এই পুজোতে অতিথিদের পাতে দিন সুস্বাদু সব খাবার! জেনে নিন চট জলদি রেসিপি

এই পুজোতে অতিথিদের পাতে দিন সুস্বাদু সব খাবার! জেনে নিন চট জলদি রেসিপি

Anulekha Kar | Published : Sep 13, 2024 4:16 PM IST

সামনেই পুজো। পুজো মানেই বাড়িতে শুরু অতিথিদের সমাগম। এই পুজোতে নিমন্ত্রিতদের পাতে কোন কোন পদ তুলে দেবেন তার ভাবনা আগে থেকেই ভেবে রাখুন। বিশেষ কিছু খাবারে সাজান খাবার প্লেট। আসুন জেনে নেওয়া এমন কিছু খাবারের রেসিপির নাম, যা এই পুজোতে অতিথিদের মন খুশিতে ভরিয়ে দিতে পারে।

ভোগের খিচুড়ি: এটি একটি ঐতিহ্যবাহী বাঙালি খাবার যা পূজার সময় ভোগ নিবেদন হিসাবে প্রস্তুত করা হয়। এই পদ চাল এবং মসুর ডাল যা শাকসবজি এবং হালকা মশলা দিয়ে রান্না করা হয়, বিভিন্ন ভাজা শাকসব্জি এবং একটি মিশ্র উদ্ভিজ্জ তরকারি (লাবড়া) দিয়ে পরিবেশন করা হয়।

Latest Videos

লাবরা: আলু, ফুলকপি, গাজর এবং মটরশুঁটি জাতীয় বিভিন্ন শাকসব্জি দিয়ে তৈরি একটি মিশ্র উদ্ভিজ্জ তরকারি যা মশলা দিয়ে রান্না করা হয় এবং গ্রেটেড নারকেল দিয়ে সজ্জিত করা হয়।

পায়েশ: এই মিষ্টান্ন দুধ, চাল এবং চিনি দিয়ে তৈরি একটি ক্রিমযুক্ত চালের পুডিং, এলাচ দিয়ে স্বাদযুক্ত এবং বাদাম দিয়ে সাজানো। পুজোর সময় এটি একটি অসাধারণ ডেজার্ট হিসাবে পরিবেশন করা যাবে।

চন্দ্রপুলি: এটি নারকেল, গুড় এবং চালের আটা দিয়ে তৈরি একটি মিষ্টি সুস্বাদু খাবার, অর্ধচন্দ্রের মতো আকৃতির, সৃজনশীলতা এবং শৈল্পিক প্রকাশের প্রতীক এই রেসিপি

দাধিকর্মা: এটি কেবল সরস্বতী পূজার জন্য একটি আবশ্যক খাবারই নয়, এটি একটি অত্যন্ত সুস্বাদু ও আনন্দদায়ক মিষ্টান্ন। এটি দই (দই) , চাল ও শাকসবজি এবং মশলা দিয়েও তৈরি হয়।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

জয়নগরে সক্রিয় ইডি! রেশন ডিলারের গোডাউন ঘিরে চলল তল্লাশি | ED Raid | Ration Scam
'দিদিমণি গদির নেশায় মাতাল হয়েছে' কবি গানে মমতাকে ধুয়ে দিলেন অসীম সরকার | Asim Sarkar | R G Kar
Suvendu Adhikari Live: আর জি করের ঘটনার প্রতিবাদে নৈহাটিতে শুভেন্দুর মিছিল, দেখুন সরাসরি
১৩ সেপ্টেম্বর শুক্রবার এই ব্যক্তিদের ব্যবসায় ভালো আয় হতে পারে, দেখুন জ্যোতিষ কথা | ajker rashifal
আরজি কর কাণ্ডের প্রতিবাদে বিজেপির যুব মোর্চার ধর্না ভেসে উঠলো হুঙ্কার ‘উই ডিমান্ড জাস্টিস’