গুগলের হোম পেজে মিলল ভালোবাসার ছোঁয়া, বিশেষ গ্রাফিক্স দেখা গেল গুগল ডুডলে

আজ এই বিশেষ দিনে ভালোবাসার ছোঁয়া মিলল গুগলে। সকাল থেকে সেজে উঠেছে গুগল। সকাল থেকে গুগলের হোম পেজ খুললে দেখা যাচ্ছে বিশেষ প্রেমের গ্রাফিক্স।

Web Desk - ANB | Published : Feb 14, 2023 5:29 AM IST

চারিদিকে এখন প্রেম প্রেম রব। পালিত হচ্ছে ভ্যালেন্টাইন্স ডে। গোলাপ, চিঠি আর উপহার হাতে সকলেই উপস্থিত হচ্ছেন ভালোবাসার মানুষের সঙ্গে সাক্ষাৎ করতে। আজ এই বিশেষ দিনে ভালোবাসার ছোঁয়া মিলল গুগলে। সকাল থেকে সেজে উঠেছে গুগল। সকাল থেকে গুগলের হোম পেজ খুললে দেখা যাচ্ছে বিশেষ গ্রাফিক্স। রয়েছে গোলাপী ব্যাকগ্রাউন্ড। তার গায়ে জলের ফোঁটা। এর মধ্যে একটি ফোঁটা পড়ে হার্টের সাইন নিচ্ছে। এর পিছনে চোখে পড়ছে গুগলের লোগো। এই গ্রাফিক্সে ক্লিক করলে খুলে যাচ্ছে নতুন পেজ।

সেখানে মিলল ভ্যালেন্টাইন্স ডে সম্পর্কে নানান তথ্য। একদিকে দেখা যাচ্ছে ভ্যালেন্টাইন্স ডে-র শুভেচ্ছা বার্তা। তেমনই দেখা যাচ্ছে ভ্যালেন্টাইন্স ডে-র নানান ইতিহাস। কিংবা দেখতে পাবেন ভ্যালেন্টাইন্স ডে-র গিফট আইডিয়া। কিংবা দেখতে পাবেন কীভাবে পালন করবেন দিনটি। এই সব তথ্য ঘেঁটে ছকে নিন আপনার আপনার আজকের পরিকল্পনা।

গত ৭ তারিখ রোজ ডে দিয়ে শুরু হয়েছে উৎসব। একে একের প্রপোজ ডে, চকোলেট ডে, টেডি ডে, হাড ডে, কিস ডে আর শেষে ভ্যালেন্টাইন্স ডে। সপ্তাহের শেষ দিন হল কিস ডে। এর পরই পালিত হল ভ্যালেন্টাইন্স ডে। আজ পালিত হচ্ছে ভালোবাসার দিন। শহরের বিভিন্ন স্থানে দেখা যাচ্ছে জুটি। এই দিনে সর্বত্র নিজের মতো করে উপভোগ করছেন সকলে। এমনই প্রেমের ঝলক মিলল গুগলের হোম পেজে।

এভাবেই বিভিন্ন বিশেষ দিনে সেজে ওঠে গুগল ডুডল। কিছুদিন আগে নতুন বছরকে স্বাগত জানাতে সেজে উঠেছিল গুগল ডুডল। সেদিন ডুডলে গুগলে লেখাটি সাজানো হয়েছে নানান রঙে। ব্যবহার করা হয়েছে অ্যানিমেশন। ২০২২ সালকে পিছনে ফেলে যে ২০২৩-এ পা রাখলাম আমরা তার বোঝা যাচ্ছে এই ডুডলে। সেই ডুডলে ক্লিক করলে খুলছিল নতুন পেজ। সেখানে নতুন বছরের শুভেচ্ছা থেকে থেকে ছিল নববর্ষের ইতিহাস। তেমনই কোনও বিশেষ ব্যক্তির জন্মদিন অথবা মৃত্যু বার্ষিকীতে তাকে সম্মান জানাতে বিশেষ ঝলক মিলেছিল গুগলে। বিশেষ বিশেষ উৎসবে গুগলে দেখা দেয় চমক। বিশেষ গ্রাফিক্স দেখা দেয়। আর এবার নতুন বছরকে স্বাগত জানাতে গুগলে মিলেছিল ডুডল। এভাবে নানান দিনে মেলে একাধিক ঝলক। অনেক সময় গুগল ডুডলে মেলে বিশেষ গেমস। এভাবে প্রতিটি বিশেষ দিন পালন করে গুগল ডুডল। এবারও তার অন্যথা হল না।

 

আরও পড়ুন

পার্টনারকে কী উপহার দেবেন এখনও স্থির করতে পারেননি? রইল শেষ মুহূর্তের গিফট আইডিয়া

চুলের জন্য কি সাবান ব্যবহার করা যেতে পারে? অবাক করা উত্তর দিলেন বিজ্ঞানীরা

কম ঘুম বাড়িয়ে দিতে পারে ক্যান্সারের ঝুঁকি, ভাল ঘুমের জন্য রইল ৬টি টিপস

Share this article
click me!