আলো বদলে পালটে ফেলুন পুরোনো রান্নাঘর, দেখাবে একদম নতুনের মতো, রইল বেশ কয়েকটি আইডিয়া

এই প্রতিবেদনে, আমরা আপনাকে রান্নাঘরের আলোর দুর্দান্ত আইডিয়া দিচ্ছি, যার সাহায্যে আপনার রান্নাঘরটি উজ্জ্বল হয়ে উঠবে। তাহলে চলুন জেনে নেওয়া যাক রান্নাঘরে কী ধরনের আলো থাকা উচিত।

Web Desk - ANB | Published : Dec 16, 2022 7:20 PM IST

রান্নাঘর প্রতিটি বাড়ির প্রাণ এবং হৃদয়। রান্নাঘর হল ঘরের এমন একটি কোণ, যেখানে আপনি আপনার পরিবারের সকল সদস্যের জন্য আনন্দের সঙ্গে খাবার রান্না করেন। সেই সব পুরোনো দিন চলে গিয়েছে যখন রান্নাঘরে হলুদ বাল্ব বা একটা ছোট টিউব দিয়ে কাজ চলে যেত। মানুষ এখন ধীরে ধীরে কিন্তু নিশ্চয়ই রান্নাঘরের গুরুত্ব বুঝতে পারছে। ঘরের মতো রান্নাঘরে আলোকে প্রাধান্য দেওয়া তাই শুরু করেছে। রান্নাঘরে যদি সঠিক আলো না থাকে, তাহলে রান্না করার সময় আপনি চোখে চাপ অনুভব করবেন। পরিবর্তনশীল সময়ের সাথে সাথে মানুষ রান্নাঘরে টাস্ক লাইটিং ব্যবহার করছে।

এই প্রতিবেদনে, আমরা আপনাকে রান্নাঘরের আলোর দুর্দান্ত আইডিয়া দিচ্ছি, যার সাহায্যে আপনার রান্নাঘরটি উজ্জ্বল হয়ে উঠবে। তাহলে চলুন জেনে নেওয়া যাক রান্নাঘরে কী ধরনের আলো থাকা উচিত।

সামগ্রিক আলো

আপনি যদি রান্নাঘরে আলো ঠিক করার জায়গা তৈরি করেন, তাহলে আপনার এখানে সামগ্রিক আলো প্রয়োগ করা উচিত। এতে আপনার পুরো রান্নাঘর আলোয় ভরে যাবে। এটি এক ধরণের বাতি, যা আপনি উপরে ঝুলতে পারেন। সামগ্রিক আলো পুরো রান্নাঘরে আলো ছড়িয়ে দেবে।

ফ্লুরোসেন্ট

যদি আপনার রান্নাঘর খুব অন্ধকার হয়, তাহলে আপনার ফ্লুরোসেন্ট আলো ইনস্টল করা উচিত। এতে রান্নাঘরে যেমন আলো থাকবে তেমনি হ্যালোজেন আলোর মতো তাপও থাকবে না। এই আলো সহজেই স্থাপন করা যেতে পারে।

ক্যাবিনেট আলো

এই আলো আপনাকে ক্যাবিনেটের সমস্ত জিনিস সহজেই দেখতে সাহায্য করবে। আপনি যখন শাটার খুলবেন এবং বন্ধ করবেন, তখন এটি নিজেই চালু এবং বন্ধ হয়ে যায়। এই আলোর মাধ্যমে, আপনি সমস্ত কেবিনে আলো পান।

ঝুলন্ত ব্রাস হোল্ডার

এটি একটি চমৎকার আলো, যা ব্যবহার করলে পুরো রান্নাঘর আলোয় ভরে যায়। এটি মেঝে এবং তাক থেকে কিছু উচ্চতায় রাখা হয়। এই আলো মেঝেতে খুব সুন্দর আলো ফেলে।

পেনডেন্ট লাইট

পেনডেন্ট লাইট বা আলো বিভিন্ন রঙে পাওয়া যায়, যা ডাইনিং এরিয়াকে সুন্দর রং দিয়ে ভিজিয়ে দেয়। বেশিরভাগ লোকেরা এটি কেবল ডাইনিং রুমে রাখে।

Share this article
click me!