Astro Tips: জ্যোতিষশাস্ত্রেই আপনার সুন্দর ত্বকের চাবিকাঠি, উজ্জ্বল ত্বকের জন্য রইল পাঁচটি দুর্দান্ত টিপস

আপনার স্টার সাইন বা রাশি শুধুমাত্র আপনার ব্যক্তিত্ব সম্পর্কেই কথা বলে না, এটি আপনার ত্বক বা চুল সম্পর্কেও কথা বলে।

 

Saborni Mitra | Published : Dec 12, 2023 6:12 PM IST

ত্বক নিয়ে অনেক খুবই সংবেদনশীল। ত্বকের যত্ন নিয়ে অনেকেই দিনভর চিন্তাভাবনা করেন। কিন্তু আপনি জানেন কি ত্বকের যত্ন নেওয়ারও জ্যোতিষ টিপস রয়েছে। যা মেনে চললে যে কোনও মানুষের ত্বক আরও উজ্জ্বল আর সুন্দর হয়। ত্বক উজ্জ্বল আর সুন্দর করতে রইল পাঁচটি খুব সাধারণ জ্যোতিষ টিপস-

আপনার স্টার সাইন বা রাশি শুধুমাত্র আপনার ব্যক্তিত্ব সম্পর্কেই কথা বলে না, এটি আপনার ত্বক বা চুল সম্পর্কেও কথা বলে। আর সেই কারণেই রয়েছে গোপন স্কিনকেয়ার ম্যানুয়াল রয়েছে। আপনি যদি মেষ রাশির হন তাহলে আপনার জন্য ত্বকের যত্ন আদা যথেষ্ট গুরুত্বপূর্ণ। মীন রাশির ব্যক্তিরা ক্যামোলাইল দিয়ে ত্বকের যত্ন নিতে হবে।

উজ্জ্বল ত্বকের জন্য প্রত্যেক মানুষকে পূর্ণিমা তিথিতে সুন্দর করে ত্বক পরিষ্কার করা জরুরি। পূর্ণিমা বা অমাবস্যার সময় ত্বককে ডিটক্সিফাইড করা খুবই জরুরি। জ্যোতিষবিদদের কথায় চাঁদের সঙ্গে যে কোনও মানুষের ত্বকের একটি সুন্দর সম্পর্ক রয়েছে।

জ্যোতিষমতে গ্রহদোষে ত্বকের সমস্যা হতে পারে। বুধ যখন বিপরীত মুখী হয় তখন ত্বক স্পর্শকাতর হয়। তেমনই শুক্র গ্রহ হল যে কোনও মানুষের জীবনে সৌন্দর্যের প্রতীক। আর সেই কারণে শুক্র গ্রহের রাশি পরিবর্তনের সময় যে কোনও মানুষের ত্বকের সমস্যা দেখা দিতে পারে। আর সেই কারণে এই সময়গুলিতে সচেতন থাকা জরুরি। প্রয়োজন ত্বকের বিশেষ যত্নের।

জ্যোতিষ অনুযায়ী কন্যা রাশির ত্বকের সমস্যা নিত্য দিনের ঘটনা। এদের ত্বক সেনসেটিভ হয়। তুলা রাশির ত্বক শুষ্ক হয়। আবার মীন বৃশ্চিক ও কর্কট রাশির ত্বক বেশি তৈলাক্ত হয়। বৃষ রাশির মানুষের ত্বক একটি মোটা প্রকৃতির হয়। অন্যদিকে মিথুন রাশির ত্বক সাধারণত উজ্জ্বল হয়।

জ্যোতিষ মতে ত্বকের যত্নের জন্য একটি সময় বাছুন যখন গ্রহগুলি ভাল মেজাজে থাকে এবং আপনার ত্বক আবার ভালবাসবে। এটি একটি উজ্জ্বল, উজ্জ্বল বর্ণের জন্য মহাজাতিক বিষয়ের সঙ্গে যুক্ত।

Share this article
click me!