ঘরোয়া উপায়েই পান একজোড়া সুন্দর পা! জানুন কী ভাবে বানাবেন ফুটস্ক্রাব

  • গরমে পা খোলা জুতো পরলে আর এক ঝক্কি
  •  রোদে পা পুড়ে ট্যান পড়ে একসা
  • আবার সহজেই কাদা লেগে গেলেও সমস্যা হতে পারে
  • তাই জেনে নিন সহজ কিছু টিপস

swaralipi dasgupta | Published : Jul 18, 2019 10:21 AM IST


সাজ যতই সুন্দর হোক, জুতোর ফাঁক থেকে যদি ফাটল ধরা গোড়ালি উঁকি মারে, তা হলে পুরো সাজটাই মাটি হয়ে যায়। গরম ও বর্ষায় সমস্যা হয় দ্বিগুণ। ঘাম বসে পায়ে ফাংগাল ইনফেকশন পর্যন্ত হতে পারে পায়ের নখে। তা থেকে দুর্গন্ধ আটকানোও বেশ কঠিন। 

গরমে পা খোলা জুতো পরলে আর এক ঝক্কি। রোদে পা পুড়ে ট্যান পড়ে একসা। আবার সহজেই কাদা লেগে গেলেও সমস্যা হতে পারে। তাই জেনে নিন সহজ কিছু টিপস। বর্ষা হোক বা গরম জুতোর ভিতর থেকে উঁকি মারুক একজোড়া কোমল পরিষ্কার পা।

পালার্রে গিয়ে পেডিকিওর করানোর সময় অনেকেই পান না ব্যস্ততার যুগে। কিন্তু ঘরোয়া উপায়ও বাড়িতে বসেই পেয়ে যেতে পারেন ঝকঝকে এক জোড়া পা। বাড়িতেই বানিয়ে নিতে পারেন ফুটস্ক্রাব। জেনে নিন কীভাবে বানাবেন ফুটস্ক্রাব-

কী কী লাগবে- 

গোলাপ জল- ১ চা চামচ
সি সল্ট- আধ কাপ
এক মুঠো পুদিনা পাতা কুচনো
চারটি গোলাপ ফুলের পাঁপড়ি
১ চা চামচ অলিভ অয়েল
ঠান্ডা জল

আরও পড়ুনঃ মুখে বয়সের ছাপ! ত্বকের জেল্লা ফেরাতে সঙ্গে রাখুন তিনটি জিনিস

কীভাবে বানাবেন- 

সি সল্ট ও গোলাপ জল, অল্প ঠান্ডা জলে মেশান। দেখবেন সি সল্ট যেন গলে না যায়। এবার এতে কুচনো পুদিনা পাতা মেশান ও গোলাপ ফুলের পাপড়ি মিশিয়ে নিন। এই মিশ্রণে এবার ১ চা-চামচ অলিভ অয়েল মেশান। মিশ্রণ যেন বেশি পাতলা না হয়ে যায়। আবার খুব গাঢ়ও যেন না হয়। মিশ্রণটি যেন স্ক্রাবারের মতো হয়। এবার পা অল্প ঠান্ডা জলে ভিজিয়ে নিন। মিশ্রণটি ভালো করে পায়ের পাতায় ও গোড়ালিতে স্ক্রাব করুন। দুই পায়ে অন্তত ১৫ মিনিট স্ক্রাব করবেন আলগা হাতে। এর পরে কিছুক্ষণ রেখে ধুয়ে ফেলুন।

Share this article
click me!