প্লাস্টিকের ফুল দিয়ে ঘর সাজানো রয়েছে? পরিবারে হতে পারে এই বড় ক্ষতিগুলি

অনেকেই ঘর সাজাতে কৃত্রিম ফুল ব্যবহার করেন। কিন্তু জানেন কী কৃত্রিম ফুলের পাতা ঘরে নেতিবাচক শক্তি আনতে পারে। বাস্তুশাস্ত্র অনুসারে, বাড়িতে কখনই কৃত্রিম ফুল লাগানো বা কৃত্রিম ফুল দিয়ে ঘর সাজানো উচিত নয়।

Web Desk - ANB | Published : May 24, 2023 1:48 PM IST

ঘর পরিষ্কার রাখলে মা লক্ষ্মী খুব দ্রুত আকৃষ্ট হন। ঘরের মানুষদের অর্থভাগ্য খুলে যায়। ঘর সাজিয়ে রাখলে পরিবারের মধ্যে ইতিবাচকতা বাড়ে। তাই আমরা সবাই মনের মত করে ঘর সাজাই। বাজার থেকে বিভিন্ন ধরণের পণ্য ঘর সাজানোর জন্য কিনেও আনি। তবে তাদের ঘর সাজানোর সময় খুব কম লোকই বাস্তুর নিয়ম অনুসরণ করেন। সাজসজ্জার সময় বাস্তু বিধি উপেক্ষা করা অত্যন্ত অসঙ্গত বলে মনে করা হয়। অনেকগুলি জিনিস রয়েছে যা আমাদের সজ্জায় ব্যবহার করা উচিত নয়।

অনেকেই ঘর সাজাতে কৃত্রিম ফুল ব্যবহার করেন। কিন্তু জানেন কী কৃত্রিম ফুলের পাতা ঘরে নেতিবাচক শক্তি আনতে পারে। বাস্তুশাস্ত্র অনুসারে, বাড়িতে কখনই কৃত্রিম ফুল লাগানো বা কৃত্রিম ফুল দিয়ে ঘর সাজানো উচিত নয়। এগুলো আপনার বাড়িতে নেতিবাচক শক্তি নিয়ে আসতে পারে। তাহলে চলুন জেনে নিই এর সাথে সম্পর্কিত কিছু বিশেষ জিনিস।

নেতিবাচক শক্তি

ফেং শুই বাস্তুশাস্ত্রের একটি অংশ। এই শাস্ত্র অনুসারে ঘর সাজানোর জন্য কখনই নকল ফুল ব্যবহার করা উচিত নয়। এই ফুলগুলো খুবই অশুভ। এই ফুল আপনার বাড়িতে নেতিবাচক শক্তি নিয়ে আসতে পারে। যা পরিবারের ক্ষতি সাধন করতে পারে। বাড়তে পারে অশান্তি।

পার্থক্য বৃদ্ধি পায়

ঘরে কৃত্রিম ফুল থাকলে তা আপনার সুখেও প্রভাব ফেলতে পারে। যার জেরে ঘরে কলহ বাড়তে থাকে। যদি মনে হয় বাড়িতে একটা মতবিরোধের পরিবেশ বিরাজ করছে। তখন ঘরে সাজিয়ে রাখা কৃত্রিম ফুল দ্রুত সরিয়ে ফেলুন।

মিথ্যা বলার অভ্যাস

ঘরে নকল ফুল লাগালে মানুষের মনের সৌন্দর্য হ্রাস পায়। এ ছাড়া বাড়ির লোকজনও মিথ্যা বলতে অভ্যস্ত হয়ে পড়েন বলে ধারণা করা হয়।

এমনকি শুকনো ফুলও রাখবেন না

কৃত্রিম ফুল ছাড়া শুকনো ফুল কখনই ঘরে রাখা উচিত নয়। এগুলোকে ঘরে রাখাও খুব অশুভ বলে মনে করা হয়। এটি আপনাকে বাড়ির সুখ থেকে বঞ্চিত করতে পারে এবং বাড়ির লোকের স্বভাবও নষ্ট করতে পারে।

টেনশন মাথাব্যথা

কৃত্রিম ফুল লাগালে শুধু ঘরে নেতিবাচক শক্তিই আসে না, বাড়ির মহিলাদের স্বাস্থ্যের ওপরও ক্ষতিকর প্রভাব পড়ে। মাথাব্যথা, মানসিক চাপের মতো সমস্যায় পড়তে হতে পারে বাড়ির মহিলাদের।

ঘর সাজাতে ছবির ব্যবহার বাস্তুর উপর খুব মারাত্মক প্রভাব ফেলে। প্রত্যেকে নিজের বাড়ি সাজাতে ছবি তোলেন। তবে বাস্তুর মতে কিছু ছবি ঘরে লাগানো উচিত নয়। বাড়িতে মহাভারত যুদ্ধের কোনও ছবি রাখা উচিত নয়। মহাভারতকে বিভেদ এবং সহিংসতার প্রতীক হিসাবে বিবেচনা করা হয়। এই উপায়ে, এমন ছবি ঘরে রাখা উচিত নয়, যাতে একটি সমাধি বা সমাধিসৌধ দেখা যায়। এই ছবিগুলি অশুভ বিবেচিত এবং এটি ঘরে নেতিবাচক শক্তি বাড়িয়ে দেয়।

Share this article
click me!