করওয়া চৌথের ব্রত পালনে মাথায় রাখুন এই বিশেষ জিনিস, জেনে নিন কী করবেন কী নয়

স্বামী দীর্ঘায়ু কামনার জন্য নির্জলা উপবাস করে ব্রত পালন করে করওয়া চৌথের ব্রত পালন করেন বহু মহিলা। এই দিন কঠোর নিয়ম পালন করেন সকলে। সারাদিন নির্জলা উপবাস করে ব্রত পালন করে থাকেন। রাতে চন্দ্রকে অর্ঘ্য দিয়ে তবেই স্বামীর হাতে জল পালন করেন। এবার করওয়া চৌথের ব্রত পালন করতে মাথায় রাখুন এই কয়টি জিনিস।

Web Desk - ANB | Published : Oct 13, 2022 4:16 AM IST

তিথি অনুসারে, এবছর করওয়া চৌথ পালিত হবে ১৩ অক্টোবর। তবে, ১৩ অক্টোবর রাত ১.৫৯ মিনিটে চতুর্থী পড়ছে। তিথি সমাপ্ত হচ্ছে ১৪ অক্টোবর রাত ৩.০৮ মিনিটে। করওয়া চৌথের পুজোর তিথি বিকেল ৫.৫৪ মিনিট থেকে সন্ধ্যে ৭.০৯ মিনিট পর্যন্ত। স্বামী দীর্ঘায়ু কামনার জন্য নির্জলা উপবাস করে ব্রত পালন করে করওয়া চৌথের ব্রত পালন করেন বহু মহিলা। এই দিন কঠোর নিয়ম পালন করেন সকলে। সারাদিন নির্জলা উপবাস করে ব্রত পালন করে থাকেন। রাতে চন্দ্রকে অর্ঘ্য দিয়ে তবেই স্বামীর হাতে জল পালন করেন। এবার করওয়া চৌথের ব্রত পালন করতে মাথায় রাখুন এই কয়টি জিনিস। 

কী করবেন
কওয়ার চৌথের দিন বিবাহিত মহিলারা অবশ্যই মেহেন্দি পরুন। এটি সুখী বিবাহিত জীবন ও সমৃদ্ধির প্রতীক। বিবাহিত মহিলারা করওয়া চৌথের এক দিন আগে মেহেন্দি পরে থাকেন। তাই দাম্পত্য সম্পর্কের উন্নতি করতে চাইলে অবশ্যই মেনে চলুন এই বিশেষ জিনিস। 
এই দিন মঙ্গলসূত্র, টিপ, চুড়ি পরতে ভুলবেন না। এতে দাম্পত্য সম্পর্কের উন্নতি হবে। প্রেমের রঙ আরও গাঢ় হবে। সম্পর্ক মজবুত। 
সঠিক নিয়ম পালন করুন করওয়া চৌথের দিন। এই দিন সকলে উপবাস করেন ঠিকই এবার উপবাস করার সঙ্গে শিব-পার্বতীর পুজো করুন নিয়ম নিষ্ঠার সঙ্গে।
করওয়া চৌথের শাশুড়িকে বায়া উপহার দিন। এতে কাপড়, গয়না, খাবার, বাসন, প্রসাধনী থাকে। এই উপহার দেওয়া শুভ হিসেবে গণ্য হয়। 

কী করবেন না
কালো বা সাদা রঙের পোশাক ভুলেও পরবেন না এই দিন। এটি অশুভ বলে গণ্য হয়। 
তেমনই সঠিক খাবার খেয়ে উপবাস ভাঙুন। উপবাস ভাঙার পর ভাজা খাবার খাবেন না। এতে শরীর খারাপ হয়ে যেতে পারে। 
সারগি অবশ্যই খাবেন। সূর্যদয়ের আগে সারগি খাওয়ার রীতি প্রচলিত। এই খাবার খেতে ভুলবেন না। সারাদিন উপবাস থাকতে হয়, তারওপর এটি না খেলে শরীর খাবার হতে পারে। 
পুজোর দিন ছুরি ও কাঁচি ব্যবহার করবেন না। এতে বৃদ্ধি পেতে পারে শারীরিক জটিলতা। মেনে চলুন এই বিশেষ টোটকা। মেনে চলুন এই বিশেষ টিপস। করওয়া চৌথের ব্রত পালন করতে গেলে মেনে চলুন এই সকল টোটকা। করওয়া চৌথের ব্রত পালনে মাথায় রাখুন এই বিশেষ জিনিস। দাম্পত্য সম্পর্ক হবে উন্নত।   
 

 আরও পড়ুন- করওয়া চৌথ-এ স্ত্রীকে দিন চমক, রইল পাঁচটি স্পেশ্যাল গিফট আইডিয়া, দেখে নিন এক ঝলকে

আরও পড়ুন- এক কাপ গরম চা শুধু নয়, সারাদিন আপনাকে ফ্রেশ রাখতে পারে এই খাবারগুলোও

আরও পড়ুন- কোন লক্ষণগুলি দেখলে বুঝবেন আপনার সুগার বেড়েছে, জেনে নিন এক ক্লিকে
 

Share this article
click me!