শুধু স্নানের জন্য নয়, ছোট্ট একটি সাবানের টুকরো দিয়ে আরও কী কী কাজ করা যায় জানেন?

আমরা সকলেই স্নান করার সময় সাবান ব্যবহার করি। কিন্তু সাবান কয়লাই বা পুরোপুরি ব্যবহার করি? অনেকেই করি না। ব্যবহারের পর যখন সাবানের টুকরো বাকি থাকে, তখন আমরা তা ফেলে দেই। কিন্তু আপনি কি জানেন, এই ছোট ছোট সাবানের টুকরো দিয়েও অনেক কাজ করা যায়? 
 

deblina dey | Published : Sep 21, 2024 7:58 AM IST

16

বাজারে এখন অনেক রকম তরল সাবান পাওয়া যায়। তবুও এখনও অনেকেই সাবান ব্যবহার করে থাকেন। তবে সকলেই কি সাবান পুরোপুরি শেষ হওয়া পর্যন্ত ব্যবহার করেন? অনেকেই করেন না। 

26

ব্যবহারের পর যখন সাবানের টুকরো বাকি থাকে, তখন আমরা তা ফেলে দেই। কিন্তু আপনি কি জানেন, এই ছোট ছোট সাবানের টুকরো দিয়েও অনেক কাজ করা যায়?  
 

36

দরজার সমস্যা 

অনেক সময় কাঠের দরজা আটকে যায়। এর ফলে দরজা খোলা বা বন্ধ করা কঠিন হয়ে পড়ে। তবে একটি ছোট সাবানের টুকরো দিয়ে আপনি খুব সহজেই এই সমস্যার সমাধান করতে পারেন। আটকে যাওয়া দরজা বা স্লাইডারে সাবান ঘষুন। এতে দরজা বা স্লাইডারগুলি সহজেই স্লাইড হবে। 

46

ওয়ারড্রোব ফ্রেশনার হিসেবে

ছোট ছোট সাবানের টুকরো আপনি ওয়ারড্রোব ফ্রেশনার বা আলমারি ফ্রেশনার হিসেবেও ব্যবহার করতে পারেন। সুন্দর গন্ধযুক্ত সাবানের টুকরোগুলো ডাস্টবিনে ফেলার পরিবর্তে কাপড় বা টিস্যু পেপারে মুড়িয়ে আলমারি বা ওয়ারড্রোবের ভিতরে রেখে দিন। এতে আলমারি, ওয়ারড্রোবের দুর্গন্ধ দূর হয়ে সুন্দর সুবাস ছড়াবে। 

56

তালা খোলার জন্য

অনেক সময় পুরনো তালা সহজে খোলে না। তালা খোলা এবং বন্ধ করাও কষ্টকর হয়ে পড়ে। এগুলো খুলতে আমাদের অনেক কষ্ট করতে হয়।

তবে আপনি এই পুরনো তালা খোলার জন্য ব্যবহৃত সাবানের টুকরোগুলি ব্যবহার করতে পারেন। এজন্য আপনাকে খুব বেশি কষ্ট করতে হবে না। প্রথমে তালার চাবিটি সাবানে কিছুক্ষণ ঘষুন। এবার এই সাবান লেপা চাবিটি তালায় ঢুকিয়ে খুলুন। তালাটি খুলে যাবে। 

66

জিপ ঠিক করার জন্য

অনেক সময় প্যান্ট, জ্যাকেট বা ব্যাগের জিপ নষ্ট হয়ে যায়। অথবা আটকে যায়। এর ফলে এগুলো খুলতে বা বন্ধ করতে অনেক কষ্ট করতে হয়। আবার অনেকে জিপ নষ্ট হয়ে গেলে নতুন করে লাগিয়ে নেন।

কিন্তু ছোট ছোট সাবানের টুকরো দিয়ে এই সমস্যা সহজেই সমাধান করা যায়। এজন্য একটি সাবানের টুকরো নিয়ে জিপের উপর ঘষুন। এরপর জিপটি খুলে উপরে এবং নীচে করুন। এতে জিপ ঠিক হয়ে যাবে।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos