শুরু ভ্যালেটাইনস সপ্তাহ-প্রথম দিনের রয়েছে বিশেষ গুরুত্ব, জানুন রোজ ডে-র রোমান্টিক ইতিহাস

ভ্যালেন্টাইন সপ্তাহের প্রথম দিন হল রোজ ডে এবং এই বিশেষ উপলক্ষ্যে দম্পতিরা একে অপরকে ফুল দিয়ে তাদের ভালবাসা প্রকাশ করে। দম্পতিরা রোমান্টিক সপ্তাহের জন্য অপেক্ষা করে,৭ ফেব্রুয়ারি রোজ ডে যেদিন তারা একে অপরকে গোলাপ বা অন্যান্য ফুল দেয়।

Web Desk - ANB | Published : Feb 5, 2023 4:15 PM IST

110

গোলাপ দিবসের আগে বাজারে লাল, সাদা, গোলাপি ও হলুদ রঙের ফুল পাওয়া যায়। এই বিশেষ দিনে, দম্পতিরা তাদের ভালবাসা প্রকাশ করতে এবং তাদের ভালবাসা প্রকাশ করতে গোলাপ দেয়।

210

আপনি কি জানেন যে কিছু ঐতিহাসিক গল্প রোজ ডে এর সাথেও জড়িত? আসুন আমরা আপনাকে রোজ ডে এর ইতিহাস এবং এই দিনে আপনি কী কী বিশেষ কাজ করতে পারেন তা বলি।

310

কথিত আছে যে, মোগল বেগম নুরজাহান লাল গোলাপ এতটাই পছন্দ করতেন যে তার স্বামী তাকে খুশি করার জন্য প্রতিদিন টন ফুল উপহার হিসেবে পাঠাতেন। 

410

কথিত আছে যে, মোগল বেগম নুরজাহান লাল গোলাপ এতটাই পছন্দ করতেন যে তার স্বামী তাকে খুশি করার জন্য প্রতিদিন টন ফুল উপহার হিসেবে পাঠাতেন। 

510

তার স্বামী নূরজাহানের মন জয় করার জন্য সর্বাত্মক চেষ্টা করতেন এবং তার কাছ থেকে গোলাপ পাঠানোও ছিল প্রেম প্রস্তাবে ও ভালবাসা জানানোর উপায়

610

এটাও বলা হয় যে এক সময় রাণী ভিক্টোরিয়ার সময়ে মানুষ একে অপরকে মুগ্ধ করতে বা অনুভূতি শেয়ার করতে ফুল দিতে শুরু করেছিল। ধীরে ধীরে এই প্রথা দম্পতিদের মধ্যে জনপ্রিয় হয়ে ওঠে এবং তারপর থেকে প্রেমিক প্রেমিকাদের একে অপরকে ফুল দিতে দেখা যায়।

710

লাল গোলাপ: প্রেম এবং বিবাহিত সম্পর্কের দম্পতিদের লাল গোলাপ দেওয়া সাধারণ। কারণ এই ফুলটিকে বিশেষ কাউকে ভালোবাসার প্রতীক হিসেবে ধরা হয়।

810

পিঙ্ক রোজ: শুধু দম্পতিরা নয়, অন্যরাও ভ্যালেন্টাইনস উইক উদযাপন করতে পারেন। গোলাপী গোলাপ দিয়ে লোকেরা তাদের পিতামাতাকে ধন্যবাদ জানাতে পারে। যাইহোক, মেয়েরাও গোলাপী গোলাপ খুব পছন্দ করে।

910

সাদা গোলাপ: কারো সাথে ঝগড়া হলে তাকে রাজি করাতে সাদা গোলাপ দেওয়া হয়। এটি শান্তির প্রতীক হিসাবে বিবেচিত হয়।

1010

হলুদ গোলাপ: হলুদ গোলাপ দেওয়ার অর্থ হল আপনি কারও কাছে বন্ধুত্বের হাত বাড়িয়ে দিতে চান। বন্ধুত্ব ছাড়াও, এটি স্বাস্থ্যের প্রতীক হিসাবে বিবেচিত হয়।

Share this Photo Gallery
click me!
Recommended Photos