প্রতিদিন এক চামচ ঘি খেলেই ম্যাজিক! এর গুণমান জানলে রীতিমতো মুগ্ধ হবেন

প্রতিদিন এক চামচ ঘি খেলেই ম্যাজিক! এর গুণমান জানলে রীতিমতো মুগ্ধ হবেন

Anulekha Kar | Published : Oct 5, 2024 6:03 PM IST


আমরা যতই অস্বীকার করি না কেন, বয়স তো বেড়ে যাবে। বয়স বাড়লেও যুবক যুবতীদের মতো দেখতে কে না চায়? ত্বক উজ্জ্বল, দাগ-ছোপহীন, তরুণ রাখতে সকলেই চান। এর জন্য হাজার হাজার টাকা খরচ করে ক্রিম কিনতে হবে না। মাত্র এক চামচ নিয়़ে খেলেই যথেষ্ট, জানেন কি? আপনি যা পড়ছেন তা সত্য। প্রতিদিন মাত্র এক চামচ নিয়़ে খেলে আমাদের জীবনে কি কি উপকার হয় দেখে নেওয়া যাক...

আপনি যদি নিয়মিত স্কিন কেয়ার রুটিন ফলো করেন এবং আপনার খাদ্যতালিকায় এক চামচ নিয়़ে রাখেন তাহলে কিছুদিনের মধ্যেই আপনার মুখ উজ্জ্বল হয়ে উঠবে। তবে খেয়াল রাখবেন, শুধুমাত্র বিশুদ্ধ গাওয়া ঘি আপনার খাদ্যতালিকায় রাখতে হবে। অনেকে নিয়़েকে 'তরল সোনা' বলেও থাকেন, এটি সাধারণত দুধ, দই থেকে তৈরি মাখন তাপ দিয়ে তৈরি করা হয়। নিয়़ে অনেক স্বাস্থ্য উপকারিতার জন্য পরিচিত। নিয়़ে ভেতর থেকে উজ্জ্বল ত্বকের স্বাস্থ্য বজায় রাখতে সাহায্য করে। নিয়़ে ত্বকে ময়েশ্চারাইজিং প্রভাব ফেলে, কারণ এটি শরীর থেকে টক্সিন বের করে দিতে সাহায্য করে। এটি প্রাকৃতিক ক্লিনজার হিসেবে কাজ করে। এটি ত্বকের রঙ, উজ্জ্বলতা বাড়াতে, মুখের দাগ-ছোপ, বলিরেখা কমিয়ে ত্বককে তরুণ দেখাতে সাহায্য করে। 

Latest Videos


নিয়़ে কিভাবে খাবেন


এক গ্লাস হালকা গরম জলে এক চা চামচ বিশুদ্ধ নিয়़ে মিশিয়ে নিন।
ভালো করে মিশিয়ে খালি পেটে খান।
এরপর আধ ঘন্টা কিছুই খাবেন না।

ত্বকের জন্য নিয়़ে খাওয়া: এটি কিভাবে সাহায্য করে?

নিয়़ে খাওয়ার অনেক উপকারিতা রয়েছে ত্বকের জন্য। নিয়মিত এবং পরিমিত পরিমাণে গাওয়া নিয়़ে খাদ্যতালিকায় রাখলে এই উপকারিতা প্রকাশ পায়। 
নিয়़েতে ভিটামিন এ, ই এবং ডি প্রচুর পরিমাণে থাকে। এই তিনটি ভিটামিন ত্বকের জন্য খুবই উপকারী এবং এন্টিঅক্সিডেন্ট ত্বকের স্থিতিস্থাপকতা বজায় রাখতে সাহায্য করে, ত্বকে প্রাকৃতিক এন্টি এজিং প্রভাব ফেলে। খাদ্যতালিকায় ১ চামচ নিয়़ে রাখা ত্বক উজ্জ্বল করার একটি সহজ এবং প্রাকৃতিক উপায়। নিয়মিত নিয়़ে খাওয়া ত্বকের উজ্জ্বলতা বাড়াতে সাহায্য করে।

রান্নায় নিয়़ে ব্যবহার করলে ত্বকের দাগ কমে যায়। নিয়़ে পাচনতন্ত্রকে প্রচুর পরিমাণে বিউটিরেট সরবরাহ করে, যা নিয়মিত পায়খানা হতে সাহায্য করে, ফলে শরীর থেকে জমে থাকা টক্সিন বের হয়ে যায়। টক্সিনমুক্ত শরীর উজ্জ্বল ত্বক, কালো দাগ, বলিরেখা, চোখের নীচে কালি পড়া ইত্যাদি কমাতে সাহায্য করে।

ত্বকে নিয়़ে ম্যাসাজ করার সাথে সাথে রান্নায় নিয়़ে ব্যবহার করলে ত্বকের চুলকানি, অ্যালার্জি, শুষ্কতা ইত্যাদি সমস্যার চিকিৎসায় খুবই কার্যকরী। নিয়़েতে প্রচুর পরিমাণে এসেনশিয়াল ফ্যাটি এসিড থাকে। নিয়़ে খাওয়া আপনার ত্বকের আর্দ্রতা ধরে রাখার ক্ষমতা বৃদ্ধি করে।

আপনার সকালের চা/কফিতে নিয়़ে মিশিয়ে নিন। আপনি আপনার পানীয়টিকে একটি শক্তিশালী পানীয়ে পরিণত করবেন। এই নিয়़ে-পানীয় আপনাকে ক্ষুধার্ত থাকতে সাহায্য করবে, আপনার ক্ষুধা নিয়ন্ত্রণ করবে। আপনার ক্যালোরি গ্রহণ কমিয়ে দেবে। ওজন কমাতে আপনাকে সাহায্য করবে। সুস্থ শরীর সুস্থ ত্বক এবং সুস্থ মনের দিকে নিয়ে যায়।

খাদ্যতালিকায় বিশুদ্ধ গাওয়া নিয়़ে আপনার শরীরে এন্টিঅক্সিডেন্টের পরিমাণ বৃদ্ধি করে, যা আপনার রোগ প্রতিরোধ ক্ষমতা অনেক বৃদ্ধি করে। শক্তিশালী রোগ প্রতিরোধ ক্ষমতা আপনাকে সুস্থ চুল, মসৃণ ত্বক এবং বলিরেখামুক্ত মুখ উপহার দেবে।

Share this article
click me!

Latest Videos

তীব্র চাঞ্চল্য Jaynagar-এ! প্রকাশ্যে MP-কে জুতো দেখিয়ে চলে Kultali-র জনসাধারণের প্রতিবাদ! | Jaynagar
বিরাট চাপে মমতা! এবার 'জাস্টিস ফর মহিষমারি'! স্লোগানে কাঁপছে জয়নগর | Joynagar | Jaynagar News |
শেষমেশ কাটলো আশঙ্কা! হাসপাতাল থেকে ছাড়া পেলেন Govinda! ধন্যবাদ জানালেন ডাক্তার ও ভক্তদের | Govinda
বড় সিদ্ধান্ত! প্রতিবাদে পুজোর উদ্বোধনে না! বাংলা লাশের রাজ্যে পরিণত হয়েছে : সুকান্ত | Jaynagar News
থমথমে পরিবেশ জয়নগরে! কুলতলি কাণ্ডের প্রতিবাদে থানার সামনে অবস্থান বিক্ষোভ মহিষমারির জনতার! | Kultali