Watch Video: নারী দিবসের আগেই মহিলাদের কাজের প্রতি সম্মান জানিয়ে আরবান কোম্পানির আবেগপ্রবণ বিজ্ঞাপন

নারী দিবসের আগে মহিলাদের সম্মান জানিয়ে আবেগপ্রবণ বিজ্ঞাপন আরবান কোম্পানির।

 

Saborni Mitra | Published : Mar 4, 2024 5:21 PM IST

আরবান কোম্পানির নতুন বিজ্ঞাপন আন্তর্জাতিক নারী দিবসের আগে মন ছুঁয়ে যাওয়া একটি বিজ্ঞাপন। সেখানে শ্রমজীবী মহিলাদের কাজের সম্মানের কথা বলা হয়েছে। মহিলাদের সম্মানের কথাও বলা হয়েছে। সর্বপোরি একজন মহিলার সম্মানের কথাও তুলেধরা হয়েছে।

২০২৩ সালে আরবান কোম্পানি নারী দিবসের বিজ্ঞাপন তৈরি করেছিল। এবারও একই পথে হেঁটে কোম্পানি সংস্থার মহিলা কর্মীদের সম্মানের কথা তুলে ধরেছে। সেখানে বলা হয়েছে মহিলারা কাজকে সম্মান করা হয়েছে। এক মহিলা স্পা বিভাগে কর্মীর । সেই মহিলার কাজ নিয়ে প্রতিবেশীরা খারাপ কথা বলছিল। তাতে মনে কষ্ট পয়েছিল তাঁর ভাই। কিন্তু তারপরই মহিলা নিজের কাজের পক্ষে সওয়াল করেন। তিনি বলেন, একজন ক্লান্ত গৃহবধূ যদি তাঁর কাছে ম্যাজাস করিয়ে আনন্দ পায় তাতে দোষের কিছু নেই। তেমনই একটি সদ্যোজাত মাও এই পরিষেবা গ্রহণ করেন। দেখুন সেই বিজ্ঞাপন।

আরবান কোম্পানি ব্র্যান্ডের ডিরেক্টর তরুণ মেনন বলেন, 'আমাদের সাংস্কৃতিক পক্ষপাত ভারতে নির্দিষ্ট কিছু পেশাকে রঙিন করে, এবং সেগুলি আরবান কোম্পানির প্ল্যাটফর্মে পেশাদারদের ধারণার উপর রক্তপাত করে। প্রতিটি পেশাদার বিশেষজ্ঞদের দ্বারা পরিচালিত সপ্তাহের বৃত্তিমূলক-দক্ষ প্রশিক্ষণের মধ্য দিয়ে যায় এবং NSDC দ্বারা প্রত্যয়িত হয় – এই কারণেই তাদের পেশাদার বলা হয়। তা সত্ত্বেও, এই ধরনের পক্ষপাত তাদের কেরিয়ারকে রঙিন করে। প্রত্যেকেরই গর্ব এবং মর্যাদার সাথে কাজ করার অধিকার রয়েছে এবং আরও গুরুত্বপূর্ণ, এর জন্য সম্মানিত হওয়া। এটি আমাদের প্ল্যাটফর্মের পেশাদারদের জন্য সত্য কারণ এটি ব্যাপকভাবে সমাজের জন্য - কাজ সবসময় শুধু কাজ নয়, কারো কারো জন্য এটি তাদের জীবনের কাজ।'

বিনাইফার দুলানি এবং লীনা গুপ্তা, ক্রিয়েটিভস অ্যাট ট্যালেন্টেড বলেছেন, 'ম্যাসাজ নিয়ে এই দেশের মানুষের মধ্যে এখনও সঠিক কোনও ধারনা নেই।' তাঁরা আরও বলেছেন, এটি যৌনতার মধ্যে পড়ে। অনেকেই স্পা কর্মীদের নিচু চোখে দেখে। যারই প্রতিবাদ জানিয়ে তাদের কাজকে সম্নান জানান হচ্ছে। তাঁরা ফিজিও থেরাপিস্টদের সঙ্গেও তুলনা করেছেন।

 

Read more Articles on
Share this article
click me!