বালিশের তলায় রাখুন এক কোয়া রসুন! নানা অসুখে ফল পাবেন ম্যাজিকের মতো

  • খাবারে স্বাদ বাড়াতে হলে রসুন ছাড়া কোনও গতি নেই
  • তার উপরে যদি কষা মাংস বা কোনও মুখরোচক খাবার বানাতে চান তাহলে রসুনের কোনও বিকল্প হয় না
  • কিন্তু এই রসুন শুধু স্বাদ বাড়াতেই নয়। স্বাস্থ্যের জন্যও বেশ উপকারী
  • এক সর্বভারতীয় হেলথ ম্য়াগাজিনের প্রতিবেদন থেকে জানা গিয়েছে, বালিশের তলায় কয়েক কোয়া রসুন রেখে দিলেও পাওয়া যায় বিশেষ উপকার
     

swaralipi dasgupta | Published : Jun 12, 2019 1:42 PM IST

খাবারে স্বাদ বাড়াতে হলে রসুন ছাড়া কোনও গতি নেই। তার উপরে যদি কষা মাংস বা কোনও মুখরোচক খাবার বানাতে চান তাহলে রসুনের কোনও বিকল্প হয় না। কিন্তু এই রসুন শুধু স্বাদ বাড়াতেই নয়। স্বাস্থ্যের জন্যও বেশ উপকারী। এক সর্বভারতীয় হেলথ ম্য়াগাজিনের প্রতিবেদন থেকে জানা গিয়েছে, বালিশের তলায় কয়েক কোয়া রসুন রেখে দিলেও পাওয়া যায় বিশেষ উপকার। 

রসুনের নানা গুণ রয়েছে। খেলে সেই উপকারগুলি পাওয়া যায়। কিন্তু শুধুমাত্র শরীরের সংস্পর্শে রাখলেও রসুনের নানা উপকার পেলে। তাই রোজ রাতে বালিশের তলায় এক কোয়া কাঁচা রসুন রাখুন। এর থেকে হতাশা দূর হয় বলে জানাচ্ছেন বিশেষজ্ঞরা। যাঁরা অনিদ্রায় ভোগেন, তাঁদের জন্যও এই রসুন বিশেষ উপকারী। কারণ রসুন মন সুস্থ ও সতেজ রাখতে পারে। বাতের ব্যথার জন্যও রসুনের জুড়ি মেলা ভার। বিছানার তলায় বা বালিশের তলায় রেখে ঘুমোলে স্বস্তি পাবেন। 

রসুনে কী কী উপকার পাবেন- 

১) যাঁদের ঠান্ডা লেগে যায় তাঁরা রাতে ঘুমনোর আগে একটু কাঁচা রসুন খেলে উপকার পাবেন। নাক বন্ধ থাকলে এই টোটকা কাজে দেবে। 

২) সকালে ঘুম থেকে উঠে খালি পেটে এক কোয়া কাঁচা রসুন চিবিয়ে খান। এতে হজমের সমস্যা থাকলে উপকার পাবেন। বাতের ব্য়থাতেও উপকার পাবেন। 

৩) এছাড়া লিভারের সমস্যা হলেও সঠিক পরিমাণে কাঁচা রসুন খেতে পারেন। রসুনে পর্যাপ্ত পরিমাণে অ্যান্টি বায়োটিক থাকে। 

Share this article
click me!