রাস্তায় কুকুর দেখলে ভয়ে দাঁড়িয়ে পড়েন? এই গোপন কৌশল জানা থাকলে কোনও দিনও কামড়াবে না সারমেয়

রাস্তায় কুকুর দেখলে ভয়ে দাঁড়িয়ে পড়েন? এই গোপন কৌশল জানা থাকলে কোনও দিনও কামড়াবে না সারমেয়

Anulekha Kar | Published : Jul 12, 2024 3:36 PM IST

কুকুর নিঃসন্দেহে সবচেয়ে সুন্দর পোষা প্রাণী কিন্তু ফাঁকা রাস্তায়, প্রায়ই আক্রমণাত্মক হয়ে পড়ে সারমেয়রা। তাই ফাঁকা রাস্তায় কুকুর দেখলে ভয় পেয়ে যান অনেকেই।

কুকুরের কামড়ের ভয়ে বা তাড়া খাওয়ার ভয়ে অনেকেরই গায়ে কাঁটা দেয়। সেক্ষেত্রে সবার আগে যে প্রশ্নটা মাথায় আসে সেটা হল, কীভাবে কুকুরের থেকে বাঁচা যাবে ফাঁকা রাস্তায়?

Latest Videos

সম্প্রতি আগ্রা শহরের বিখ্যাত পশু চিকিৎসক সঞ্জীব নেহরু এ তথ্য জানিয়েছেন। তিনি জানিয়েছেন, ভুল কৌশল বা পদক্ষেপের জন্য অনেক ক্ষেত্রে মানুষ প্রাণও হারাতে পারে।

রাস্তায় যাওয়ার সময় কুকুর আক্রমণ থেকে বাঁচার প্রথম কৌশলটি হল হল যেখানেই থাকুন না কেন দাঁড়িয়ে থাকুন। অবিলম্বে নীচের দিকে তাকানো শুরু করুন এবং কোনও ভাবেই কুকুরের চোখের দিকে তাকাবেন না। সরাসরি চোখের যোগাযোগ বিপজ্জনক হতে পারে।

দ্বিতীয় কৌশলটি হল, কুকুরটি যদি রেগে গিয়ে আপনার সামনে দাঁড়িয়ে থাকে তাহলে আপনি সেদিকেই এগিয়ে যান। এটি আধিপত্য দেখানোর একটি ভাল উপায়। এটি তাকে বোঝাবে যে আপনি তাকে অনুসরণ করছেন না এবং আপনার থেকে তার কোনও বিপদ নেই।

অনেক সময় দেখা যায় যে বাইকে যেতে গেলে কুকুর আক্রমণ করে আপনি যদি বাইকে করে যাচ্ছেন এবং কুকুরটি তাড়া করা শুরু করে তবে অবিলম্বে বাইকটি থামান, এটি আপনাকে বিরক্ত করবে না।

নিজেদের এলাকায় অন্য কেউ ঢুকে গেলে সারমেয়রা অত্যন্ত রেগে যায়। তাই ওদের এলাকায় ঢুকে গেলে সেখানে দ্রুত পায়ে হাঁটুন তবে কোনও মতেই দৌড়াবেন না।

 

Share this article
click me!

Latest Videos

'লক্ষ্মীর ভাণ্ডার! দিদি চোর...' হাতে বাঁশ নিয়ে TMC নেতাদের অপেক্ষায় গ্রামবাসীরা! | Panskura Flood |
Suvendu Adhikari Live : কি ফাঁস হতে চলেছে! সাংবাদিক বৈঠকে শুভেন্দু অধিকারী, সরাসরি
ভয়ঙ্কর অবস্থা! নদী বাঁধে বিশাল ধস, মাথায় হাত! গোসাবায় চরম আতঙ্ক ঘরে ঘরে | Gosaba News Today
পুলিসের সামনেই চলে অরাজকতা! যা হল দেখুন | Nadia News Today
দুঘণ্টা জিজ্ঞাসাবাদ! RG Kar কাণ্ডে কার কার নাম বললেন মীনাক্ষী CBI-কে! দেখুন | Minakshi Mukherjee |