রাতের ত্বকের যত্নের উপরেই নির্ভর করে সারাদিনের জেল্লা! এই টিপস মানলেই আয়নার মতো চকচক করবে ত্বক

রাতের ত্বকের যত্নের উপরেই নির্ভর করে সারাদিনের জেল্লা! এই টিপস মানলেই আয়নার মতো চকচক করবে ত্বক

Anulekha Kar | Published : Sep 13, 2024 4:57 PM IST / Updated: Sep 13 2024, 10:28 PM IST

প্রতিরাতে ত্বকের যত্নের উপর নির্ভর করে ত্বকের স্বাস্থ্য। রাতে শুধু শরীরই বিশ্রাম পায় না তকও বিশ্রাম পায়, এই সময় একে সঠিক পুষ্টি ও পরিচর্যা দিলে কোনও সমস্যা ছাড়াই ঝলমল করে ত্বক। এমনকী পার্লারে না গেলেও ত্বক চকচক করে। আসুন জেনে নেওয়া যাক একটা দাগ ছোপ বিহীন, উজ্জ্বল তক পেতে প্রতিদিন রাত্রে কী কী রুটিন ফলো করতে হবে।

প্রত্যেক রাত্রে ঘুমানোর আগে মুখ পরিষ্কার করা অত্যন্ত প্রয়োজনীয়। মুখ অপরিষ্কার থাকলে তাতে জমা ময়লার কারণে ব্রণ ও বিভিন্ন রকম ত্বকের সমস্যা দেখা দিতে পারে। তাই রাতে ঘুমানোর আগে অবশ্যই ভালো ফেসওয়াশ বা ক্লিনজার দিয়ে মুখ পরিষ্কার করুন। এতে সারা দিনে ত্বকে লেগে থাকা ধুলোবালি সহজেই দূর করা যায় ও ত্বক ভেতর থেকে পরিষ্কার হয়।

Latest Videos

ত্বককে রাত্রিবেলা হাইড্রেশন দেওয়া অত্যন্ত জরুরী। সারা রাত যাতে ত্বক হাইড্রেটেড থাকে সেদিকে খেয়াল রাখতে হবে। এর জন্য ব্যবহার করতে হবে অত্যন্ত ভালো ময়েশ্চারাইজার। নাইট ক্রিমও ব্যবহার করতে পারেন। তবে অতিরিক্ত কেমিক্যালযুক্ত কোন পদার্থ ব্যবহার না করাই ভালো।

শুধু মুখের ত্বকে নয় চোখের নিচের ত্বকেরও যত্ন নিতে হবে।

একটা ভালো নাইট ক্রিম চোখের তলায় যেখানে ডার্ক সার্কেল পড়ে সেখানে ব্যবহার করতে হবে। রাত্রে ঘুমানোর আগে এই ক্রিম দিয়ে হালকা হাতে ম্যাসাজ করুন। এতে চোখের তলার ত্বক নরম থাকবে এবং সহজে ডার্ক সার্কেল পড়বে না।

ভিটামিন সি সিরাম ব্যবহার করা অত্যন্ত প্রয়োজন। ত্বকের জন্য হাইলুরনিক অ্যাসিডও ভীষণ গুরুত্বপূর্ণ। এই দুই উপাদান ত্বকে বার্ধক্য ও হাইপার পিগমেন্টেশন রোধ করতে পারে। ত্বকের ডালনেস দূর করতেও উপকারী এই দুই উপাদান। তাই খরচ সাপেক্ষ হলেও এই দুই উপাদান রাত্রে ঘুমানোর আগে ব্যবহার করলে ভালো ফল মিলবে।

Share this article
click me!

Latest Videos

জয়নগরে সক্রিয় ইডি! রেশন ডিলারের গোডাউন ঘিরে চলল তল্লাশি | ED Raid | Ration Scam
'দিদিমণি গদির নেশায় মাতাল হয়েছে' কবি গানে মমতাকে ধুয়ে দিলেন অসীম সরকার | Asim Sarkar | R G Kar
Suvendu Adhikari Live: আর জি করের ঘটনার প্রতিবাদে নৈহাটিতে শুভেন্দুর মিছিল, দেখুন সরাসরি
১৩ সেপ্টেম্বর শুক্রবার এই ব্যক্তিদের ব্যবসায় ভালো আয় হতে পারে, দেখুন জ্যোতিষ কথা | ajker rashifal
আরজি কর কাণ্ডের প্রতিবাদে বিজেপির যুব মোর্চার ধর্না ভেসে উঠলো হুঙ্কার ‘উই ডিমান্ড জাস্টিস’