ফিফা বিশ্বকাপ উপলক্ষ্যে বিশেষ চমক গুগলে, ডুডলে মিলল আকর্ষণীয় গ্রাফিক্স

সকল প্রতিযোগিতার মজা উপভোগের জন্য অপেক্ষায় করে আছেন সকলে। আর এই উন্মাদনার চমক মিলল গুগলে। আজ সকাল থেকে গুগল ডুডলে নিলেছে ফিফা বিশ্বকাপের ঝলক।

Web Desk - ANB | Published : Nov 20, 2022 6:29 AM IST

রবিবার থেকে শুরু হচ্ছে বিশ্বকাপ ফুটবল ২০২২। ফুটবল ভক্তরা অধীর আগ্রহে অপেক্ষা করে আছেন এই বিশেষ দিনটির জন্য। আজ সকল প্রতিযোগিতার মজা উপভোগের জন্য অপেক্ষায় করে আছেন সকলে। আর এই উন্মাদনার চমক মিলল গুগলে। আজ সকাল থেকে গুগল ডুডলে নিলেছে ফিফা বিশ্বকাপের ঝলক।

গুগলে রবিবার বিশ্বের অন্যতম বৃহত্তম ক্রীড়া প্রতিযোগিতার জন্য একটি বিশেষ ইভেন্ট দেখা গিয়েছে। আজ ফোন, ল্যাপটপ কিংবা অন্য কোথাও দিয়ে গুগল খুললেই দেখা যাচ্ছে বিশেষ গ্রাফিক্স। নীল রঙের ব্যাকগ্রাউন্ড। তাতে বিশেষ নকশায় লেখা গুগল। নীচে দুটো স্পাইক। আর এই স্পাইকের রয়েছে চোখ মুখ। দেখে বোঝা যাচ্ছে, গোল দেওয়ার জন্য তৈরি দুজনেই। এই বিশেষ গ্রাফিক্সে ক্লিক করলেই খুলে যাচ্ছে ফিফা বিশ্বকাপের পেজ। সেখানে দেখি নিতে পারবেন খেলা সংক্রান্ত যাবতীয় খবরা খবর।

বিশ্বকাপ ২০ নভেম্বর থেকে ১৮ ডিসেম্বর ২০২২ পর্যন্ত অনুষ্ঠিত হবে। এটি আরব বিশ্ব অনুষ্ঠিক হওয়া প্রথম বিশ্বকাপ। প্রতি চার বছর অন্তর এটি অনুষ্ঠি হয়। এবছর মধ্যপ্রাচ্যে অনুষ্ঠিত হচ্ছে এই খেলা। ১৮ ডিসেম্বর পর্যন্ত চলবে এটি। কাতারে আজ বিশ্বকাপের উদ্বোধন হবে। সেই অনুষ্ঠানে থাকছে নানা চমক। ৪ বছর পর একে অপরের মুখোমিুখি হতে চলেছে ৩২ টি দেশ। রবিরার সন্ধ্যা সাড়ে সাতটায় উদ্বোধনী অনুষ্ঠান। বিশ্বের নামী দামি শিল্পিরা এই অনুষ্ঠানে পারফর্ম করবেন। সঙ্গে একটি ম্যাচ খেলা হবে। এই প্রথম মধ্যপ্রাচ্যে ফুটবল বিশ্বকাপের আয়োজন করা হয়েছে। এবছরের বিশ্বকাপের থিম সং পরিবেশন করবেন মালুমা, নিকি মিনাজ, মরিয়ম ফারেস। এবছর আল বাইত স্টেডিয়ামে ফিফা বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। এখন প্রায় ৬০ হাজার দর্শক বসতে পারেন। ফিফা ফুটবল বিশ্বকাপ এবছর ভারতে স্পোর্টল ১৮-এ, এইচ ডি চ্যানেলে সম্প্রচারিত হবে। ম্যাচগুলো জিও সিনেমা, জিও টিভি ও তাদের ওয়েবসাইটে সম্প্রচারিত হবে।

প্রায়শই গুগল ডুডলে দেখা দেয় এমন চমক। কোনও না কোনও বিশেষ উৎসবে সেজে ওঠে গুগল। প্রতি অনুষ্ঠানে গুগল ডুডলে দেখা যায় বিশেষ গ্রাফিক্স। বিশেষ গ্রাফিক্সের মাধ্যমে যে কোনও উৎসব পালন করা হয়। কোনও বিশেষ ব্যক্তির জন্মদিনে, কোনও বিশেষ দিনে, কোনও সম্মানীয় ব্যক্তির মৃত্যু বার্ষিকীতে দেখা যায় বিশেষ গ্রাফিক্স। এভাবে ফিফা বিশ্বকাপের সেজে উঠেছে গুগল ডুডল। রয়েছে বিশেষ চমক। 

 

আরও পড়ুন- 

 এই বিশেষ কারণে একটা বয়সের পর যৌনমিলনের ইচ্ছা দ্বিগুণ বাড়ে মহিলাদের, জানাল গবেষণা

মেনে চলুন এই সকল বিশেষ টিপস, অ্যাংজাইটি সমস্যা থেকে মুক্তি মিলবে দ্রুত, জেনে নিন কী করবেন

ফ্যাটি লিভারের সমস্যা থেকে মুক্তি পেতে নিয়মিত এই কয়টি ফল খান, দ্রুত মিলবে উপকার

Share this article
click me!