সহবাসের সময় এই খাবারগুলি খেলেই চরম সুখপ্রাপ্তি হবে, জেনে নিন বিশেষজ্ঞের পরামর্শ

শীতের মরশুমে শরীরের উষ্ণতা ধরে রাখতে সামান্য বদল আনতে হবে ডায়েটে। শীতের আমেজে দাম্পত্যকে উষ্ণ করে তুলতে নিয়মিত পাতে রাখতে হবে এই খাবারগুলি।

Web Desk - ANB | Published : Feb 3, 2023 9:03 AM IST

 

আবহাওয়া পরিবর্তনের সঙ্গে সঙ্গে শরীরকেও রাখতে হবে তরতাজা। যৌনতা নিয়ে একেক জনের একেক রকমের ফ্যান্টাসি রয়েছে।  সঙ্গমের সময়টাতে ছেলে হোক কিংবা মেয়ে দুজনেই পুরো সময়টাতে একান্তভাবে কাটাতে চান। সম্পর্ককে মজবুত করতে মানসিক ভাবে সংযুক্তির বিশেষ প্রয়োজন। যৌনমিলনে ফলে শুধু শারীরিকই নয়, মানসিক দিক থেকেও রিলেশনশিপকে আরও মজবুত করে তোলে। তবে সঙ্গমের সময়টুকু শুধু নিজেদের এবং পরমুহূর্তে বিষয়টা থেকে বেরিয়ে যাওয়া, এটাই কিন্তু ঠিক নয় বলে জানাচ্ছেন বিশেষজ্ঞরা। শারীরিক মিলনের পরেও এমন কিছু বিষয়ের দিকে খেয়াল রাখা উচিত, যাতে সম্পর্ক আরও দৃঢ় ও ভালবাসার হয়। অনেকেই বিভিন্ন রকমভাবে যৌনতাকে উপভোগ করে। শীতের মরশুমে শরীরের উষ্ণতা ধরে রাখতে সামান্য বদল আনতে হবে ডায়েটে। শীতের আমেজে দাম্পত্যকে উষ্ণ করে তুলতে নিয়মিত পাতে রাখতে হবে এই খাবারগুলি।

শীতকালই নয়, সারাবছরই বাজারে পাওয়া যায় বেদানা। নারী কিংবা পুরুষ শরীরের চাহিদা বাড়াতে প্রতিদিন পাতে রাখুন বেদানা। ডালিম টেস্টোস্টেরন বাড়াতে সাহায্য করে।  বাজারে সারাবছর আপেল পাওয়া যায়।  আপেলের মধ্যে নানা গুণ রোগপ্রতিরোধ শক্তি বাড়িয়ে দেয়।তবে প্রতিদিন ২ টোর বেশি আপেল খেলে রক্তে শর্করার মাত্রা বাড়তে পারে, হজমের সমস্যা হতে পারে এবং ওজনও বেড়ে যেতে পারে।শরীরের চাহিদা বাড়াতে জুড়ি মেলা ভার কুমড়োর বীজ। কুমড়োর বীজে রয়েছে ওমেগা থ্রি, ফ্যাটি অ্যাসিড, জিঙ্ক। শীতকালে বাজারে গেলে হামেশাই পাওয়া যায় এই পালং শাক। ম্যাগনেশিয়াম, অন্যান্য মিনারেল থাকার জন্য শরীর চনমনে থাকে। পটাশিয়াম সমৃদ্ধ রাঙা আলু খেলে শরীরের উত্তেজনা দ্বিগুন বাড়ে। শীতকালের এই সব্জিতে পটাশিয়াম রয়েছে। 

 

 

ভিটামিন সি ও অ্যান্টি-অক্সিডেন্টে পরিপূর্ণ ক্যাপসিকাম সারাবছরই প্রায় পাওয়া যায়। যৌন সম্পর্ক বৃদ্ধিতে দারুণ কাজ করে এই ক্যাপসিকাম। অ্যান্টি ব্যাকটেরিয়াল এবং অ্যান্টি প্যারাসাইট চিকিৎসার কাজে বহুল ব্যবহৃত একটি উপাদান হল রসুন। ব্যাকটেরিয়া, ফাংগাস, এবং প্যারাসাইট চিকিৎসায় বিগত সাত বছর ধরে রসুনের কদর এতটুকুও কমেনি।  শরীরে রক্তচলাচল বৃদ্ধি করে রসুন। পুরুষের যৌনতাবর্ধক বলেই প্রাচীনকাল থেকেই সুপরিচিত রসুন।।  তবে বিশেষজ্ঞদের মতে,  যৌনমিলন করার আগে দু-জনেই দুজনের কাছে সবরকম ভাবেই ক্লিয়ার থাকুন। কিন্তু বিশেষজ্ঞরা বলছেন, সুখী দাম্পত্যের চাবিকাঠি  হল একসঙ্গে ঘুমোতে যাওয়া। সারাদিন হাজারো কাজের পর  ঘুমানোটা যেন একসঙ্গে হয়। সুতরাং খাওয়া-দাওয়ার পাশাপাশি বিশেষজ্ঞের পরামর্শও মেনে চলুন।

 

 

Share this article
click me!