পুজোর ছুটিতে জলে না ভিজিয়ে পরিষ্কার করে ফেলুন অফিস ব্যাগ, রইল দারুণ টিপস

আপনার নোংরা অফিস ব্যাগ জলে না ভিজিয়েই কিভাবে পরিষ্কার রাখবেন জেনে নিন এই টিপস গুলো থেকে।

Parna Sengupta | Published : Oct 10, 2024 5:49 AM IST

18

অফিসে যাওয়ার জন্য মানুষ বিভিন্ন ধরণের ব্যাগ ব্যবহার করে। অনেক সময় এই ব্যাগগুলি খুব নোংরা হয়ে যায় এবং ধোয়ার পরেও পরিষ্কার দেখায় না। এমন পরিস্থিতিতে, লোকেরা অন্য ব্যাগ ব্যবহার করে বা নতুন ব্যাগ কিনে আনে।

28

অনেক সময় ব্যাগে থাকা টিফিন থেকে তেল পড়ে যায়, যার ফলে ব্যাগটি তাৎক্ষণিকভাবে পরিষ্কার করা সম্ভব হয় না, ব্যাগগুলি তাৎক্ষণিকভাবে শুকিয়ে না যাওয়ার কারণে, এগুলিকে মুছে পরিষ্কার করা হয়।

38

কিন্তু, কয়েকদিন পর, এই ধরনের ব্যাগ থেকে এক ধরণের দুর্গন্ধ বের হতে শুরু করে, যা কখনও কখনও অসহনীয় হয়ে ওঠে। তাই অফিস ব্যাগ কয়েক মিলিয়নে পরিষ্কার করার জন্য আমরা আপনার জন্য কিছু দুর্দান্ত টিপস নিয়ে এসেছি। চলুন জেনে নেওয়া যাক এই সহজ কৌশলগুলি।

48

কিভাবে অফিস ব্যাগ পরিষ্কার করবেন? 

প্রতিদিন অফিসে নোংরা ব্যাগ নিয়ে যাওয়া লজ্জাজনক, তাই মাসে অন্তত একবার ব্যাগ পরিষ্কার করা উচিত। কিন্তু, অনেকের কাছে এত সময় থাকে না। তাই ব্যাগ জলে না ভিজিয়ে পরিষ্কার করার জন্য কিছু টিপস জানিয়ে রাখছি। এই টিপসগুলির সাহায্যে আপনি সহজেই আপনার ব্যাগ পরিষ্কার করতে পারবেন।

58

ভিনেগার দিয়ে ব্যাগ পরিষ্কার করুন 

ব্যাগ পরিষ্কার করার আগে, প্রথমে ব্যাগ থেকে সমস্ত জিনিস বের করে ব্যাগটি খালি করতে হবে। ভিতরে থাকা সমস্ত পকেট ভালো করে পরীক্ষা করে নিন যাতে ভিতরে কিছু না থাকে। 

68

এখন ব্যাগ যেখানে নোংরা হবে সেখানে পরিষ্কার কাপড়ের সাহায্যে ভিনেগার দিয়ে পরিষ্কার করতে পারেন। এই সময় আপনি কাপড়ের পরিবর্তে স্পঞ্জ ব্যবহার করতে পারেন। 

78

ব্যাগের বাইরে এবং ভিতরে ভালো করে পরিষ্কার করুন। অনেক সময় টিফিন থেকে তেল পড়ে ব্যাগের ভিতরে কালো, সাদা দাগ তৈরি হয়। এই জায়গাগুলিতেও ভিনেগার ব্যবহার করে ব্যাগ পরিষ্কার করতে পারেন।

88

এই টিপস গুলোও আপনি ব্যবহার করতে পারেন 

১) যদি আপনার অফিস ব্যাগ ধোয়া না যায়, তাহলে ধোয়া ছাড়াই দুর্গন্ধ দূর করার জন্য ব্যাগটি সম্পূর্ণ খালি করে কয়েক ঘন্টা রোদে রাখলে ব্যাগের দুর্গন্ধ কিছুটা কমে যাবে।

২) বেকিং সোডা ব্যবহার করেও আপনি ব্যাগের দুর্গন্ধ দূর করতে পারেন। এর জন্য ব্যাগে বেকিং সোডা ছিটিয়ে ব্যাগের চেইন লাগিয়ে ব্যাগটি চার-পাঁচ ঘন্টা রেখে দিলে বেকিং সোডা ব্যাগের দুর্গন্ধ শুষে নেবে এবং ব্যাগ থেকে দুর্গন্ধ দূর হবে।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos