Anti Valentine's Week: কিক ডে কি জানেন? ভ্যালেন্টাইনস ডে-এর পর কেন এই দিনটি পালন করা হয়?

যদিও এটি তেমন নয়, কিক ডে এর ভিন্ন দৃষ্টিভঙ্গি রয়েছে। আপনি যদি চান তবে এই দিনে আপনি সেই সমস্ত খারাপ অভ্যাসগুলি দূর করতে পারেন যা আপনার সাফল্যের শত্রু।

 

deblina dey | Published : Feb 15, 2024 10:20 AM IST

ভ্যালেন্টাইনস ডে চলে গিয়েছে। এখন অ্যান্টি ভ্যালেন্টাইনস ডে উইক পালিত হচ্ছে। স্ল্যাপ ডে এর পর মানুষ কিক ডে উদযাপন করবে। লোকেরা বিশ্বাস করে যে কিক ডে-তে তারা সেই ব্যক্তিকে লাথি মেরে ফেলে যাকে তারা পছন্দ করে না বা সেই ব্যক্তিকে তাদের জীবন থেকে সরিয়ে দেয়। যদিও এটি তেমন নয়, কিক ডে এর ভিন্ন দৃষ্টিভঙ্গি রয়েছে। আপনি যদি চান তবে এই দিনে আপনি সেই সমস্ত খারাপ অভ্যাসগুলি দূর করতে পারেন যা আপনার সাফল্যের শত্রু।

ধূমপানের অভ্যাস-

কিক ডে-তে, সমস্ত খারাপ অভ্যাস ত্যাগ করুন যা আপনার এবং আপনার সঙ্গীর মধ্যে দূরত্ব তৈরি করছে। আপনার সঙ্গী যদি আপনার মদ্যপান বা ধূমপানের অভ্যাস পছন্দ না করেন, তাহলে আজ থেকেই ত্যাগ করার প্রতিশ্রুতি দিন।

অপ্রয়জনীয় কানেকশন-

আপনি যদি মনে করেন যে আপনার চারপাশে এমন কিছু মানুষ রয়েছে যার কারণে আপনি আপনার সঙ্গী এবং পরিবারকে সময় দিতে পারছেন না, তাহলে 'কিক ডে' উদযাপনের মাধ্যমে আপনার জীবন থেকে সেই সমস্ত লোককে সরিয়ে দিন যাদের সহযোগিতা আপনার ব্যক্তিগত জীবনকে প্রভাবিত করে।

বন্ধুদের সঙ্গে কিক ডে পালন-

আপনি যদি ভ্যালেন্টাইন সপ্তাহের মতো অ্যান্টি-ভ্যালেন্টাইন সপ্তাহ উপভোগ করতে চান তবে আপনি 'কিক ডে' উদযাপন করতে পারেন। আপনি আপনার বন্ধু যতবার তার বয়স মানে হিসাবে অনেক বার লাথি। আপনি এবং আপনার বন্ধুরা এই মুহূর্তে অনেক মজা করতে পারেন। তবে এটি করার সময় মনে রাখবেন যে আপনি এই গেমটি শুধুমাত্র মজা করার জন্য খেলছেন, তাই এমন কিছু করবেন না যাতে দুর্ঘটনা ঘটে। ভালবাসার সঙ্গে আপনার বন্ধুদেরও লাখি দিন।

সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে কিক

আপনি যদি অনুভব করতে শুরু করেন যে আপনার বেশিরভাগ সময় সামাজিক নেটওয়ার্কিং সাইটে ব্যয় হচ্ছে। যদি এটি আপনার চোখ এবং স্বাস্থ্যের ক্ষতি করে তবে আপনি 'কিক ডে'-তে এই অভ্যাস থেকে মুক্তি পেতে পারেন।

অলসতাকে লাথি মারুন-

আপনি যদি আপনার জীবনে সফল হতে চান তাহলে আজ থেকেই অলসতা দূর করুন। অলসতা আপনার সবচেয়ে বড় শত্রু। এই কারণে, আপনি শুধুমাত্র একটি ভাল সুযোগ মিস করবেন না, কিন্তু যখন সময় আসবে, কেউ আপনাকে বিশ্বাস করবে না। আপনি যদি জীবনে সফলতা পেতে চান তাহলে অলসতা দূর করার জন্য আজকের দিনটি সেরা।

Share this article
click me!