আপনার ফ্রিজেও কি দুর্গন্ধ হয়, অবিলম্বে এই কাজটি করুন সব সমস্যা শেষ হবে

আপনিও যদি এই সমস্যায় ভুগে থাকেন, তাহলে আজ আমরা আপনাকে এমন কিছু টিপস বলছি, যা অনুসরণ করে আপনি সহজেই রেফ্রিজারেটরের দুর্গন্ধ দূর করতে পারবেন

 

Web Desk - ANB | Published : Nov 15, 2022 10:59 AM IST

অনেক ধরনের খাবার অনেক সময়ই বাড়ির ফ্রিজে রাখা হয় এবং সেগুলো দীর্ঘদিন সংরক্ষণ করা হয়। এ কারণে অনেক সময় ফ্রিজে দুর্গন্ধ শুরু হয় এবং পরিষ্কার করার পরও গন্ধ যায় না। আপনিও যদি এই সমস্যায় ভুগে থাকেন, তাহলে আজ আমরা আপনাকে এমন কিছু টিপস বলছি, যা অনুসরণ করে আপনি সহজেই রেফ্রিজারেটরের দুর্গন্ধ দূর করতে পারবেন

এ কারণে ফ্রিজ থেকে দুর্গন্ধ আসে

ফ্রিজ থেকে দুর্গন্ধের অনেক কারণ থাকতে পারে। অনেক সময় মানুষ ফ্রিজে ঢাকনা না দিয়ে খাবার রাখে। এর কারণে পুরো ফ্রিজে দুর্গন্ধ হতে থাকে। এছাড়া অনেক সময় ফ্রিজের ভেতরে খাবার, দুধ বা জুস পড়ে যায়, যার কারণে ফ্রিজ শুধু নোংরা হয় না, দুর্গন্ধও হয়। এর পাশাপাশি কিছু সবুজ শাকসবজি বেশিক্ষণ রাখার কারণে নষ্ট হয়ে যায় এবং এর ফলে ফ্রিজে দুর্গন্ধ হতে থাকে। খাবার সামগ্রী ফ্রিজে রাখার সময় এসব বিষয় মাথায় রাখলে দুর্গন্ধ এড়ানো যায়।

রুটি রাখা কাজ করবে

বেশিরভাগ বাড়িতেই রুটি ব্যবহার করা হয়, কিন্তু আপনি কি জানেন যে রুটি ব্যবহার করে আপনি ফ্রিজের গন্ধ দূর করতে পারেন। যদি আপনার ফ্রিজেও দুর্গন্ধ হয়, তাহলে রুটি আপনার জন্য অনেক উপকারী হতে পারে। এজন্য ফ্রিজের ভেতরে ২-৩টি পাউরুটি রাখুন। আসলে, রুটি ফ্রিজের গন্ধ শোষণ করে।

কমলালেবুর দারুণ ব্যবহার

ফ্রিজ থেকে আসা গন্ধ দূর করতেও কমলা ব্যবহার করা যেতে পারে। এ জন্য কমলার রস বের করে পানিতে মিশিয়ে ফ্রিজ পরিষ্কার করুন। এতে ফ্রিজের সব বাজে গন্ধ দূর হবে। কমলার পরিবর্তে পুদিনাও ব্যবহার করা যেতে পারে। এছাড়া ফ্রিজ পরিষ্কার করার পর কমলার খোসাও ফ্রিজের ভেতরে রাখা যেতে পারে। এমনকি এটি গন্ধ দূর করতে পারে।

এমনকি কফি বিন থেকেও গন্ধ চলে যাবে

ফ্রিজের গন্ধ দূর করতেও কফি বিনস একটি ভালো বিকল্প। কফির গন্ধ খুব শক্তিশালী এবং তাই এটি সহজেই ফ্রিজের গন্ধ দূর করতে পারে। আপনার ফ্রিজেও যদি গন্ধ হয়, তাহলে কফি বিন ব্যবহার করে তা থেকে মুক্তি পেতে পারেন। এর জন্য, কফি বিনগুলি পিষে তারপর একটি পাত্রে রেখে ফ্রিজে রেখে দিন। এতে ফ্রিজের গন্ধ দূর হবে।

Share this article
click me!