Teacher’s Day: শিক্ষক দিবসে দিতে পারেন এই পাঁচটি বিশেষ উপহারের মধ্যে একটি, রইল আইডিয়া

রইল পাঁচটি বিশেষ উপহারের হদিশ। প্রিয় শিক্ষককে শিক্ষক দিবসে দিতে পারেন এই পাঁচটি উপহারের মধ্যে একটি। আপনার উপহার নজর কাড়বে শিক্ষকের।

Sayanita Chakraborty | Published : Sep 1, 2023 9:47 AM IST / Updated: Sep 01 2023, 03:18 PM IST

প্রতি বছর ৫ সেপ্টেম্বর পালিত হয় শিক্ষক দিবস। ভারতের প্রাক্তন রাষ্ট্রপতি ডঃ সর্বপল্লী রাধাকৃষ্ণনের জন্মদিন উপলক্ষে পালিত হয় দিনটি। এই দিন প্রত্যেকেই নিজের গুরুকে বিশেষ শ্রদ্ধা জানিয়ে থাকেন। তাঁদের অক্লান্ত পরিশ্রমকে জানান সম্মান। আজ এই বিশেষ দিনে সকলেই শিক্ষকদের অক্লান্ত পরিশ্রমকে শ্রদ্ধা জানিয়ে থাকেন। তাঁদের আনন্দ দিতে নানা রকম উপহারও দিয়ে থাকেন।আর রইল পাঁচটি বিশেষ উপহারের হদিশ। প্রিয় শিক্ষককে শিক্ষক দিবসে দিতে পারেন এই পাঁচটি উপহারের মধ্যে একটি। আপনার উপহার নজর কাড়বে শিক্ষকের।

শিক্ষক দিবসে বই উপহার দিন। সবার আগে জানান চেষ্টা করুন আপনার প্রিয় শিক্ষকের পছন্দের লেখক কে। সেই লেখকের বউ উপহার দিন। চেষ্টা করবেন এমন বই উপহার দিতে যা যে আগে পড়েনি।

ইউনিক কিছু দিতে চাইলে প্ল্যান্ট বা গাছ উপহার দিন। ঘর সজ্জায় অনেকেই গাছ ব্যবহার করে থাকেন। ছোট মাপের ও সুন্দর গাছ উপহার দিন আপনার শিক্ষককেকে।

কাস্টমাইজড নোটপ্যাড উপহার গিতে পারেন। আপনার পছন্দ মতো নোটপ্যাড অর্ডার দিতে তৈরি করান। এমন নকশা করাবেন যাতে আপনার রুচি প্রকাশ পায়। আর এই নোটপ্যাডের একটি পাতায় শিক্ষককে কৃতজ্ঞতা জানান। তাঁকে শিক্ষক হিসেবে পেয়ে আপনি কতটা ধন্য সে কথা লিখুন।

হাতে বানানো কার্ড উপহার দিন। শুধু কার্ড তৈরি করলেই হল না। তাতে শিক্ষকের প্রতি থাক বিশেষ মেসেজ। কার্ডের দ্বারা শিক্ষককে কৃতজ্ঞতা জানান। তাঁকে শিক্ষক হিসেবে পেয়ে আপনি কতটা ধন্য সে কথা লিখুন। এই কার্ড উপহার দিন। এতে মিলবে উপকার

ফোটোফ্রেমে ছবি বাঁধিযে দিতে পারেন। যদি একসঙ্গে অনেক বন্ধু মিলে উপহার দেওয়ার পরিকল্পনা থাকে তাহলে শিক্ষকের সঙ্গে সকলের ছবি তুলে নিন। তা বাঁধিয়ে সুন্দর ফোটোফ্রেমে করে উপহার দিন। এতে আপনাদের সারাজীবন মনে রাখবেন আপনার শিক্ষক।

এছাড়া কিছু দিতে চাইলে চকোলেট বা ড্রাই ফ্রুটসের অপশন তো আছেই। বিভিন্ন সুসজ্জিত বক্সে ড্রাই ফ্রুটস পাওয়া যায়। পছন্দসই কিনে নিন। এমন উপহার দিন। উপহার দেওয়ার ক্ষেত্রে ড্রাই ফ্রুটস বা চকোলেট সেরা অপশন হতে পারে। কিংবা শো পিস দিন। অথবা দিতে পারেন ওয়াল ক্লক। এছাড়া শিক্ষকের পছন্দের কোনও জিনিসও উপহার দিতে পারেন। তবে, চেষ্টা করুন এমন জিনিস উপহার দেওয়ার যা তাঁর কাছ নেই।

 

আরও পড়ুন

স্থায়ীভাবে নির্মূল হবে শরীরের অবাঞ্ছিত লোম, পুজোর আগে ট্রাই করুন লেজার হেয়ার রিমুভাল ট্রিটমেন্ট

Janmashtami 2023: তালের বড়া থেকে নারকেল নাড়ু- রইল ১০ টি মিষ্টান্ন ভোগ প্রসাদের হদিশ, জেনে নিন জন্মাষ্টমীতে গোপালকে কী কী মিষ্টান্ন নিবেদন করবেন

Air Pollution: বায়ুদূষণের ফলে ৫ বছর পর্যন্ত কমে যেতে পারে ভারতীয়দের আয়ু, আশঙ্কা চিকিৎসকদের

 

Share this article
click me!