বাহুমূলের কালো দাগ দূর করবেন কী করে? এই টোটকায় মুখের মতো চকচক করবে আন্ডার আর্মস

বাহুমূলের কালো দাগ দূর করবেন কী করে? এই টোটকায় মুখের মতো চকচক করবে আন্ডার আর্মস

Anulekha Kar | Published : Sep 26, 2024 5:10 PM IST / Updated: Sep 26 2024, 10:41 PM IST

15
বাহুমূলের কালো দাগ দূর করবেন কী করে?

সুন্দর দেখাতে সকল মেয়েরাই চান। আর তার জন্য তারা অনেক কিছুই করেন। বিভিন্ন ধরণের ক্রিম, তেল ব্যবহার করেন। হাজার হাজার টাকা খরচ করে মেকআপের জিনিসপত্র কিনে সেগুলো ব্যবহার করেন।  শুধু তাই নয়... ঘরে মা, ঠাকুমারা যেসব টিপস দেন, সেগুলোও অনুসরণ করেন। এসব কথা বাদ দিলেও... অনেক মেয়েরাই স্লিভলেস পোশাক পরতে পছন্দ করেন। কিন্তু, কাঁধের তলার কালো দাগের কারণে অনেকেই তা পরতে সাহস পান না। 

25
বাহুমূলের কালো দাগ দূর করবেন কী করে?

আমরা যতই সাবধানতা অবলম্বন করি না কেন, কাঁধের তলার অংশ কালো হয়ে যায়। এর ফলে.. স্লিভলেস পোশাক পরতে অনেকেই অস্বস্তিতে ভোগেন। তবে.. সেলিব্রেটিদের ক্ষেত্রে এই সমস্যা দেখা যায় না। আপনি হয়তো খেয়াল করেছেন... ছোট থেকে বড়, সকল সেলিব্রেটি মেয়েরাই খুব সহজেই স্লিভলেস পোশাক পরতে পারেন। మరి.. তাদের এই সমস্যা হয় না কেন..? তাদের মতো আমরাও যদি.. কোনো রকম ভয় ছাড়াই থাকতে চাই, তাহলে.. কাঁধের তলার  কালো দাগ দূর করতে হবে। এর জন্য কী করতে হবে, চলুন দেখে নেওয়া যাক...

35
বাহুমূলের কালো দাগ দূর করবেন কী করে?


অনেক সেলিব্রেটি প্রতিবার বাইরে বের হলেই স্লিভলেস পোশাক পরেন। তাদের ছবি যখন প্রকাশিত হয়, তখন.. তাদের কাঁধের তলার অংশ খুবই পরিষ্কার দেখায়। কিন্তু.. সাধারণ মেয়েদের ক্ষেত্রে এটি একটি বড় সমস্যা। এই সমস্যার কারণে অনেক মেয়েই স্লিভলেস পোশাক পরতে অস্বস্তি বোধ করেন। পোশাকটি পরার ইচ্ছা থাকলেও.. এই সমস্যার কারণে ভয় পেয়ে তারা সেই পোশাক এড়িয়ে চলেন।
তবে এই টিপসগুলি অনুসরণ করলে.. এই সমস্যা থেকে মুক্তি পাওয়া সম্ভব। চলুন দেখে নেওয়া যাক সেই টিপসগুলি কী কী..

45
বাহুমূলের কালো দাগ দূর করবেন কী করে?

কাঁধের তলার অংশের লোম নিয়মিতভাবে পরিষ্কার করে.. সেখানে ময়েশ্চারাইজার ব্যবহার করতে হবে। এটি করলে ত্বকের কালো দাগ কমবে। মৃত কোষের কারণেও কাঁধের তলার অংশ কালো হয়ে যায়। তাই.. সপ্তাহে একবার সেখানে স্ক্রাবার দিয়ে ঘষতে হবে। তবে.. যেহেতু এই অংশের ত্বক খুবই সংবেদনশীল, তাই.. খুব বেশি শক্ত স্ক্রাবার ব্যবহার করা উচিত নয়।

55
বাহুমূলের কালো দাগ দূর করবেন কী করে?

বাজারে কাঁধের তলার অংশ ফর্সা করার জন্য অনেক ধরণের ক্রিম পাওয়া যায়। তবে.. ভুলেও সেগুলো ব্যবহার করা উচিত নয়। কারণ, এতে ত্বকের জন্য ক্ষতিকর রাসায়নিক পদার্থ থাকে। কাঁধের তলার অংশের লোম পরিষ্কার করার জন্য যদি শেভিং ব্যবহার করেন, তাহলে.. তার পরিবর্তে ওয়াক্সিং করাই ভালো। ওয়াক্সিং করলে মৃত কোষও দূর হয়। এর ফলে.. কালো দাগের সমস্যা অনেকটাই কমে যায়
 

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos