Happy Mother’s Day: মাতৃ দিবসে অঙ্গীকার নিন মাকে সুস্থ রাখার, জেনে নিন কী কী করবেন

মাতৃ দিবসে মাকে শুধু উপহার দিলে হল না। তাঁকে সুস্থ রাখার অঙ্গীকার নিন। মাতৃদিবসে মায়ের স্বাস্থ্যে দিন বিশেষ নজর, রইল বিশেষ উপায়।

Web Desk - ANB | Published : May 14, 2023 2:20 AM IST

পালিত হচ্ছে মাতৃ দিবস। আজ এই বিশেষ দিনে সকলে নিজের মা-কে নানান উপহার দিয়ে থাকেন। আজ দিনের শুরু থেকে সকলেই জানিয়েছেন শুভেচ্ছা। আয়োজন করে রেখেছেন বিশেষ ভাবে দিন পালন করার। এবার মাতৃ দিবসে মাকে শুধু উপহার দিলে হল না। তাঁকে সুস্থ রাখার অঙ্গীকার নিন। মাতৃদিবসে মায়ের স্বাস্থ্যে দিন বিশেষ নজর, রইল বিশেষ উপায়।

ডায়েট- সবার আগে মায়ের ডায়েটের দিকে খেয়াল নিন। সঠিক ডায়েটিশিয়ান দেখিয়ে তাঁকে সুস্থ রাখার ব্যবস্থা করুন। যাতে সে সঠিক নিয়ম মেনে খাওয়া দাওয়া করে সেদিকে খেয়াল রাখুন। আজ থেকে অঙ্গীকার নিন মাকে সুস্থ রাখার।

যোগা- উপহার হিসেবে তাঁকে যোগা ক্লাসে ভর্তি করতে পারেন। বয়স বাড়ার সঙ্গে সঙ্গে শরীরে বাসা বাঁধে একাধিক রোগ। ডায়াবেটিস, হার্টের সমস্যা, প্রেসার থেকে শুরু করে কোলেস্টেরলের সমস্যা বাসা বাঁধে শরীরে। এর থেকে সুস্থ রাখতে শুধু ওষুধ খেলে হবে। না। যোগা করলে শরীর থাকবে সুস্থ।

মেডিটেশন- মেডিটেশন করাটা প্রতিটি মানুষের জন্য প্রয়োজন। মাকে সুস্থ রাখতে চাইলে মেডিটেশন ক্লাসে ভর্তি করতে পারেন। নানান কারণে সকলে মানসিক চাপে ভুগে থাকেন। এর থেকে মুক্তি পেতে এটাই সহজ উপায়। আজ মেডিটেশন ক্লাসে ভর্তি করার ব্যবস্থা করুন। যাতে এবার থেকে এসে থাকে সুস্থ।

হেলথ চেকআপ- নিয়মিত মায়ের হেলথ চেকআপ করান মার। মহিলাদের মেনোপোজের পর একের পর এক সমস্যা দেখা দেয়। বয়স বাড়ার সঙ্গে যোগ হয় আরও সমস্যা। তাই শুধু একদিন নয়, যাতে সে নির্দিষ্ট দিন অন্তর হেলথ চেকআপ করে তার ব্যবস্থা করুন।

বিনোদন- মায়েদের জীবন কাটে বাড়িতেই। একঘেঁয়ে জীবনের কারণে অনেকের দেখা দেয় মানসিক চাপ। আজ থেকে অঙ্গীকার নিন তাঁকে সময় দেওয়ার। সঙ্গে তাঁর বিনোদনের ব্যবস্থা করুন। মাকে ভালো রাখার প্রতিশ্রুতি নিন।

আজ পালিত হচ্ছে এই বিশেষ দিন। সব সন্তানরা তাঁদের মায়েদের জন্য বিশেষ কিছু পরিকল্পনা করছেন। এই দিনটি আলাদা ভাবে পরিকল্পনা করেন সকলে। এবছরের মাদার্স ডে হোক একেবারে অন্যরকম। মাদার্স ডে-র বিশেষ দিন এবার মাকে শুধু উপহার দিলেই হল না। এবারের মাদার্স ডে হোক একেবারে অন্যরকম। এবার মাদার্স ডে-তে মায়ের স্বাস্থ্যের দিতে বিশেষ নজর দিন।

 

আরও পড়ুন

Happy Mother’s Day: রইল ১০টি শুভেচ্ছা বার্তা, দেখে নিন মাতৃ দিবসে মাকে কেমন ভাবে শুভেচ্ছা জানাবেন

আক্কেল দাঁতের সমস্যায় কাবু, এই উপাদানে দেবে ব্যাথা থেকে মুক্তি পাবেন সহজেই

সতর্ক হোন, এই খাদ্যগুলির কারণে হাড় ফাঁপা হয়ে যেতে পারে তাই আজ থেকেই বাই বলুন

Share this article
click me!