এই পুজোয় নিজেদের কেমন ভাবে আকর্ষণীয় করে তুলবেন পুরুষরা? রইল সহজ কিছু টিপস

আপনি যদি আপনার প্রিয় অভিনেতার মতো নিজেকে ড্যাপার এবং হ্যান্ডসাম দেখতে চান, তাহলে  মেকআপকেও আপনার কিটে জায়গা দিন। আপনি যদি সঠিকভাবে ব্লেন্ড না করেন বা পণ্যটি সঠিকভাবে ব্যবহার না করেন। তাই পুরো লুকটাই নষ্ট হয়ে যেতে পারে। 

Parna Sengupta | Published : Sep 15, 2022 4:38 PM IST

মেয়েদের মেকআপ করা সাধারণ ব্যাপার। কিন্তু আজও এমন অনেক পুরুষ আছেন যারা মেকআপ করেন না বা এটিকে শুধুমাত্র মেয়েদের জন্য বিবেচনা করেন। মেকআপ এখন শুধু মেয়েদের জন্য নয়, ছেলেরাও মেকআপের সাহায্যে তাদের মুখকে একটি নিখুঁত চেহারা দেয়। মেকআপ- এমনই একটি শিল্প যা আপনাকে আরও সুন্দর করে তোলে। বয়সের তুলনায় অনেক তরুণ দেখায়। কিন্তু মেক আপ-এর একটু ভুলত্রুটি হলেও আপনাকে কদর্য দেখাতে পারে। বয়সের তুলনায় অনেক বেশি বয়স্ক দেখাতে পারে। তাই মেক-আপ করার আগে সর্বদাই যত্নবান হওয়া জরুরি।

আপনি যদি আপনার প্রিয় অভিনেতার মতো নিজেকে ড্যাপার এবং হ্যান্ডসাম দেখতে চান, তাহলে  মেকআপকেও আপনার কিটে জায়গা দিন। আপনি যদি সঠিকভাবে ব্লেন্ড না করেন বা পণ্যটি সঠিকভাবে ব্যবহার না করেন। তাই পুরো লুকটাই নষ্ট হয়ে যেতে পারে। অতএব, মেকআপ করার আগে, অবশ্যই এই ছোট টিপস পড়ুন।

কিন্তু আপনি যদি প্রথমবার মেকআপ পণ্য ব্যবহার করেন। তাই এই বিষয়গুলো মনে রাখবেন। মুখে প্রাইমার লাগাতে ভুলবেন না। তবে প্রাইমার লাগানোর সময় খেয়াল রাখবেন তা যেন একেবারে ঝিলমিল না হয়। তাই বাজার থেকে কেনার সময় শুধু ম্যাট ফিনিশ সহ প্রাইমার কিনুন।

প্রাইমার লাগানোর পর চোখের নিচের কালো দাগ, মুখের দাগ লুকাতে কনসিলার লাগান। আপনার স্কিন টোনের সাথে মেলে এমন একটি কনসিলার কিনুন এবং এটি ভালভাবে মিশ্রিত করুন। ব্লেন্ড করার জন্য ব্রাশ বা স্পঞ্জ ব্যবহার করতে না চাইলে, শুধুমাত্র আঙ্গুলের সাহায্যে ছড়িয়ে দিন।

আপনি যদি কনসিলার বা ফাউন্ডেশনের মতো মেকআপ পণ্য ব্যবহার করতে না চান। তাহলে শুধু মুখে বিবি ক্রিম লাগান। এর কারণে মুখের ত্বক একরকম দেখায়। এর সাথে অবশ্যই ঘাড়ে ক্রিম বা ফাউন্ডেশন লাগান। যাতে ঘাড় এবং মুখের ত্বক একই রকম দেখায়।

মুখকে শার্প দেখাতে কিছু কনট্যুরিং করুন। গাল এবং চোয়ালের লাইনে কনট্যুরিং করুন। এছাড়াও, নাকের ডগায় হাইলাইটার লাগান। এই সামান্য মেকআপ ধারনাগুলির সাহায্যে, আপনি একটি ড্যাপার লুক পাবেন এবং আপনাকে মিটিং থেকে ডেট রাত পর্যন্ত খুব আকর্ষণীয় দেখাবে।

Share this article
click me!