ত্বকের মাধুর্য্যতা ফেরাতে ম্যাজিকের মতন কাজ করে টমেটো, জেনে নিন কীভাবে ব্যবহার করবেন টমেটো

  • কীভাবে টমেটো ফেরাবে ত্বকের সৌন্দর্যতা
  • জেনে নিন ঘরোয়া উপায় ফেস প্যাক বানানোর পদ্ধতি
  • টমেটো মাখলে ফিরবে ত্বকের হারানো ফর্সাভাব
  • জেনে নিন টমেটো ব্যবহারের পদ্ধতি

Jayita Chandra | Published : Jun 26, 2019 3:50 PM IST

টমেটো পেটে খেলে অনেক উপকার, তা নিয়ে কোনও সন্দেহ নেই। কিন্তু এই টমেটোই যে ত্বকের সৌন্দর্য্য ফেরাতে কতটা সাহায্য করে থাকে তার আন্দাজ হয়তো অনেকেরই নেই। টমেটো ত্বকের একাধিক সমস্যা সমাধানে সাহায্য করে থাকে। কী কী ভাবে ব্যাবহার করা যেতে পারে এই টমেটো তার জেনে রাখুনঃ
১. মুখের ট্যান তুলতে টমেটোর জুড়ি মেলা ভার। টমেটোর রস মুখে লাগিয়ে রেখে তা ধুয়ে ফেলুন। এভাবে বার কয়েক করলেই মুখের কালচেভাব অনেকাংশে দূর হবে।
২. ত্বকের রোম কূপে জমে থাকা ময়লা পরিষ্কার করতে সাহায্য করে থাকে টমেটো। তাতে সামান্য পরিমাণে চালের গুঁড়ো বা ডালের গুঁড়ো মিশিয়ে নিয়ে ত্বকে আলতো করে ঘসলে মুখের ময়লা পরিষ্কার হয়ে যায়।
৩. ত্বকের রুক্ষতা কমাতে সাহায্য করে টমেটো। তাই টমেটোর রস করে সপ্তাহে অন্তত তিন দিন মুখে লাগিয়ে রাখুন পনেরো মিনিটের জন্য।
৪. টমেটোর ফেসপ্যাক বানিয়ে মুখে লাগিয়ে রাখলে ত্বকের হারানো উজ্জ্বলতা ফিরে পাবেন সহজেই। এই প্যাক বানানোর জন্য দুটি টমেটো, দই তিন চামচ ও মধু দুই চামচ মিশিয়ে মিশ্রণটি বানিয়ে ফেলুন। তা ত্বকে লাগিয়ে রাখুন ১৫ মিনিটের জন্য।
৫. ত্বকের তৈলাক্তভাব নষ্ঠ হয়ে যায় অনেকেরই। টমেটোর রসের সঙ্গে অল্প পরিমাণে মধু মিশিয়ে সপ্তাহে অন্ততপক্ষে তিন দিন ব্যবহার করুন। ত্বকের যৌলুস ফিরে পাবেন সহজেই। 

Share this article
click me!