পুজোয় ঠাকুর দেখতে বেরলেই সঙ্গে রাখুন এইসব জিনিস! নইলে যেকোনও সময় বিপদে পড়তে পারেন

পুজোয় ঠাকুর দেখতে বেরলেই সঙ্গে রাখুন এইসব জিনিস! নইলে যেকোনও সময় বিপদে পড়তে পারেন

Anulekha Kar | Published : Sep 13, 2024 4:32 PM IST

দোরগোড়ায় দুর্গাপুজো। আর ক’দিন বাদেই শোনা যাবে আগমনীর সুর। ভিড় জমে যাবে প্যান্ডেলে প্যান্ডেলে। রেস্তোরার বাইরেও দেখা যাবে লম্বা লাইন। এই বিশে উৎসবের জন্য সারা বছর অপেক্ষা করে থাকেন বাঙালিরা। তবে প্যান্ডেলে ঘোরার আগে অবশ্যই কিছু জিনিস সঙ্গে রাখতে হবে, আসুন জেনে নেওয়া যাক প্যান্ডেলে ঘোরার সময় সঙ্গে কী কী রাখবেন?

পুজোয় ঠাকুর দেখতে বেরলে অবশ্যই সঙ্গে ছাতা রাখতে হবে। কারণ যেকোনও সময় বৃষ্টি নামতে পারে। তাই সঙ্গে ছাতা না রাখলে বিপদে পড়তে পারেন। একটা ছোট বোতলে এনার্জি ড্রিংক রাখতে হবে। সারা পুজোয় প্যান্ডেলে প্যান্ডেলে ঘুরতে ঘুরতে ক্লান্ত হয়ে পড়তে পারেন। তাই সঙ্গে এনার্জি ড্রিংক রাখা অত্যন্ত জরুরি।

Latest Videos

পুজোয় প্যান্ডেলে ঘোরার সময় সঙ্গে পাওয়ার ব্যাংক নিতে একদমই ভুলবেন না। যেকোনও সময় ফোনের চার্জ শেষ হয়ে যেতে পারে। তাই সঙ্গে পাওয়ার ব্যাংক রাখলে নিরাপদ বোধ করবেন। পুজোয় বেরোলে স্যানিটাইজার সঙ্গে রাখতে ভুলবেন না। এতে যেকোনও রোগ জীবাণুর থেকে মুক্তি পাওয়া যায়।

ঠাকুর দেখতে বেরলে অবশ্যই টুকিটাকি খাবার সঙ্গে রাখুন। এতে অল্প খিদে পেলেই খেতে পারবেন। ও নিমেষে এনার্জি বাড়বে। একটা মেডিক্যাল বক্স সঙ্গে রাখুন। হঠাৎ কোনও মেডিক্যাল এমার্জেন্সি হলে কাজে দেবে। নিজের সুন্দর মুহূর্ত ফ্রেমবন্দি করতে অবশ্যই সঙ্গে একটা ক্যামেরা রাখতে পারেন। কোনও সুন্দর মুহূর্ত বন্দি করে রাখতে অতুলনীয় এই জিনিস।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

জয়নগরে সক্রিয় ইডি! রেশন ডিলারের গোডাউন ঘিরে চলল তল্লাশি | ED Raid | Ration Scam
'দিদিমণি গদির নেশায় মাতাল হয়েছে' কবি গানে মমতাকে ধুয়ে দিলেন অসীম সরকার | Asim Sarkar | R G Kar
Suvendu Adhikari Live: আর জি করের ঘটনার প্রতিবাদে নৈহাটিতে শুভেন্দুর মিছিল, দেখুন সরাসরি
১৩ সেপ্টেম্বর শুক্রবার এই ব্যক্তিদের ব্যবসায় ভালো আয় হতে পারে, দেখুন জ্যোতিষ কথা | ajker rashifal
আরজি কর কাণ্ডের প্রতিবাদে বিজেপির যুব মোর্চার ধর্না ভেসে উঠলো হুঙ্কার ‘উই ডিমান্ড জাস্টিস’