Christmas 2023: বড়দিনে বাচ্চাকে এমন উপহার দিন যাতে ঘটবে বুদ্ধির বিকাশ, রইল গিফট আইডিয়া

রইল সাত ধরনের উপহারের কথা। এবার বড়দিনে এমন উপহার দিন যা বাচ্চার মস্তিষ্কের বিকাশ ঘটাবে।

Sayanita Chakraborty | Published : Dec 18, 2023 2:19 AM IST / Updated: Dec 18 2023, 07:53 AM IST

হাতে মাত্র কটা দিন। তারপরই সান্তা সেজে বাচ্চাদের আনন্দ দেওয়ার পালা। ২৪ তারিখ রাতে অধিকাংশ বাচ্চাই বাড়িতে মোজা টাঁঙিয়ে রাখে। আর উপহার দিয়ে দেয়। সান্তা সেজে তাদের উপহারা দিয়ে থাকেন। আর রইল সাত ধরনের উপহারের কথা। এবার বড়দিনে এমন উপহার দিন যা বাচ্চার মস্তিষ্কের বিকাশ ঘটাবে।

রোবট বিল্ডিং কিট দিতে পারেন। এমন খেলা সর্বত্র মেলে। এমন খেলা খেললে বাচ্চার মানসিত বিকাশ হবে। এমন জিনিস উপহার দিন বড়দিনে।

মিউজিক ইনস্ট্রুমেন্ট কিট দিতে পারেন। অনেক বাচ্চাই গান গাইতে পছন্দ করেন। এমন জিনিস উপহার দিতে পারেন। এতে বাচ্চার গানের প্রতি আগ্রহ বাড়বে।

ইন্ডোর ক্যাম্পিং সেট উপহার দিতে পারেন। অনেক বাচ্চার মধ্যে ক্যাম্পিং বিষয় আগ্রহ দেখা যায়। এমন উপহার পেয়ে তারা খুশিই হবে।

পাজল গেমস দিতে হবে। এই সময় পাজল গেমস উপহার দিন। এমন গেমস খেললে বাচ্চার বুদ্ধির বিকাশ ঘটবে। তাই এমন মন কাড়বে বাচ্চার।

গল্পের বই উপহার দিতে পারেন। বাচ্চাকে ঘুরতে যাওয়ার গল্পের বই উপহার দিন। এতে ভারত কিংবা পৃথিবীর বিভিন্ন স্থান সম্পর্কে জ্ঞান তৈরি হবে। তারই জ্ঞান বৃদ্ধি হবে। আর এমন ধরনের বই পড়ার ইচ্ছা বাড়বে। এতে মনোযোগ বাড়বে।

বাচ্চাকে খাবার উপহার দিতে পারেন। ড্রাই ফ্রুটসের একটি বড়্ প্যাকেট দিন। এগুল বাচ্চার শারীরিক ও মানসিক বিকাশ ঘটাবে। মেনে চলুন এই করল টিপস। এবছর চলোকেটের বদলে এমন খাবার দিন।

আর কদিন পরই বড়দিন। এই দিন সকলেই ভিন্ন ভাবে পালন করে। প্রতি বছরের থেকে এবার বড়দিন হোক একেবারে অন্যরকম। এমন উপহার দিন যাতে ঘটবে বুদ্ধির বিকাশ, রইল গিফট আইডিয়া।

 

 

 

Read more Articles on
Share this article
click me!