মুখের চামড়া যাচ্ছে কুঁচকে! জেল্লা হারিয়ে ত্বকের মধ্যে পড়ছে বয়সের ছাপ! এমন অবস্থার সন্মুখয়ীন এখন অনেকেই। নির্দিষ্ট বয়সের আগেই মুখের মধ্যে বয়সের ছাপ পড়ে যাওয়ার ফলে তা থেকে সমস্যার সন্মুখীন হতে হচ্ছে অনেকেই। কী ভাবে এড়ানো সম্ভব এই সমস্যা বুঝে না পেয়ে অনেকেই হতাশার শিকার হন। কোন পথে এগোলে মিলবে সুরাহা তার হদিশ মেলা ভার, এমনটা মোটেও বাস্তব নয়। ত্বকের লালিত্য ফিরিয়ে আনতে ও জেল্লা টিকিয়ে রাখতে সহজেই তিন উপায় ম্যাজিকের মতন কাজ করতে পারে। 

আরও পড়ুনঃ ৬৫ বছর বয়সেও রূপের জাদুতে কাবু ভক্তরা, জানুন রেখা-র সৌন্দর্য্যের পেছনে লুকিয়ে কোন রহস্য

প্রথমত, দিনে কম করে দুই থেকে তিন কাপ গ্রিন টি পান করুন। এটা থেকে শরীরের অতিরিক্ত পরিমাণে যে টক্সিন থাকে তা বের হয়ে যায়। শরীরকে তা অনেক বেশি হাইড্রেড রাখতেও সাহায্য করে। তাই চা পান করার অভ্যাস বদলে ফেলে গ্রিন টি পান করুন।

দ্বিতীয়ত, বেদানা খান সপ্তাহে অন্তত পক্ষে চার দিন। এতে অ্যান্টি অক্সিড্যান্ট থাকার ফলে ত্বকের জেল্লা ফিরে আসে। কালো ছোপ, ট্যান ভেতর থেকে কমে যায়। তাই ফলের তালিকায় এবার থেকে রাখুন একটি করে বেদানা। 

তৃতীয়ত, জোজোবা অয়েলের ব্যাবহার। ত্বকের সব রকম সমস্যা থেকে মুক্তি পেতে জোজোবা অয়েল মক্ষম অসুধের মতন কাজ করে। একে ক্লিনজার ও ময়েশ্চরাইজারের পরিবর্তে ব্যাবহার কার যেতে পারে।