কর্মরতা মহিলারা বাড়ির বাইরে বেরোনোর আগে অবশ্যই ব্যাগে রাখুন এই পাঁচটি জিনিস

যদি রোদে বের হওয়া আপনার বাধ্যতামূলক হয় বা আপনি যদি একজন কর্মজীবী মহিলা হন তবে আপনার ব্যাগে অবশ্যই কিছু জিনিস থাকতে হবে। জেনে নিন অফিসগামী মহিলাদের ব্যাগে কোন জিনিস রাখতে হবে।

Web Desk - ANB | Published : Apr 19, 2023 10:53 AM IST

তাপপ্রবাহ এবার গোটা দেশকে নাজেহাল করে রেখেছে। এমনকি তাপপ্রবাহের আশঙ্কায় সতর্ক থাকার নির্দেশও দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। গ্রীষ্মের মৌসুমে বাইরে বের হওয়া রীতিমত চ্যালেঞ্জের বলেই ধরে নেওয়া হয়। ত্বক পুড়ে যাওয়া থেকে ঘামের মতো অনেক সমস্যাই আমাদের বিরক্ত করে। ডিহাইড্রেশন বা অত্যধিক ঘাম একটি সাধারণ বিষয় এবং এটি এড়ানোর একমাত্র উপায় হল বাড়িতে থাকা। কিন্তু পুরো গ্রীষ্মে সবার পক্ষে ঘরের ভেতরে থাকা সম্ভব নয়।

যদি রোদে বের হওয়া আপনার বাধ্যতামূলক হয় বা আপনি যদি একজন কর্মজীবী মহিলা হন তবে আপনার ব্যাগে অবশ্যই কিছু জিনিস থাকতে হবে। জেনে নিন অফিসগামী মহিলাদের ব্যাগে কোন জিনিস রাখতে হবে।

সানস্ক্রিন

যতই গরম হোক বা আবহাওয়া যাই হোক না কেন, আমাদের অবশ্যই সবসময় সানস্ক্রিন লাগাতে হবে। সানস্ক্রিন, ইউভি রশ্মি থেকে ত্বককে রক্ষা করতে কার্যকর, গ্রীষ্মকালে দিনে তিনবার প্রয়োগ করা উচিত। প্রত্যেক নারী, পুরুষ ও শিশুদের অবশ্যই তাদের ব্যাগে সানস্ক্রিন রাখতে হবে। কতক্ষণ বাইরো রোদের মধ্যে সেটা বুঝে বেছে নিন আপনার প্রয়োজনীয় সানস্ক্রিন।

পারফিউম বা ডিও

সাধারণত গ্রীষ্মকালে প্রত্যেকেরই প্রচুর ঘাম হয় এবং এমন পরিস্থিতিতে শরীরে দুর্গন্ধও আসতে পারে। এই সমস্যাগুলো অন্যের চোখে ভাবমূর্তি নষ্ট করতে পারে। আপনি অফিস বা ব্যবসা করুন না কেন, আপনার ব্যাগে সবসময় পারফিউম বা ডিও রাখুন। মিটিংয়ে যাওয়ার আগে এটি পরা ভালো ব্যক্তিত্বের লক্ষণ বলে মনে করা হয়।

চশমা বা সানগ্লাস

গ্রীষ্মে চশমা পরার দুটি সুবিধা রয়েছে, একটি আপনি আপনার চোখকে রোদ থেকে রক্ষা করতে সক্ষম হবেন এবং অন্যটি আপনাকে স্টাইলিশ দেখতে সাহায্য করবে। কাজের বা ভ্রমণকারীর ব্যাগে সানগ্লাস থাকা আবশ্যক। চোখের স্বাস্থ্যের জন্য সানগ্লাস খুবই গুরুত্বপূর্ণ

ওয়েট ওয়াইপস বা ভেজা মলমল

ত্বক ভালোভাবে পরিষ্কার করতে গরমে ওয়াইপ ব্যবহার করা উচিত। এটি শুধু ত্বককে ভিতর থেকে পরিষ্কার করবে না, এতে আর্দ্রতাও ধরে রাখবে। এটি একটি ব্যাগে মোছা বহন করা সহজ এবং এর বড় সুবিধা হল এটি থেকে মেকআপও সহজেই সরানো যায়।

ওড়না বা স্কার্ফ

গ্রীষ্মকালে, প্রতিটি মেয়ের ব্যাগে স্কার্ফ থাকা আবশ্যক। প্রকৃতপক্ষে, সরাসরি সূর্যালোক রোদে পোড়া হতে পারে বা এমনকি উচ্চ তাপ ত্বকের জ্বালা সৃষ্টি করতে পারে। স্কার্ফ সরাসরি সূর্যালোকের সংস্পর্শ থেকে ত্বককে রক্ষা করে। ট্যান পড়া রোধ করে।

Share this article
click me!