্গিত, কী করে বুঝবেন- সোশ্যাল মিডিয়ায় তাই বললেন চিকিৎসক

আরও পড়ুন- ডিটক্স ওয়াটার কি এবং কিভাবে এটি শরীরের জন্য কাজ করে, শরীরের জন্য কতটা সঠিক এই পানীয়

আরও পড়ুন- সর্বনাশ! সঙ্গমের পরই কী এই কাজগুলো করছেন? শরীরের জন্য ডেকে আনছেন বিপদ 
  
 

Share this article
click me!