আপনি যদি বাড়ির জন্য রুম ফ্রেশনার খুঁজছেন তাহলে এই বিষয়গুলো মাথায় রাখুন

প্রতিটি বাড়ির নিজস্ব পরিবেশ রয়েছে এবং সেই অনুযায়ী তাদের ঘরের ফ্রেশনার বেছে নেওয়া উচিত যা তাদের বাড়ির সঙ্গে মেলে। আপনি যদি আপনার ঘর বা বাড়ির জন্য সঠিক রুম ফ্রেশনার বাছাই করতে জানেন না, তাহলে জেনে নিন।

 

deblina dey | Published : Mar 11, 2024 10:39 AM IST

সর্বোপরি, কে না চায় যে তারা বাড়িতে আসার সময় একটি আরামদায়ক এবং শান্তিময় পরিবেশ খুঁজে পাবে, যা তাদের মন-কে ভালো করে দেবে? এর জন্য আমরা অনেক ধরনের রুম ফ্রেশনার ব্যবহার করি। শুধু তাই নয়, আত্মীয় আসার আগেই আমরা দামি রুম ফ্রেশনার ব্যবহার করি ঘরকে ঝলমলে করার পাশাপাশি সুগন্ধি করতে। কিন্তু তারা জানেন না যে প্রতিটি বাড়ির নিজস্ব পরিবেশ রয়েছে এবং সেই অনুযায়ী তাদের ঘরের ফ্রেশনার বেছে নেওয়া উচিত যা তাদের বাড়ির সঙ্গে মেলে। আপনি যদি আপনার ঘর বা বাড়ির জন্য সঠিক রুম ফ্রেশনার বাছাই করতে হয় তা জেনে নিন।

বাড়ির জন্য সঠিক রুম ফ্রেশনার কিভাবে বেছে নেবেন?

১) আপনার চাহিদা চিহ্নিত করুন

সঠিক রুম ফ্রেশনার বাছাই করার জন্য, প্রথমে আপনাকে বুঝতে হবে আপনি কোন ধরনের সুগন্ধি পছন্দ করেন। আপনি একটি ফুলের ঘ্রাণ বা সাইট্রিক, কাঠের বা মশলাদার চান? এর পর আপনার পছন্দের ফ্রেশনার বেছে নিন। এটি বোঝার মাধ্যমে, আপনি আপনার জন্য সঠিক সুবাস খুঁজে পেতে পারেন।

২) জায়গা বুঝতে

প্রতিটি রুমের একটি আলাদা আভা এবং স্পন্দন আছে এবং সেই অনুযায়ী আপনার বিভিন্ন রুম ফ্রেশনার ব্যবহার করা উচিত। উদাহরণস্বরূপ, একটি হালকা, তাজা গন্ধ একটি বাথরুমের জন্য আদর্শ হতে পারে, যখন একটি শিথিল উষ্ণ গন্ধ একটি বসার ঘরের জন্য আদর্শ হতে পারে। একটি রুম ফ্রেশনার নির্বাচন করার আগে স্থানটির আকার এবং কার্যকারিতা বিবেচনা করুন যা এটির সঙ্গে ভাল কাজ করবে।

৩) অ্যালার্জি এবং সংবেদনশীলতার যত্ন নিন

রুম ফ্রেশনার নির্বাচন করার সময়, আপনার অ্যালার্জি এবং সংবেদনশীলতা মাথায় রাখুন। অ্যালার্জি হতে পারে বা শ্বাসকষ্ট বাড়াতে পারে এমন সুগন্ধি এড়িয়ে চলুন। আপনি বা আপনার পরিবারের কেউ যদি শ্বাসকষ্টের সমস্যায় ভুগছেন, তাহলে হাইপোঅ্যালার্জেনিক এবং সুগন্ধিমুক্ত পণ্য বেছে নিন।

৪) প্রাকৃতিক যৌগ জন্য দেখুন

প্রাকৃতিক যৌগ রয়েছে এমন রুম ফ্রেশনার বেছে নিন। এই ধরনের সুগন্ধিগুলি শুধুমাত্র পরিবেশের জন্যই উপকার করে না, তবে কৃত্রিম সুগন্ধির তুলনায় তাদের আরও সুগন্ধ এবং মনোরম সুবাসও রয়েছে। প্রয়োজনীয় তেল এবং উদ্ভিদ-ভিত্তিক নির্যাস রয়েছে এমন পণ্যগুলির সন্ধান করুন।

৫) ঋতু অনুযায়ী চয়ন করুন

ঋতু অনুযায়ী আপনার রুম ফ্রেশনার পরিবর্তন করতে হবে। গ্রীষ্ম, বর্ষা ও শীতের ঋতু অনুযায়ী ফ্রেশনার নির্বাচন করা খুবই উপকারী হতে পারে। ফুল যেমন গ্রীষ্মের জন্য, তেমনি দারুচিনি বা ভ্যানিলার মতো উষ্ণ, মশলাদার গন্ধ শীতের জন্য সেরা।

Share this article
click me!