লিকুইড লিপস্টিক লাগালেই ঠোঁট ফাটে? সমস্যা থেকে মুক্তি পেতে মেনে চলুন এই পাঁচ টোটকা

ঠোঁট রাঙাতে আমরা অনেকেই লিকুইড লিপস্টিক করে থাকি। লিকুইড লিপস্টিক পরলেই হল না। সেটা ঠোঁটে লাগালেই ঠোঁট শুষ্ক হয়ে যায়। অনেকের ঠোঁট ফেটে যায়। এই সমস্যা থেকে মুক্তি পেতে মেনে চলুন পাঁচ টোটকা। জেনে নিন কী কী করবেন। 

Sayanita Chakraborty | Published : May 16, 2022 6:29 AM IST

ঠোঁটের সাজ ছাড়া পুজো মেকআপই অসম্পূর্ণ। পোশাকের সঙ্গে ম্যাচিং করে লিপস্টিকের রং বেছে নেন সকলে। ঠোঁট সাজাতে নানা রকম রঙের লিপস্টিক পরলেই হল না। তাতে ঠোঁট সুন্দর লাগা দরকার। ঠোঁট রাঙাতে আমরা অনেকেই লিকুইড লিপস্টিক করে থাকি। লিকুইড লিপস্টিক পরলেই হল না। সেটা ঠোঁটে লাগালেই ঠোঁট শুষ্ক হয়ে যায়। অনেকের ঠোঁট ফেটে যায়। এই সমস্যা থেকে মুক্তি পেতে মেনে চলুন পাঁচ টোটকা। জেনে নিন কী কী করবেন। 

সপ্তাহে ১ দিন স্ক্রাবিং করবেন অবশ্যই। ঠোঁট সঠিক ভাবে পরিষ্কার না করলে ঠোঁটের ওপর মরা চামড়া থেকে যায়। এই মরা চামড়ার জন্য লিকুইড লিপস্টিক অনেক সময় ঠিক ভাবে বসে না। এতে লিপস্টিক ডেলা ডেলা মতো হয়ে যায়। এই সমস্যা থেকে মুক্তি পেতে নিয়মিত স্ক্রাবিং করুন। চাইলে ঘরোয়া টোটকা মেনে স্ক্রাবিং করতে পারেন।  

স্ক্রাবিং করে অবশ্যই ময়েশ্চরাইজার লাগাবেন। অনেকেই ঠোঁটর ঠিকভাবে যত্ন নেন না। এতে ঠোঁট ফেটে যায়। আর লিকুইড লিপস্টিক লাগানোর আগে অবশ্যই ময়েশ্চরাউজার লাগাবেন। এতে ঠোঁট ফাটার সমস্যা থেকে মুক্তি পাবেন। 

অ্যালোভেরা জেল লাগান প্রতিদিন। রোজ রাতে ঘুমানোর আগে অ্যালোভেরা জেল লাগিয়ে নিন। অথবা অ্যালোভেরা জেল লাগিয়ে ২০ মিনিট রেখে ধুয়ে নিন. এতে ঠোঁট ফাটবে না। আর লিকুইড লিপস্টিক লাগালেও ঠোঁট ফাটবে না। 

বাড়ি থেকে ফিরে অবশ্যই ঠোঁটের লিপস্টিক তুলে ফেলবেন। অয়েলি ক্লিনজার দিয়ে লিপস্টিক তুলবেন। ঠোঁটে লিপস্টিক জমে থাকলে তার থেকে ঠোঁট ফাটার সমস্যা বেড়ে যায়। তাই ভালো করে পরিশ্কার করবেন। তুলোয় করে হালকা করে ঘষে লিপস্টিক তুলে নিন। এতে সমস্যা দূর হবে। 

ঠোঁটে সব সময় দামী ব্র্যান্ডের লিপস্টিক লাগাবেন। ভালো ব্ল্যান্ডের লিপস্টিক লাগালে ঠোঁট ফাটবে না। আজকাল লিপস্টিকে ময়েশ্চরাইজার দেওয়া থাকে। তাই আপনার লিপস্টিকে ময়েশ্চরাইজার আছে কি না দেখে নিয়ে তবেই কিনবে। সস্তার লিপস্টিক ঠোঁটের ক্ষতি করে থাকে। এই পাঁচ টোটকা মেনে ঠোঁট সাজান। নিয়মিত ঠোঁটের যত্ন নিলে লিকুইড কিংবা ম্যাচ লিপস্টিক লাগালে ঠোঁট সাজাবেন না। এবার থেকে মেনে চলুন এই টোটকা। আর ঠোঁট রক্ষা করতে অবশ্যই ভালো মানের লিপস্টিক বেছে নেবেন। সমস্যা থেকে মুক্তি পেতে মেনে চলুন এই পাঁচ টোটকা। 

আরও পড়ুন- এই পাঁচ লক্ষণ দেখলে সতর্ক হন, আক্রান্ত হতে পারেন থাইরয়েডের সমস্যায়

আরও পড়ুন- 'সবাই শান্তির পথ অনুসরণ করুক', বুদ্ধ পূর্ণিমায় শুভেচ্ছা জানালেন মুখ্যমন্ত্রী

আরও পড়ুন- বিগ ধামাকা, একমাসের মধ্যে সবচেয়ে সস্তা হল সোনা, রূপোর দামেও বিপুল পতন

Share this article
click me!