এই রোজ ডে আপনার জন্য কোন রঙের গোলাপ পারফেক্ট, জেনে নিন গোলাপের নানান রঙের অর্থ সম্পর্কে

গোলাপের প্রতিটি রঙ একেক রকম কথা প্রকাশ করে। গোলাপের সুবাস শুধু প্রিয়জনের কাছেই পৌঁছায় না, অল্প কথায় তাদের মনের কথাও জানিয়ে দেয়। গোলাপের প্রতিটি রঙ তার রঙ দিয়ে তার বিন্দু প্রকাশ করে।

 

Web Desk - ANB | Published : Feb 7, 2023 2:32 AM IST

ভ্যালেন্টাইনস ডে ঘনিয়ে এলেই গোলাপের গন্ধ ছড়িয়ে পড়ে সর্বত্র, ভালোবাসার ঋতু আর ভালোবাসার বসন্ত যেন গোলাপ দিয়েই প্রকাশ পায়। গোলাপের প্রতিটি রঙ একেক রকম কথা প্রকাশ করে। গোলাপের সুবাস শুধু প্রিয়জনের কাছেই পৌঁছায় না, অল্প কথায় তাদের মনের কথাও জানিয়ে দেয়। গোলাপের প্রতিটি রঙ তার রঙ দিয়ে তার বিন্দু প্রকাশ করে।

সাদা গোলাপ- সাদা গোলাপ শান্তির প্রতীক, অর্থাৎ কারও সঙ্গে যদি আপনার ঝগড়া হয় এবং আপনি যদি সেই জিনিসটি শান্তিপূর্ণভাবে শেষ করে নতুন করে শুরু করতে চান তাহলে সাদা গোলাপ দিতে হবে।

গোলাপী গোলাপ - গোলাপী বা গোলাপী রঙের গোলাপ দেওয়ার অর্থ হল আপনি জন্য কিছু করার জন্য ধন্যবাদ বলতে চান। কেউ যদি কখনো আপনার জন্য কিছু করে থাকে, তাকে ধন্যবাদ জানাতে আপনি গোলাপী গোলাপ দেবেন।

কমলা গোলাপ - কমলা গোলাপ দেওয়ার মানে হল আপনি আপনার অনুভূতি প্রকাশ করতে চান, কমলা গোলাপ মানে উদ্যম এবং আবেগ। এই রঙ প্রেমে একে অপরের সম্পর্কে আবেগ বলে।

হলুদ গোলাপ- হলুদ গোলাপ দেওয়ার অর্থ হল আপনি বন্ধুত্বের দিকে হাত বাড়িয়ে দিচ্ছেন, সেই সঙ্গে হলুদ রঙও সুখের প্রতীক। রোজ ডে-তে আপনার বন্ধুকে হলুদ গোলাপ উপহার দিতে পারেন।

পীচ গোলাপ - পীচ রঙের গোলাপ আপনার আন্তরিকতা, আপনার অকৃত্রিমতা এবং কৃতজ্ঞতার অনুভূতি প্রকাশ করে। আপনি যদি পীচ রঙের একটি গোলাপ দেন তবে এটি "ধন্যবাদ" বা ধন্যবাদ বলার প্রতীক হিসাবে বিবেচিত হয়।

আরও পড়ুন- ভ্যালেন্টাইনস ডে সেলিব্রেট করার আগে জেনে নিন প্রেমের সপ্তাহের পুরো লিস্ট

আরও পড়ুন- Valentine Week 2023 নতুন প্রেম জুটবে না কেটে যাবে, প্রেমের সপ্তাহ কেমন কাটবে ১২ রাশির

আরও পড়ুন- রোজ ডে-তে ভালোবাসার মানুষকে জানান শুভেচ্ছা, রইল ১০টি শুভেচ্ছা বার্তার হদিশ

লাল গোলাপ- লাল গোলাপ দেওয়া মানে আপনার ভালোবাসা প্রকাশ করা, আপনি যদি কাউকে খুব ভালোবাসেন তাহলে তাকে লাল গোলাপ দিতে পারেন। লাল গোলাপ প্রেম এবং রোমান্সের প্রতীক। এই কারণেই লাল গোলাপকে ভালোবাসার অনুভূতি প্রকাশের উপযুক্ত মাধ্যম হিসেবে বিবেচনা করা হয়।

তাই, এই ভ্যালেন্টাইনস উইকে, রোজ ডে-তে আপনিও আপনার ভালোবাসার মানুষ বা বন্ধুকে আপনার ইচ্ছানুযায়ী যে কোনও রঙের গোলাপ উপহার দিয়ে আপনার অনুভূতি প্রকাশ করতে পারেন এবং তাকে পছন্দের গোলাপটি উপহার দিতে পারেন।

Share this article
click me!