সকালে ঘুম থেকে উঠে এই ৫ টি জিনিস দেখবেন না! এতে চরম ক্ষতি ঘনিয়ে আসবে

সকালে ঘুম থেকে উঠে এই ৫ টি জিনিস দেখবেন না! এতে চরম ক্ষতি ঘনিয়ে আসবে

Anulekha Kar | Published : Oct 15, 2024 5:03 PM IST

15

হিন্দু ধর্মে বাস্তুশাস্ত্রের বিশেষ গুরুত্ব রয়েছে। বাড়ির কোন দিকে কোন ঘর থাকবে, বাড়িতে কোন জিনিসপত্র রাখা উচিত, কোনটি রাখা উচিত নয়, পূজার ঘর কেমন হওয়া উচিত ইত্যাদি নানা বিষয়ে বাস্তুশাস্ত্র নির্দেশনা দেয়। শুধু তাই নয়, সকালে ঘুম থেকে ওঠার পর কী করা উচিত, কী করা উচিত নয়, সে বিষয়েও বাস্তুশাস্ত্রে বলা হয়েছে।

25

বিশেষ করে সকালে ঘুম থেকে ওঠার পর অনেক কিছু করা উচিত নয় বলে উল্লেখ করা হয়েছে। হ্যাঁ, সকালে ঘুম থেকে ওঠার পর কিছু জিনিস দেখা এড়িয়ে চলা উচিত বলে বাস্তুশাস্ত্রে বলা হয়েছে। এই জিনিসগুলি বাড়িতে নেতিবাচক প্রভাব ফেলতে পারে এবং এর ফলে বাড়ির লোকজনের সমস্যা হতে পারে বলে মনে করা হয়।। তাই বেশিরভাগ বয়স্ক ব্যক্তিরা সকালে ঘুম থেকে ওঠার পর প্রথমে হাতের তালু দেখতে বলেন।।

লক্ষ্মী দেবী হাতের তালুতে বাস করেন বলে মনে করা হয়। তাই সকালে হাতের তালু দেখলে দিনটিতে শুভ ঘটনা ঘটবে বলে বিশ্বাস। কিন্তু আমাদের দৈনন্দিন জীবনে অনেক কিছুই আছে। তাই সকালে ঘুম থেকে ওঠার পর কিছু জিনিস দেখা উচিত নয়। এখন প্রশ্ন হল, সকালে ঘুম থেকে ওঠার পর কোন ৫টি জিনিস দেখা উচিত নয়? এর কারণ কী? এ বিষয়ে বাস্তুশাস্ত্র বিশেষজ্ঞরা ব্যাখ্যা দিয়েছেন।

35

সকালে ঘুম থেকে ওঠার পর এই ৫টি জিনিস দেখা উচিত নয় 

ভাঙা আয়না:

ভাঙা আয়না বাড়িতে রাখাও উচিত নয়। কেউ যদি সকালে এমন আয়না দেখেন, তবে এটি অশুভ বলে মনে করা হয়। এটি নেতিবাচক প্রভাব ফেলে বলে মনে করা হয়। এটিকে অবহেলা করলে খারাপ কাজ ঘটবে বলে মনে করা হয়।

ছায়া:

সকালে ঘুম থেকে ওঠার পর ছায়া দেখা উচিত নয়। নিজের ছায়া হোক বা অন্য কারও ছায়া হোক, তা দেখা উচিত নয়। বাস্তুশাস্ত্র অনুসারে, সকালে চোখ খোলার সাথে সাথে ছায়া দেখলে তা আপনার জন্য অশুভ হতে পারে। এটি মৃত্যু, ঘৃণা বা অন্ধকারের সাথে সম্পর্কিত।।

45

বন্ধ ঘড়ি:

বাস্তুশাস্ত্র অনুসারে, বাড়িতে ঘড়ি বন্ধ হয়ে গেলে বা ভেঙে গেলে, তা সামনে রাখবেন না। এটি অশুভ। আপনি যদি সকালে ঘুম থেকে উঠে বন্ধ ঘড়ি দেখেন, তবে এটি আপনার জীবনে একটি বড় সমস্যা আসার লক্ষণ বলে মনে করা হয়।

ভাঙা মূর্তি:

জ্যোতিষীরা বলেন, ভাঙা কোনও দেব-দেবীর মূর্তি বাড়িতে রাখা উচিত নয়। পূজার ঘরেও রাখা উচিত নয়। বাড়িতে ভাঙা মূর্তি রাখলে তা জীবনে নেতিবাচক প্রভাব ফেলে। এছাড়াও, একজন ব্যক্তির জীবনে সমস্যা বৃদ্ধি পেতে পারে।

55

নোংরা বাসন:

বাস্তুশাস্ত্র অনুসারে, সকালে নোংরা বাসন দেখা এড়িয়ে চলা উচিত। এগুলি সম্পর্কে ফাটল ধরায় এবং পারিবারিক পরিবেশ উত্তেজনায় ভরে ওঠে। এছাড়াও, এটি দারিদ্র্যের লক্ষণ বলে মনে করা হয়। তাই রাতের খাবারের পর বাসন ধুয়ে রাখা ভালো।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos