হেনার সঙ্গে এই জিনিস মেশালেই চুল হবে কালো, ঘন ও লম্বা! জেনে নিন ম্যাজিকাল ট্রিক

হেনার সঙ্গে এই জিনিস মেশালেই চুল হবে কালো, ঘন ও লম্বা! জেনে নিন ম্যাজিকাল ট্রিক

Anulekha Kar | Published : Oct 6, 2024 5:31 PM IST

16

এই যুগে অনেকেই চুলের সমস্যায় ভুগছেন। চুল পড়া, রুক্ষ চুল, তৈলাক্ত চুল, খুশকি, পাকা চুল ইত্যাদি নানান সমস্যায় জর্জরিত। এই সমস্ত সমস্যা দূর করার জন্য মহিলারা বাজারে পাওয়া তেল, শ্যাম্পুর পাশাপাশি আরও অনেক পণ্য ব্যবহার করেন। প্রচুর অর্থ ব্যয় করেন। কিন্তু এই সমস্যাগুলি কি কমে? উত্তর হল- না। 
 

26

আসলে চুলের সমস্যা দূর করার জন্য একসময় হেনা ব্যাপকভাবে ব্যবহার করা হত। আজও অনেকে মেহেদি ব্যবহার করেন। প্রাকৃতিক রঙ, থেরাপিউটিক হেনা আমাদের চুলকে সুন্দর রঙ দেওয়ার পাশাপাশি চুলকে মজবুত করে।

চুলকে স্বাস্থ্যকর রাখে। তাই চুল মজবুত, ঝলমলে এবং সুন্দর রঙের করতে হলে হেন্নার সাথে কী কী মেশাতে হবে তা জেনে নেওয়া যাক। 

36

চুলে মেহেদির উপকারিতা

চুলে প্রাকৃতিক রঙ আনতে হেনা খুবই কার্যকর। এছাড়াও এটি আমাদের চুলের গোড়া মজবুত করে। একই সাথে মাথার খুশকি দূর করে। শুধু তাই নয়, চুলের আরও অনেক সমস্যাও দূর করে। 

নিয়মিত চুলে মেহেদি ব্যবহারের ফলে আপনার চুল ঝলমলে হয়। একই সাথে চুল দ্রুত বাড়তেও সাহায্য করে। তবে আপনি যদি মেহেদির সাথে কিছু উপাদান মিশিয়ে ব্যবহার করেন তাহলে আপনি এর থেকে আরও বেশি উপকার পাবেন। চলুন জেনে নেওয়া যাক সেই উপাদানগুলো সম্পর্কে। 

46

ঝলমলে চুলের জন্য হেন্নার সাথে কী মেশাবেন? 

চা পাতা

হেন্নার সাথে চা পাতা মিশিয়ে চুলে লাগালে চুল কালো হয়। এর জন্য প্রথমে চা পাতা পানিতে ফুটিয়ে নিন। ঠান্ডা হলে এটি ছেঁকে নিন। এই চায়ের পানিতে মেহেদি মিশিয়ে ভালো করে ফুটিয়ে নিন। এই চায়ের পানি আমাদের চুলে একটি সুরক্ষামূলক স্তর তৈরি করে। এটি ব্যবহারের ফলে চুল ভেঙে যাওয়ার সম্ভাবনা থাকে না। একই সাথে আপনার চুল কালো হয়। চুল মজবুতও হয়। 

জবা ফুল

হ্যাঁ, আপনি হেন্নার সাথে জবা ফুলও মেশাতে পারেন। এর জন্য শুকনো জবা ফুল মেহেদির সাথে মেশান। এটি চুলে লাগালে আপনার চুলের রঙ উন্নত হবে। এই জবা ফুল চুলে প্রাকৃতিক রঙ দেয়।

একই সাথে চুল দ্রুত বাড়তে সাহায্য করে। এর জন্য শুকনো জবা ফুল গুঁড়ো করে মেহেদি পেস্টে মিশিয়ে চুলে লাগান। এটি আপনার চুলকে সুন্দর এবং ঝলমলে করবে। 

56

মেথি 

হেন্নার সাথে মেথিও মেশাতে পারেন। এর জন্য রাতারাতি মেথি ভিজিয়ে রাখুন। সকালে এটি পেস্ট করে মেহেদি পেস্টের সাথে মেশান। এই মিশ্রণটি চুলে লাগালে খুশকি দূর হয়। একই সাথে চুল মসৃণ হয়। সুন্দর ঝলমলে হয়। মেথিতে থাকা পুষ্টি চুলকে মজবুত এবং স্বাস্থ্যকর রাখে।

অ্যালোভেরা

হেন্নার সাথে তাজা অ্যালোভেরা জেল মিশিয়ে চুলে লাগালে আপনার চুল ভালোভাবে হাইড্রেটেড থাকবে। অ্যালোভেরা আমাদের চুলকে মসৃণ এবং মজবুত করে। শুধু তাই নয়, এটি চুলে লাগালে চুল ঝলমলে দেখায়।

এছাড়াও এটি ব্যবহারের ফলে আপনি যখন চুল ধোবেন তখন আপনার চুল রুক্ষ এবং নিরুজ্জীব দেখাবে না। অ্যালোভেরা জেলে থাকা পুষ্টি এবং আর্দ্রতা আমাদের চুলকে শক্তিশালী করে। 
 

66

ডিম

ডিম প্রোটিনের ভালো উৎস। এগুলো হেন্নার সাথে মিশিয়ে চুলে লাগালে আপনার চুল অতিরিক্ত পুষ্টি পাবে। ডিম আমাদের চুলকে মজবুত করে। একই সাথে চুলকে আরও ঝলমলে করে তোলে। এছাড়াও ডিম চুল পড়া অনেকাংশে কমায়।

একই সাথে চুল ভেঙে যাওয়া কমায়। চুল পড়াও অনেকাংশে কমায়। ডিম মেহেদি দ্রবণে মিশিয়ে চুলে লাগালে আপনার চুল স্বাস্থ্যকর এবং মজবুত থাকবে। 
 

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos