গরমে এই সহজ পদ্ধতি মেনে দূর করুন চুলের রুক্ষ্ম ভাব, রইল পাঁচটি হেয়ার মাস্কের হদিশ

শ্যাম্পু, কন্ডিশনার, হেয়ার মাস্ক থেকে স্পা- অনেক কিছুই করিয়ে থাকেন। এবার চুলের সমস্যা থেকে মুক্তি পেতে আর রুক্ষ্ম চুলের সমস্যা দূর করতে ব্যবহার করুন হেয়ার মাস্ক। আজ রইল ঘরে তৈরি হেয়ার মাস্কের হদিশ। জেনে নিন কীভাবে ব্যবহার করবেন এই হেয়ার মাস্ক।

Web Desk - ANB | Published : Feb 21, 2023 7:37 AM IST

রুক্ষ্ম চুলের সমস্যায় কম-বেশি সকলেই ভুগে থাকেন। সারা বছর চুল পড়া, খুশকি থেকে শুরু করে রুক্ষ্ম চুলের সমস্যা দেখা দেয়। এই কারণে চুলে দেখা দেয় জট পড়ার সমস্যাও। এই সমস্যা থেকে মুক্তি পেতে অনেকেই নানান পণ্য ব্যবহার করেন। শ্যাম্পু, কন্ডিশনার, হেয়ার মাস্ক থেকে স্পা- অনেক কিছুই করিয়ে থাকেন। এবার চুলের সমস্যা থেকে মুক্তি পেতে আর রুক্ষ্ম চুলের সমস্যা দূর করতে ব্যবহার করুন হেয়ার মাস্ক। আজ রইল ঘরে তৈরি হেয়ার মাস্কের হদিশ। জেনে নিন কীভাবে ব্যবহার করবেন এই হেয়ার মাস্ক।

ডিম ও মধু দিয়ে প্যাক বানাতে পারেন। একটি পাত্রে ডিমের সাদা অংশ বা ডিমের কুসুম নিন। ভালো করে ফেটিয়ে নিন। এবার তাতে মেশান মধু। ভালো করে মিশিয়ে প্যাক বানান। এবার তা স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। এতে মিলবে উপকার।

কলা ও অলিভ অয়েল দিয়ে হেয়ার মাস্ক বানাতে পারেন। কলা ভালো করে চটকে নিন। এবার তাতে মেশান অলিভ অয়েল। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। এতে মিলবে উপকার।

নারকেল তেল, জবা তেল ও ক্যাস্টর অয়েল মিশিয়ে হেয়ার মাস্ক বানাতে পারেন। একটি পাত্রে সমপরিমাণ নিন এই তিনটি তেল। ভালো করে মিশিয়ে নিন। হালকা গরম করে নিন। এবার তা স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। ম্যাসাজ করুন। ২০ মিনিট পর শ্যাম্পু করে নিন। এতে মিলবে উপকার।

অ্যাভোকাডো, ডিম ও অলিভ অয়েল দিয়ে বানান হেয়ার মাস্ক। অ্যাভোকাডো কেটে ভিতরের সবুজ অংশ বের করে নিন। এবার তা চটকে নিন। এর সঙ্গে মেশান ডিমের সাদা অংশ। মেশান অলিভ অয়েল। ভালো করে মিশিয়ে নিন। এবার স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। ম্যাসাজ করুন। ২০ মিনিট পর শ্যাম্পু করে নিন। এতে মিলবে উপকার।

ডিম ও মেয়োনিজ দিয়ে প্যাক বানিয়ে নিন। একটি পাত্রে মেয়োনিজ নিন। তাতে মেশান ডিমের সাদা অংশ ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। ম্যাসাজ করুন। ২০ মিনিট পর শ্যাম্পু করে নিন। এতে মিলবে উপকার। সপ্তাহে ২ থেকে ৩ দিন ব্যবহারে মিলবে উপকার। 

 

আরও পড়ুন

একুশে ফেব্রুয়ারি, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস দেশে বিদেশে কিভাবে পালন করছেন বাঙালিরা

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে সকলকে জানান শুভেচ্ছা, রইল ১০টি শুভেচ্ছা বার্তার হদিশ

খাদ্যতালিকায় যোগ করুন যে কোনও একটি ডিটক্স ওয়াটার, দ্রুত দূর হবে যাবতীয় লিভারের সমস্যা

 

Share this article
click me!