ভ্যালেন্টাইনস ডে সেলিব্রেট করার আগে জেনে নিন প্রেমের সপ্তাহের পুরো লিস্ট

এই সাত দিনকে ভ্যালেন্টাইনস উইকও বলা হয়। যা ৭ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে। তাই আজ আমরা ৭ ফেব্রুয়ারি থেকে ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত পালিত প্রতিটি ভালবাসা ডে সম্পর্কে আপনাকে বলতে যাচ্ছি।

 

Web Desk - ANB | Published : Feb 6, 2023 8:43 AM IST

ফেব্রুয়ারী মাসটিকে তরুণদের জন্য খুব বিশেষ হিসাবে মনে করা হয়। এই মাসকে ভালোবাসার মাসও বলা হয়। বছরের সবচেয়ে রোমান্টিক সাত দিন এই মাসে পালিত হয়। এই রোমান্টিক সাত দিনের উৎসব ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহ থেকে শুরু হয়। এই সাত দিনকে ভ্যালেন্টাইনস উইকও বলা হয়। যা ৭ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে। তাই আজ আমরা ৭ ফেব্রুয়ারি থেকে ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত পালিত প্রতিটি ভালবাসা ডে সম্পর্কে আপনাকে বলতে যাচ্ছি।

রোজ ডে (৭ ফেব্রুয়ারি)-

৭ ফেব্রুয়ারি, মঙ্গলবার থেকে শুরু হচ্ছে ভালোবাসার সপ্তাহ। এই দিনে, কাছের এবং প্রিয়জনকে লাল গোলাপ দিয়ে ভালবাসা প্রকাশ করা হয়।

প্রপোজ ডে (৮ ফেব্রুয়ারি)-

ভ্যালেন্টাইনস সপ্তাহের দ্বিতীয় দিনে, রোজ ডে-র পরের দিন অর্থাৎ প্রপোজ ডে বুধবার পালিত হবে। এই দিনে প্রেমিক দম্পতিরা একে অপরকে তাদের মনের কথা জানান। এমনঅবস্থায় আপনিও যদি কাউকে পছন্দ করেন তবে ৮ ফেব্রুয়ারি তাকে প্রপোজ করতে পারেন।

চকোলেট ডে (৯ ফেব্রুয়ারি)-

৯ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার সম্পর্কের মাধুর্য বজায় রাখতে একে অপরকে চকলেট দেয়। ভ্যালেন্টাইনস উইকের তৃতীয় দিনে চকলেট ডে পালিত হয়।

টেডি ডে (১০ ফেব্রুয়ারি)

ভ্যালেন্টাইন সপ্তাহের চতুর্থ দিনে, দম্পতিরা শুক্রবার একে অপরকে উপহার হিসাবে টেডি বিয়ার দেয়। এই দিনটি মেয়েদের জন্য আরও বিশেষ হয়ে ওঠে।

প্রমিস ডে (১১ ফেব্রুয়ারি)

ভ্যালেন্টাইন সপ্তাহের পঞ্চম দিন প্রেমময় দম্পতিদের মধ্যে প্রেমময় প্রতিশ্রুতি পূরণের জন্য। প্রমিস ডে-তে শনিবার, লোকেরা তাদের সঙ্গীকে প্রতিশ্রুতি দেয়।

আরও পড়ুন-  Valentine Week 2023 নতুন প্রেম জুটবে না কেটে যাবে, প্রেমের সপ্তাহ কেমন কাটবে ১২ রাশির

আরও পড়ুন-  ভালোবাসার সপ্তাহ শুরুর আগে কেমন থাকবে আপনার প্রেম জীবন, জেনে নিন সোমবারের লাভ লাইফ

আরও পড়ুন- রাশি অনুসারে বেছে নিন গোলাপে রঙ, দেখে নিন কোন রঙের গোলাপ দেবেন প্রেমিকাকে

হাগ ডে (১২ ফেব্রুয়ারি)

ভ্যালেন্টাইনস সপ্তাহে, প্রেমিকরা এই দিনটির জন্য অধীর আগ্রহে অপেক্ষা করে। হাগ ডে ১২ ফেব্রুয়ারি রবিবার পালিত হয়। এই দিনে, দম্পতিরা একে অপরকে হাগ করে এবং তাদের ভালবাসা অনুভব করে।

কিস ডে (১৩ ফেব্রুয়ারি)

ভ্যালেন্টাইনস সপ্তাহে ১৩ ফেব্রুয়ারি সোমবার লোকেরা কিস ডে উদযাপন করবে। এই দিনটি মানুষের ভালবাসাকে সেই স্তরে নিয়ে যায় যেখানে ভালবাসা প্রকাশের জন্য শব্দের প্রয়োজন হয় না।

ভ্যালেন্টাইন্স ডে (১৪ ফেব্রুয়ারি)

ভ্যালেন্টাইন্স ডে পালিত হয় ১৪ ফেব্রুয়ারি মঙ্গলবার। অর্থাৎ ভ্যালেন্টাইনস সপ্তাহের শেষ দিন। ১৪ ফেব্রুয়ারি সারা বিশ্বে পালিত হয় ভালোবাসা দিবস।

Share this article
click me!