ওজন কমাবে মাত্র একটা আদা! পুজোর আগেই হয়ে যেতে পারবেন একদম স্লিম, কীভাবে? জেনে নিন

ওজন কমাবে মাত্র একটা আদা! পুজোর আগেই হয়ে যেতে পারবেন একদম স্লিম, কীভাবে? জেনে নিন

Anulekha Kar | Published : Sep 30, 2024 3:51 PM IST

15
ওজন কমাবে মাত্র একটা আদা!

আজকের যুগে অতিরিক্ত ওজন অনেকের জন্যই এক দুশ্চিন্তার কারণ। আমাদের ভুল জীবনযাত্রা এবং বাইরের খাবার খাওয়ার অভ্যাস আমাদের অজান্তেই ওজন বাড়িয়ে তোলে। যার ফলস্বরূপ অনেকেই মোটা হয়ে যান এবং শেষ পর্যন্ত ওজন কমাতে হিমশিম খেতে থাকেন।

অনেকে ওজন কমাতে বাড়তি ওষুধ খাওয়া শুরু করেন, যা মারাত্মক ভুল। এর ফলে ওজন কমার পরিবর্তে অন্যান্য স্বাস্থ্য সমস্যা দেখা দেয়।

আসলে ওজন কমাতে হলে আপনাকে ঘন্টার পর ঘন্টা না খেয়ে থাকতে হবে না, প্রোটিন সমৃদ্ধ খাবার খেতে হবে না, ওজন কমানোর ঔষধ খেতে হবে না। আমাদের ঘরে, বিশেষ করে রান্নাঘরে থাকা কিছু জিনিস দিয়েই সহজেই ওজন কমানো সম্ভব। সহজলভ্য এবং কম দামি কিছু ঔষধি গুণসম্পন্ন খাবার আমাদের জন্য যথেষ্ট। যেমন - ওজন কমাতে আদা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

25
ওজন কমাবে মাত্র একটা আদা!

শীতকালে আমরা নানা রকম রোগে আক্রান্ত হই। তার মধ্যে সর্দি, কাশি অন্যতম। হজমের সমস্যা, পেট ব্যথা কমানো থেকে শুরু করে ওজন কমানো - সব কিছুতেই আদা আমাদের জন্য খুবই উপকারী। তবে আদা কিভাবে খেতে হবে তা জানা জরুরি। আদা কোন কোন পদ্ধতিতে খেলে সহজেই ওজন কমানো সম্ভব তা জেনে নেওয়া যাক।

35
ওজন কমাবে মাত্র একটা আদা!

ওজন কমানোর জন্য আদা চা

জানেন কি, ঘরে বসেই সহজেই আদা চা তৈরি করে খেলে ওজন কমানো সম্ভব? এই চা আমরা ঘরেই তৈরি করতে পারি। তবে আদা চা বলতে দুধ চিনি মেশানো চা বোঝায় না। দুধ চিনি ছাড়াই এই আদা চা তৈরি করতে হবে। শুধুমাত্র আদা জলে ফুটিয়ে নিতে হবে। প্রায় দুই ইঞ্চি আদা জলে ফুটিয়ে জল অর্ধেক হয়ে যাওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে। এবার এই জল ছেঁকে নিতে হবে। ব্যাস, জল ঠান্ডা হলেই পান করুন। আপনি চাইলে স্বাদের জন্য মধু, লেবুর রস ইত্যাদি মিশিয়ে নিতে পারেন।

আদায় আমাদের শরীরের মেদ কমানোর গুণাবলী বিদ্যমান। তাই এই আদা চা পান করলে আপনার ওজন সহজেই কমে যাওয়ার সম্ভাবনা থাকে।

45
ওজন কমাবে মাত্র একটা আদা!

প্রতিদিন সকালে খালি পেটে আদা মিশ্রিত ডিটক্স ওয়াটার পান করলেও সহজেই ওজন কমানো সম্ভব। কারণ আদায় মেদ প্রতিরোধী উপাদান রয়েছে। যা স্থূলতা কমাতে সাহায্য করে। ওজন কমাতে চাইলে সকালে জলে আদা ফুটিয়ে তাতে লেবুর রস মিশিয়ে পান করতে হবে। এতে দ্রুত ওজন কমবে এবং হজম ক্ষমতাও বৃদ্ধি পাবে। এই পানীয় শরীর থেকে টক্সিন দূর করে। ওজন কমাতে এটি খুবই সাহায্য করে। এই জল পান করার পর কমপক্ষে ৩০ মিনিট ব্যায়াম করলে আপনার জন্য ভালো ফল দেবে।

55
ওজন কমাবে মাত্র একটা আদা!

আদার ক্বাথ পান করে ওজন কমানো

ওজন কমাতে আপনি আদা, দারুচিনি এবং গোলমরিচ দিয়ে ক্বাথ তৈরি করতে পারেন। এর জন্য আপনার ১টি দারুচিনির টুকরো, ১ টুকরো আদা এবং ৫-৬টি গোলমরিচ নিতে হবে। এগুলো জলে ফুটিয়ে অর্ধেক করে নিয়ে ছেঁকে পান করতে হবে। এই পানীয় পান করলে সহজেই ওজন কমে যাবে।

এটি রাতে ঘুমানোর আগে পান করতে পারেন। কয়েক সপ্তাহের মধ্যেই আপনি এর ফলাফল দেখতে পাবেন। তবে সঠিক খাবার এবং নিয়মিত ব্যায়াম করাও জরুরি।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos