Raksha Bandhan 2023: রাখি উৎসবে বোন বা ভাইকে দিতে পারেন এই কয়টি উপহার, রইল Unique উপহারের আইডিয়া

রইল কিছু ইউনিক উপহারের আইডিয়া। এই বছর রাখি উৎসব পালন করুন ভিন্ন ভাবে। এই উপহার মজবুত করবে আপনাদের ভাই-বোনের সম্পর্ক।

Sayanita Chakraborty | Published : Aug 22, 2023 12:43 PM IST / Updated: Aug 23 2023, 12:16 PM IST

চলতি মাসের শেষেই রাখি উৎসব। ৩০ ও ৩১ তারিখ পালিত হবে এই উৎসব। ভাই-বোনের সম্পর্কের এক বিশেষ দিন এটি। এই দিন ভাইয়ের মঙ্গল কামনায় তার হাতে রাখি বাঁধে বোনেরা। তেমনই বোনকে সারা জীবন সকল জটিল পরিস্থিতি থেকে রক্ষা করার প্রতিশ্রুতি দিয়ে থাকেন ভাইয়েরা। সঙ্গে হয় মিষ্টি মুখ ও উপহার বিনিময়। আজ রইল কিছু ইউনিক উপহারের আইডিয়া। এই বছর রাখি উৎসব পালন করুন ভিন্ন ভাবে। এই উপহার মজবুত করবে আপনাদের ভাই-বোনের সম্পর্ক। গাছ থেকে কাস্টমাইজ টি শার্ট উপহার দিতে পারেন। দেখে নিন আপনার রাখি উৎসবে কেমন ভাবে কাটাবেন। কেমন উপহার দিন ভাইকে। অথবা আপনার বোনকে। এই দিন দু তরফেই উপহার দেওয়া হয়ে থাকে।

ইউনিক কিছু দিতে চাইলে প্ল্যান্ট বা গাছ উপহার দিন। ঘর সজ্জায় অনেকেই গাছ ব্যবহার করে থাকেন। ছোট মাপের ও সুন্দর গাছ উপহার দিন আপনার ভাইকে। অথবা বোনকেও দিতে পারেন এই জিনিস।

পোশাক উপহার দিতে পারেন। মেয়েদের জন্য কুর্তি অথবা ওয়ান পিস আর ছেলেদের জন্য টিশার্ট ভালো অপশন। তবে দিনটি স্পেশ্যাল করে তুলতে চাইলে অথবা ইউনিক কিছু দিতে চাইলে নিজেদের ছবি প্রিন্ট করে টিশার্ট গিফট করুন।

কফি মগ দিতে পারেন। আপনার ও আপনার প্রিয় ভাইয়ের ছবি প্রিন্ট করিয়ে উপহার দিন। এটা রাখি উৎসবের সেরা উপহার হতে পারে।

ফোটোফ্রেম দিতে পারেন। দুজনের ফোটো প্রিন্ট করে তা ল্যামিনেট করে উপহার দিন। এতে ভাইবোনের সম্পর্ক হবে আরও মজবুত। রাখি উৎসবের সেরা উপহার হতে পারে।

কিংবা, হেডফোন অথবা ঘড়ি উপহার দিতে পারেন। এই ধরনের ইলেক্ট্রনিক্স জিনিস কম-বেশি সকলেই পছন্দ করে। আর বাজেট বেশি থাকলে কিনতে পারেন মোবাইল। এই উপহার দিয়ে আপনার সঙ্গে যোগাযোগের রাস্তা আরও সহজ করে তুলবে। এতে মজবুত হবে সম্পর্ক।

স্মার্ট ওয়াচ দিতে পারেন। বর্তমানে স্মার্ট ওয়াচ পরার চল বেশ দেখা যাচ্ছে। এটি এক ফ্যাশনে ইন। এমন উপহার দিতে পারেন।

এছাড়া চকোলেট বা ড্রাই ফ্রুটসের অপশন তো আছেই। বিভিন্ন সুসজ্জিত বক্সে ড্রাই ফ্রুটস পাওয়া যায়। পছন্দসই কিনে নিন। এমন উপহার দিন। উপহার দেওয়ার ক্ষেত্রে ড্রাই ফ্রুটস বা চকোলেট সেরা অপশন হতে পারে।

 

আরও পড়ুন

পোস্ট কোভিডের লক্ষণ দুই বছর পরেও দেখা যাচ্ছে, জেনে নিন কী বলছেন গবেষকরা

ওনামের সময় অবশ্যই ঘুরে আসতে পারেন কেরালা, দেখে নিন এই সময়ের বিশেষত্ব

সকালে গরম জলের বদলে চুমুক দিন লেবু চায়ে, মিলবে উপকার ও মাখনের মত গলবে বাড়তি মেদ

Read more Articles on
Share this article
click me!