Anti-Valentine's Week 2024: ভ্যালেন্টাইনস ডের ঠিক পরদিন থেকে দেখে নিন অ্যান্টি-ভ্যালেন্টাইনস সপ্তাহের সম্পূর্ণ তালিকা

পুরানো সম্পর্ক থেকে বেরিয়ে আসতে চান। অথবা রোম্যান্সের পুরো সপ্তাহ থেকে নিজেকে ডিটক্স করতে চান, তাদের জন্য অনন্য এই অ্যান্টি-ভ্যালেন্টাইন সপ্তাহ।

 

deblina dey | Published : Feb 14, 2024 11:50 AM IST

ভ্যালেন্টাইনস ডে যা প্রতি বছর ১৪ ফেব্রুয়ারি পালিত হয়। ভ্যালেন্টাইনস ডে শুধুমাত্র আপনার স্ত্রী বা সঙ্গীকে কিছু উপহার দেওয়ার কারণ নয় বরং আপনার অনুভূতিগুলিকে সবচেয়ে অনন্য উপায়ে প্রকাশ করা বা নষ্ট হতে যাওয়া সম্পর্কটাকে আবার একটা নতুন ভাবে শুরু করার একটি উপলক্ষও। কিন্তু এই ভালোবাসা দিবসের পরপরই ১৫ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে অ্যান্টি-ভ্যালেন্টাইন সপ্তাহ। অ্যান্টি-ভ্যালেন্টাইনস উইক তাদের জন্য যারা অবিবাহিত বা তাদের পুরানো সম্পর্ক থেকে বেরিয়ে আসতে চান। অথবা রোম্যান্সের পুরো সপ্তাহ থেকে নিজেকে ডিটক্স করতে চান, তাদের জন্য অনন্য এই অ্যান্টি-ভ্যালেন্টাইন সপ্তাহ।

সিঙ্গল বা যারা একাকী থাকতে পছন্দ করেন ১৫ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে তাদের দিন। অ্যান্টি-ভ্যালেন্টাইন উইক। এই সপ্তাহের প্রথম দিনটি হবে স্ল্যাপ ডে। যারা আপনাকে আঘাত করেছে বা অতীতে আপনার বিশ্বাস ভঙ্গ করেছে তাদের এড়িয়ে যাওয়ার জন্য দিনটি একটি দুর্দান্ত সুযোগ।

দেখে নিন অ্যান্টি-ভ্যালেন্টাইনস সপ্তাহের সম্পূর্ণ তালিকা -

১৫ ফেব্রুয়ারিতে স্ল্যাপ ডে পালিত হয়।

১৬ ফেব্রুয়ারি কিক ডে পালিত হয়।

১৭ ফেব্রুয়ারি পারফিউম ডে পালিত হয়।

১৮ ফেব্রুয়ারি ফ্লার্টিং ডে পালিত হয়।

১৯ ফেব্রুয়ারি কনফেসন ডে পালিত হয়।

২০ ফেব্রুয়ারি মিসিং ডে পালিত হয়।

২১ ফেব্রুয়ারি ব্রেকআপ ডে পালিত হয়।

তবে, একটি খারাপ সপ্তাহের মত দিন নেই। ভ্যালেন্টাইনস উইকের পুরো ধারণাটি হল জীবন থেকে সমস্ত নেতিবাচকতা দূর করা। যে কেউ সম্পর্ক এবং ভালবাসার ধারণাকে ঘৃণা করে। যদিও বেশিরভাগ মানুষ শুধু ভ্যালেন্টাইনস উইক সম্পর্কে জানেন যা ৭ ফেব্রুয়ারি রোজ ডে দিয়ে শুরু হয় এবং ১৪ ফেব্রুয়ারি ভ্যালেন্টাইনস ডে দিয়ে শেষ হয়। কিন্তু কিছু বছর ধরে মানুষ উৎসাহের সাথে অ্যান্টি ভ্যালেন্টাইনও সপ্তাহ উদযাপন করছে।

Read more Articles on
Share this article
click me!