Teacher’s Day: শিক্ষক দিবসে আপনার বক্তৃতা মন কাড়ুক সকলের, জেনে নিন কী বলবেন

প্রতিবছর সারা ভারতবর্ষ জুড়ে ৫ সেপ্টেম্বর পালিত হচ্ছে শিক্ষক দিবস। এই দিনটি শিক্ষকদের সম্মান জানানোর দিন। আজ এই বিশেষ দিনে আপনার বক্তৃতা মন ছুঁয়ে যাবে সকলের। রইল নমুনা। বক্তৃতার শুরুতে এমন কথা বলতে পারেন।

 

Sayanita Chakraborty | Published : Sep 5, 2024 1:55 AM IST

110

শুভ শিক্ষক দিবস। এই বিশেষ দিনে সকলকে জানাই শুভেচ্ছা। একজন শিক্ষক হলেন প্রত্যেকটি ছাত্রছাত্রীর জীবনে সেই আসার আলো, যিনি সঠিক পথ দেখাতে সাহায্য করেছেন। আজ শিক্ষক দিবস উপলক্ষে প্রত্যেক শিক্ষকদের ধন্যবাদ জানাই।

210

শুভ শিক্ষক দিবস। পিতা মাতার পর আপনারাই সেই গুরু, যারা আমাদের সঠিক পথ দেখাতে সাহায্য করেছেন। সঠিক দিক নির্দেশনা করে ছাত্র-ছাত্রীকে উন্নতির পথে নিয়ে যান তাঁরা।

310

যখনই আমরা বিপথে গেছি, আমাদের শাসন করে সঠিক দিশে দেখিয়েছেন আপনারাই। পড়াশোনায় দুর্বল ছাত্রদের হাত না ছেড়ে সব সময় এগিয়ে যেতে সাহায্য করেন আপনারা। আজ শিক্ষক দিবস উপলক্ষে প্রত্যেক শিক্ষকদের ধন্যবাদ জানাই।

410

শুভ শিক্ষক দিবস। আজ এই শুভ দিনে সকল শিক্ষককে জানাই প্রণাম। সবার প্রথমে স্মরণ করব ড. সর্বপল্লী রাধাকৃষ্ণণকে, যিনি ভারতের শিক্ষানীতিকে উন্নতির পথে চালনা করেছিলেন।

510

শিক্ষক শুধু শিক্ষা দান করেন না, নৈতিক ও মানসিক বিকাশ ঘটান। ভুল ঠিক বিচার করার ক্ষমতা দেন। আজ শিক্ষক দিবস উপলক্ষে আপনাদের জানাই সহস্র প্রণাম।

610

আজ শিক্ষক দিবসে সকল গুরুকে জানানই সম্মান। আজ আমি আনন্দিত নিজের বক্তব্য রাখার সুযোগ পেয়ে। আজ শুরুতে সেই সকল মানুষকে ধন্যবাদ জানান যারা সারা জীবন আমাদের আগলে রাখে।

710

এভাবে শুরু করতে পারেন আপনার আজকের বক্তৃতা। আজ এই বিশেষ দিনে প্রায় সব স্কুলেই বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়ে থাকে।

810

বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে পালন করা হয় দিনটা। এই বিশেষ দিনে যদি সুযোগ পান, তাহলে অবশ্যই তার সঠিক ব্যবহার করুন।

910

কোনও বক্তৃতা কীভাবে শুরু করবেন তা অনেকেই ঠিক করে উঠতে পারেন না। সে জন্যই রইল টিপস। রইল কয়টি নমুনা। এমন ভাবে বক্তব্যের শুরু করতে পারেন।

1010

আজ ৫ সেপ্টেম্বর সারা দেশ জুড়ে পালিত হয় শিক্ষক দিবস। আজ ডক্টর সর্বপল্লী রাধাকৃষ্ণনের জন্মবার্ষিকী। তাঁর প্রতি শ্রদ্ধা জানাতেই পালিত হয় দিনটি।

Read more Photos on
Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos