প্রতিশ্রুতি দিন হিংসা না করার ও ব্যক্তি স্বাধীনতা বজায় রাখার, রইল Promise Day-তে সম্পর্ক মজবুত করার টিপস

সম্পর্ক মজবুত করতে আজ মেনে চলুন বিশেষ টিপস। Promise Day-তে সঙ্গীকে এমন প্রতিশ্রুতি দিন, গাঢ় হবে আপনার ভালোবাসা।

Sayanita Chakraborty | Published : Feb 11, 2023 2:08 AM IST

প্রতি বছর ৭ ফেব্রুয়ারি রোড ডে দিয়ে শুরু হয় ভ্যালেন্টাইন্স উইক। তারপর একে একে আসে প্রপোজ ডে, চকোলেট ডে, টেডি ডে, কিস ডে, হাড ডে আর শেষে ভ্যালেন্টাইন্স ডে। পঞ্চম দিনে পালিত হয় প্রমিস ডে। সম্পর্ক মজবুত করতে আজ মেনে চলুন বিশেষ টিপস। Promise Day-তে সঙ্গীকে এমন প্রতিশ্রুতি দিন, গাঢ় হবে আপনার ভালোবাসা।

সম্মান করার প্রতিশ্রুতি দিন। প্রেমের সম্পর্কে একে অপরের প্রতি সঠিক সম্মান থাকাটা সবার আগে দরকার। একে অপরকে সম্মান না করলে মতবিরোধ, ঝগড়া, অশান্তি বৃদ্ধি পাবে। তাই মেনে চলুন এই টিপস।

প্রতিটি মানুষের অতীতের কিছু ব্যক্তিগত স্মৃতি থাকে। তা দুঃখেরও হতে পারে কিংবা হতে পারে সুখের। সেই অতীতকে রক্ষা করার প্রতিশ্রুতি দিন। আজ এই প্রমিস দিবসে অতীতকে রক্ষা করার প্রতিশ্রুতি দিন। Promise Day-তে সঙ্গীকে এমন প্রতিশ্রুতি দিন, গাঢ় হবে আপনার ভালোবাসা।

সব সময় সাপোর্ট করার প্রতিশ্রুতি দিন। অফিস হোক কিংবা ব্যক্তিগত ক্ষেত্রে সব সময় সাপোর্ট করার প্রতিশ্রুতি দিন। এতে মিলবে উপকার। তার চার পথের প্রতি পদক্ষেপে উপস্থিত থাকুন। এতে সম্পর্ক হতে আরও গাঢ়।

অধিকাংশ সম্পর্কে ব্যক্তিগত স্পেশের অভাব দেখা দেয়। একে অপরের সব বিষয় হস্তক্ষেপ করে থাকে। এতে সম্পর্ক আরও জটিল হয়ে যায়। এক্ষেত্রে ব্যক্তিগত স্পেশ বজায় রাখের প্রতিশ্রুতি দিন। সম্পর্ক থাকাকালীন একে অপরের সব বিষয় হস্তক্ষেপ করা উচিত নয়। এতে সম্পর্কে খারাপ প্রভাব পড়ে। দেখা দেয় সন্দেহ। তৈরি হয় ভুল বোঝাবুঝি। তাই একে অপরের প্রতি ভরসা রাখুন। আজ সঙ্গে ব্যক্তিস্বাধীনতা বজায় রাখুন।

প্রতিশ্রুতি দিন হিংসা না করার। সম্পর্কের মধ্যে প্রায়শই হিংসা দেখা যায়। তাই এই হিংসা না করার প্রতিশ্রুতি দিন এই বিশেষ দিনে। এতে সম্পর্ক হবে মজবুত। এতে অন্যের উন্নতিতে খুশি হন। একবার সম্পর্কে হিংসা দেখা দিলে তা বিচ্ছেদের কারণ হতে পারে।

তেমনই আমাদের সকলে পছন্দের ক্ষেত্র ভিন্ন। কেউ খেলা পছন্দ করেন তো কেউ বই পড়তে। সঙ্গীর এমন পছন্দকে সমর্থন করার প্রতিশ্রুতি দিন। তার মনের ভাবনা ও মানসিকতা বোঝার চেষ্টা করুন। এতে সম্পর্ক হবে মজবুত।

তেমনই সকল ভুলকে ক্ষমা করার প্রতিশ্রুতি দিন আজ। মানুষ মাত্র ভুল হবে। সেই ভুলকে ক্ষমা করে এগিয়ে চলার প্রতিশ্রুতি দিন। এতে মজবুত হবে আপনাদের প্রেম। তাই এবার শুধু সঙ্গে থাকা নয়, বরং প্রতিশ্রুতি দিন হিংসা না করার ও ব্যক্তি স্বাধীনতা বজায় রাখার মতো বিষয় প্রতিশ্রুতি দিন একে অপরকে। সম্পর্ক হবে গাঢ়।

 

আরও পড়ুন

জল খাবারে খেতে পারেন রাগির তৈরি রুটি কিংবা অন্যান্য পদ, মিলবে এই পাঁচ উপকার

মাত্র দেড় ঘন্টা একটানা ফোন দেখলেই বিপত্তি, শরীরে বাসা বাঁধছে চারটে কঠিন রোগ!

কালো ছোপওয়ালা পেঁয়াজ কি স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকর? জানুন এজাতীয় পেঁয়াজ খাওয়ার নিয়ম

Share this article
click me!