ঐশ্বর্য রাই বচ্চনের মতো উজ্জ্বল ত্বক চান? জেনে নিন নায়িকার সৌন্দর্যের আসল রহস্য

আজ রইল ঐশ্বর্য রাই বচ্চনের সৌন্দর্যের রহস্য। ঐশ্বর্য রাই বচ্চনের মতো উজ্জ্বল ত্বক চান? জেনে নিন নায়িকার সৌন্দর্যের আসল রহস্য। তিনি সারাদিন কীভাবে ত্বকের যত্ন নেন তা জেনে নিন। এবার থেকে কেমিক্যাল যুক্ত প্রোডাক্ট নয়, বরং মেনে চলুন ঘরোয়া টোটকা। এই সহজ টোটকা মেনে পান ঐশ্বর্য রাইয়ের মতো উজ্জ্বল ত্বক।

Sayanita Chakraborty | / Updated: May 23 2022, 06:15 AM IST

উজ্জ্বল ও নিখুঁত ত্বক কে না চান। এই ত্বক উজ্জ্বল করতে চলে কত প্রচেষ্টা। নিয়মিত ক্লিনজিং, টোনিং, ময়েশ্চরাইজিং করে থাকি চলে। এর সঙ্গে চলে প্যাকের ব্যবহার। নিত্য নতুন প্রোডাক্ট ব্যবহার চলে সব সময়। তা সত্ত্বেও নায়িকাদের মতো ত্বক মেলে না সব সময়। আজ রইল ঐশ্বর্য রাই বচ্চনের সৌন্দর্যের রহস্য। ঐশ্বর্য রাই বচ্চনের মতো উজ্জ্বল ত্বক চান? জেনে নিন নায়িকার সৌন্দর্যের আসল রহস্য। তিনি সারাদিন কীভাবে ত্বকের যত্ন নেন তা জেনে নিন। এবার থেকে কেমিক্যাল যুক্ত প্রোডাক্ট নয়, বরং মেনে চলুন ঘরোয়া টোটকা। এই সহজ টোটকা মেনে পান ঐশ্বর্য রাইয়ের মতো উজ্জ্বল ত্বক।

মুখে সাবান দেন না নায়িকা। তিনি এমন কোনও ক্লিনজার ব্যবহার করেন না যাতে কেমিক্যাল থাকে। ঐশ্বর্য রাইয়ের মতো উজ্জ্বল ত্বক পেতে চাইলে ঘরোয়া প্যাক ব্যবহার করুন। একটি পাত্রে বেসন নিন। তাতে মেশান দুধ। এবার দিন হলুদ বাটা। ভালো করে মিশিয়ে প্যাক বানান। এই প্যাক মুখে লাগান। চাইলে দুধের বদলে দই দিতে পারেন। এই প্যাক ত্বক উজ্জ্বল করবে। 

ঐশ্বর্য রাই বচ্চনের ত্বক সব সময় থাকে সতেজ। এমন ত্বক পেতে হলে ত্বক হাইড্রেট রাখুন। এক্ষেত্রে, ব্যবহার করুন শসা। শসা ঘরে রস বের করে নিন। এই রস তুলোয় করে মুখে লাগান। কিছুক্ষণ রেখে মুখ ধুয়ে নিন। 
ত্বক উজ্জ্বল করতে চাইলে সবার আগে খাদ্যতালিকা বদল আনুন। ঐশ্বর্য রাই সব সময় স্বাস্থ্যকর ও পুষ্টি সমৃদ্ধ খাবার খান। প্রচুর সবজি ও ফল খান। এতে ত্বক হবে উজ্জ্বল। এই ধরনের খাবার শরীর সুস্থ রাখে। সঙ্গে ত্বক ও চুলে পুষ্টি জোগায়। রোজ ভিটামিন সমৃদ্ধ খাবার খান। 

ঐশ্বর্য রাইসের মতো সুন্দর ত্বক পেতে চন্দনের তেল ব্যবহার করুন। এই তেলে আলফা স্যানটালোল নামক উপাদান থাকে। এটি ত্বকে মেলানিন উৎপাদন করে। ত্বক উজ্জ্বল করতে চাইলে ক্রিমের সঙ্গে চন্দনের তেল ব্যবহার করতে পারেন। এই তেল অক্সিডেটিভ এনজাইমে সমৃদ্ধ থাকে। যা অক্সিডেটিভ স্ট্রেসের মাত্রা কমায়। 

মুখে লাগাতে পারেন বাদাম তেল। এই তেলে থাকে একাধিক পুষ্টিগুণ। এই তেল দিয়ে মাসাজ করতে ডার্ক সার্কেল দূর করে। হাইপারপিগমেন্টেশন দূর করে। চাইলে বাদাম তেলের বদলে নারকেল তেল কিংবা জোজোবার তেল ব্যবহার করতে পারেন।     

আরও পড়ুন- রাতে ঘুমানোর আগে নিয়ম করে এই ঘরোয়া প্যাক লাগান, দূর হবে মুখের দাগ

আরও পড়ুন- রোজ ঘুমানোর আগে এই শরবত খান, সপ্তাখানেকের মধ্যে কমবে ওজন, জেনে নিন কী করবেন

আরও পড়ুন- ত্বকের এই তিন সমস্যা সমাধানে হাতিয়ার করুন লিচু, জেনে নিন কীভাবে ব্যবহার করবেন
 

Read more Articles on
Share this article
click me!