Most Expensive City: এটি ভারতের সবচেয়ে ব্যয়বহুল শহর, এমনকী দিল্লিকেও পিছনে ফেলেছে, এখানে থাকা সবার জন্য সাশ্রয়ী নয়

এশিয়ায় মুম্বই প্রথম এবং দিল্লি দ্বিতীয় স্থানে। খরচ এবং জীবনযাত্রার খরচ উভয় দিক থেকেই এটি এখানকার সবচেয়ে ব্যয়বহুল শহর। মুম্বই র‌্যাঙ্কিংয়ে ছয় ধাপ এগিয়েছে, আর দিল্লি দুই ধাপ এগিয়েছে।

 

deblina dey | Published : Jun 18, 2024 3:02 AM IST

ভারতের আর্থিক রাজধানী মুম্বই সবচেয়ে ব্যয়বহুল শহর হিসেবে শীর্ষ অবস্থানে রয়েছে। দিল্লির মতো শহরকে পিছনে ফেলে দিয়েছে মুম্বই। সোমবার প্রকাশিত এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে। এশিয়ায় মুম্বই প্রথম এবং দিল্লি দ্বিতীয় স্থানে। খরচ এবং জীবনযাত্রার খরচ উভয় দিক থেকেই এটি এখানকার সবচেয়ে ব্যয়বহুল শহর। মুম্বই র‌্যাঙ্কিংয়ে ছয় ধাপ এগিয়েছে, আর দিল্লি দুই ধাপ এগিয়েছে।

মারসার কস্ট অফ লিভিং ডেটা ২০২৪-এর একটি রিপোর্ট অনুসারে, মুম্বই এখন অভিবাসীদের জন্য এশিয়ায় ২১ তম স্থানে রয়েছে, যেখানে জরিপ করা স্থানগুলির মধ্যে দিল্লি ৩০ তম স্থানে রয়েছে।

Latest Videos

বৈশ্বিক অর্থনৈতিক চ্যালেঞ্জের মধ্যে ভারতের অবস্থান শক্তিশালী-

মার্সারের ইন্ডিয়া মোবিলিটি লিডার রাহুল শর্মা বলেছেন যে বিশ্বব্যাপী অর্থনৈতিক চ্যালেঞ্জের মধ্যে ভারত একটি শক্তিশালী অবস্থানে রয়েছে ভারতীয় অর্থনীতিতে উল্লেখযোগ্য বৃদ্ধি হয়েছে। জরিপ অনুসারে, কর্মসংস্থান বৃদ্ধি, ক্রমবর্ধমান মধ্যবিত্ত শ্রেণি এবং সামগ্রিক অর্থনৈতিক প্রবৃদ্ধির মতো কারণগুলি দেশে জীবনযাত্রার ব্যয়কে প্রভাবিত করেছে।

বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল শহরের তালিকায় শীর্ষে রয়েছে হংকং-

বিশ্বব্যাপী, হংকং আবার বসবাসের জন্য সবচেয়ে ব্যয়বহুল শহরের তালিকার শীর্ষে উঠে এসেছে। এই বছরের সমীক্ষায়, মুম্বই ১১ স্থান উপরে উঠে বিশ্বব্যাপী ১৩৬ তম স্থানে উঠেছে। র‌্যাঙ্কিংয়ে অন্তর্ভুক্ত অন্যান্য ভারতীয় শহরগুলির মধ্যে রয়েছে নয়াদিল্লি ১৬৪, চার ধাপ উপরে, চেন্নাই ১৮৯, ৫ ধাপ নিচে, বেঙ্গালুরু ১৯৫, ৬ ধাপ নিচে, হায়দ্রাবাদ ২০২, স্থিতিশীল, ৪ ধাপে পুনে ২০৫, এক লাফে এবং কলকাতা ২০৭ নম্বর স্থানে।

শক্তি এবং খরচের দিক থেকে মুম্বই এবং পুনে সবচেয়ে ব্যয়বহুল শহর।

সমীক্ষায় বলা হয়েছে যে মুম্বই এবং পুনে শক্তি এবং খরচের দিক থেকে সবচেয়ে ব্যয়বহুল শহর। রাহুল শর্মা বলেন, "আমাদের সমৃদ্ধ অর্থনীতি, শক্তিশালী অভ্যন্তরীণ চাহিদা এবং একটি শক্তিশালী পরিষেবা খাতের দ্বারা চালিত, বিশ্বব্যাপী প্রতিভার জন্য একটি স্থিতিশীল পরিবেশ প্রদান করে।"

Share this article
click me!

Latest Videos

Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা
'পূজা হতে দেব না,' হিন্দুদের হুমকি বাংলাদেশের মৌলবাদীদের | Bangladesh News
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
ভরা কোটাল আসার আগেই নদী বাঁধে ধস! আতঙ্কে দিনযাপন ট্যাংরামারির বাসিন্দাদের | North 24 Parganas News