বিশ্ব মাতৃদিবসে হোমমেড 'সারপ্রাইজ', লকডাউনে রইল হদিশ

  • মায়ের পছন্দের রান্নাগুলি চটপটে নিজের হাতে করে ফেলুন
  • হ্যান্ডমেড গ্রিটিংস কার্ড বানিয়ে  মাকে উপহার দিন
  • মায়ের মোবাইলে নেটফ্লিক্স বা আমাজন প্রাইম সাবক্রিপশন করে দিন
  • মায়ের সঙ্গে কাটানো বিভিন্ন মুহূর্তের ছবি দিয়ে ফোটো কোলাজ বানিয়ে উপহার দিন

Riya Das | Published : May 9, 2020 11:13 AM IST

মা এমনই একটা জিনিস যার সঙ্গে পৃথিবীর কোনও দামী বস্তুর তুলনা হয় না। প্রতিটি মানুষের জীবনেরই অবিচ্ছেদ্য অঙ্গ মা। আর এই মায়ের জন্য কোনও বিশেষ দিনের দরকার হয় না। মায়ের জন্য সম্মান, ভালবাসা, শ্রদ্ধা জানাতেই এই বিশেষ দিনের আয়োজন। প্রতিটা দিনই বিশ্ব মাতৃদিবস। কিন্তু সারা বিশ্বে একটি বিশেষ দিন এই বিশ্ব মাতৃদিবস পালন করা হয়। সেটি হল ১০ মে। অর্থাৎ আগামীকাল সারা বিশ্ব জুড়ে পালন করা হবে বিশ্ব মাতৃদিবস। 

আরও পড়ুন-জানেন কি, এই বিশেষ দিনেই কেন পালন করা হয় বিশ্ব মাতৃদিবস...

আরও পড়ুন-একদিন নয় তাঁদের সম্মান করুন প্রতিদিন, বিশ্ব মাতৃদিবস উপলক্ষে রইল সেরা ১০ উক্তি...

মায়ের জন্য নির্ধারিত এই স্পেশ্যাল দিনটি শুধু মায়ের। তাই বিশেষ এই দিনে প্রত্যেকেই নিজের মতোন করে মাকে বিশেষ সম্মান জানায়। লকডাউনের মধ্যে কম সময়ের মধ্যে কী উপহার দেবেন মাকে, তা নিয়ে অনেকে চিন্তিত হয়ে পড়েছেন। তাই বিশেষ কোনও ঝক্কিতে না গিয়ে খুব সাধারণ ভাবেই ঘরোয়া উপহার দিয়েই মায়ের মন জিতে নিন এই সহজ উপায়ে।

মায়ের পছন্দের রান্না করুন
আজেকের দিনটি শুধু মায়ের দিন। তাই আজ মায়ের ছুটি। লকডাউনে এমনিতেই সকলে বাড়িতে থাকায় মায়েদের কাজের চাপও বেড়ে গিয়েছে। তাই বিশেষ দিনটিতে মাকে ছুটি দিয়ে, মায়ের পছন্দের রান্নাগুলি চটপটে নিজের হাতে করে ফেলুন। ব্রেকফাস্ট থেকে ডিনার একদিনের রাঁধুনি হয়ে যান আপনি।

চকোলেট উপহার দিন
ছোট থেকে বড় সকলেই চকোলেট ভালবাসে। তাই বিশেষ দিনটিতে মায়ের প্রিয় চকোলেট উপহার দিতে পারেন। এতে মায়ের মনও আনন্দে ভরে যাবে।

গ্রিটিংস কার্ড দিন
হ্যান্ডমেড গ্রিটিংস কার্ড বানিয়ে তাতে জমে থাকা মনের কথা চট করে লিখে ফেলুন। যা এতদিন ধরে মাকে বলতে পারছিলেন না। মায়ের বালিশের নীচে রাতের বেলায় কার্ডটি রেখে দিন। যাতে সকালে উঠেই মা এই গিফটা  পেয়ে খুশি হয়ে যায়।

 

 

ডিজিটালে সময় কাটান
বাইরে যেহেতু বেরোতে পারবেন না তাই ঘরে বসেই দুপুর বেলা খাওয়ার পর মায়ের পছন্দের কোনও সিনেমা দেখে ফেলুন। 

নেটফ্লিক্স সাবক্রিপশন
মায়ের যদি সিনেমা বা ওয়েব সিরিজ দেখার আগ্রহ থাকে তাহলে মায়ের মোবাইলে নেটফ্লিক্স বা আমাজন প্রাইম সাবক্রিপশন করে দিন। এর থেকে ভাল উপহার লকডাউনে আর কি-ই বা হতে পারে।

ফেটো কোলাজ
মায়ের সঙ্গে কাটানো বিভিন্ন মুহূর্তের ছবি দিয়ে ফোটো কোলাজ বানিয়ে ড্রয়িং রুমে রাতে টাঙিয়ে দিন। ঘুম থেকে উঠে মা দেখলে খুশি হয়ে যাবে।

কেক বানান
সারাদিনের পর সন্ধ্যেবেলা একটা ছোট্ট আয়োজন তো করা যেতেই পারে। তাই মায়ের পছন্দের কেক বানিয়ে মাকে দিয়ে সেটা কাটান এবং পরিবারের সকলকে নিয়ে সেই আনন্দ উপভোগ করে নিন।

সেলফি তুলতে ভুলবেন না
এত আয়োজনের মধ্যে সেলফিটা আর তোলা হল না। এটা জানো না হয়। সবার আগে কাজের ফাঁকে ফাঁকে সেলফিটা কিন্তু মাস্ট। সবশেষে একটা করে ক্যাপশন আর তা পোস্ট সোশ্যাল মিডিয়ায়।


 

Share this article
click me!