মার্সিডিজ বিএমডব্লিউ নয়, রোলস রয়েস গাড়ির থেকেও দামি এই গোলাপ, দাম শুনলে আতকে উঠবেন

বর্তমানে গোলাপ ফুলের চাহিদা অনেক, যার কারণে এর দাম বেড়ে গিয়েছে। সস্তার গোলাপও দামি হয়ে যায় এই সময়। কিন্তু আপনি কি জানেন বিশ্বের সবচেয়ে দামি গোলাপ ফুল কোনটি? আসুন জেনে নিন বিশ্বের সবচেয়ে দামী গোলাপ যার দাম রোলস রয়েস-এর থেকেও বেশি।

 

Web Desk - ANB | Published : Feb 7, 2023 6:30 AM IST

ভ্যালেন্টাইনস সপ্তাহ শুরু হয় ভালোবাসা দিবসের এক সপ্তাহ আগে, যা ১৪ ফেব্রুয়ারি উদযাপিত হয়। এই সপ্তাহের প্রথম দিনটি রোজ ডে। এই দিন শুরু হয় গোলাপ দিয়ে। যদিও সারা বিশ্বে হাজার রকমের গোলাপ রয়েছে, কিন্তু একটি গোলাপ রয়েছে যা তার সৌন্দর্য এবং বিশেষ সুগন্ধির জন্য সারা বিশ্বে বিখ্যাত। এটি এতই বিশেষ যে এটি বিশ্বের সবচেয়ে দামি গোলাপের মধ্যে গণনা করা হয়। জেনে নিন এর কারণ-

আজ অর্থাৎ ৭ ফেব্রুয়ারি থেকে রোজ ডে দিয়ে ভ্যালেন্টাইনস সপ্তাহ শুরু হয়েছে। এই দিনে, অনেকেই তাদের প্রিয়জনকে গোলাপ দিয়ে তাদের অনুভূতি প্রকাশ করে। ভ্যালেন্টাইন উইক হোক বা প্রেম, গোলাপের নিজস্ব তাৎপর্য রয়েছে। এই ফুলটি কেবল মানুষকেই মুগ্ধ করে না, এটি প্রেম এবং রোমান্সের প্রতীকও। বর্তমানে গোলাপ ফুলের চাহিদা অনেক, যার কারণে এর দাম বেড়ে গিয়েছে। সস্তার গোলাপও দামি হয়ে যায় এই সময়। কিন্তু আপনি কি জানেন বিশ্বের সবচেয়ে দামি গোলাপ ফুল কোনটি? আসুন জেনে নিন বিশ্বের সবচেয়ে দামী গোলাপ যার দাম রোলস রয়েস-এর থেকেও বেশি।

বিশ্বজুড়ে ১৬ টি বিভিন্ন রঙের গোলাপ রয়েছে এবং প্রতিটি ফুল তাঁর নিজস্ব উপায়ে অনন্য এবং বিশেষ। এর মধ্যে অনেকেই তাদের সুগন্ধ ও সৌন্দর্যের জন্য বিখ্যাত। তাদের জনপ্রিয়তা এতটাই যে তারা বিশ্বের সবচেয়ে দামি গোলাপের তালিকায় অন্তর্ভুক্ত হয়। 'জুলিয়েট গোলাপ' বিশ্বের সবচেয়ে দামি গোলাপ। আপনি কি এই গোলাপ ফুলের দাম অনুমান করতে পারেন? সম্ভবত না. আমরা আপনাকে বলি যে জুলিয়েট গোলাপের দাম এত বেশি যে সবচেয়ে ধনী ব্যক্তিও এটি কিনতে পারবেন না। জুলিয়েট প্রতিদিন প্রচুর যত্নের পরে এই ফুলটি ১৫ বছর পর একবার ফোঁটে। সেজন্য এর খরচ ১১২ কোটি টাকা। জুলিয়েট রোজ ১৫ বছরে প্রস্তুত হতে সময় নেয়।

আরও পড়ুন- ভ্যালেন্টাইনস ডে সেলিব্রেট করার আগে জেনে নিন প্রেমের সপ্তাহের পুরো লিস্ট

আরও পড়ুন- Valentine Week 2023 নতুন প্রেম জুটবে না কেটে যাবে, প্রেমের সপ্তাহ কেমন কাটবে ১২ রাশির

আরও পড়ুন- ভালোবাসার সপ্তাহের প্রথম দিনেই এই রাশিগুলি প্রেম সাগরে ভাসতে চলেছে, জেনে নিন মঙ্গলবারের লাভ লাইফ

অস্টিন নামের এক ব্যক্তি প্রথমবারের মতো জুলিয়েট রোজের চাষ শুরু করেছিলেন। তিনি এটিকে অন্যভাবে বাড়ানোর চেষ্টা করেছিলেন। কথিত আছে, কয়েক ধরনের গোলাপ মিশিয়ে একটি নতুন ধরনের গোলাপ তৈরি করে জুলিয়েট তৈরি করেছেন তিনি। আশ্চর্যের বিষয় হল এই গোলাপটির জন্ম দিতে অস্টিনের সময় লেগেছে ১৫ বছর। এই ফুলটি প্রথম বিশ্বের সামনে আসে ২০০৬ সালে।

Share this article
click me!