ত্বক উজ্জ্বল হবে ছোলার গুণে, ত্বকের যত্ন ব্যবহার করুন এই পাঁচটি ছোলার প্যাক

ত্বকের সমস্যা থেকে মুক্তি পেতে এবার মেনে চলুন ঘরোয়া টোটকা। রইল ঘরে তৈরি ৫টি প্যাকের হদিশ। ছোলা দিয়ে বানাতে পারেন এই সকল প্যাক। ছোলার তৈরি প্যাক ত্বক উজ্জ্বল করবে, সঙ্গে ত্বকের সকল সমস্যার দূর হবে। 

Sayanita Chakraborty | / Updated: May 06 2022, 05:45 AM IST

ত্বক নিয়ে হাজারটা সমস্যা লেগেই থাকে। ব্রণ, কালো প্যাচ, চুলকানি ও লালচে ভাব দেখা দেয় মাঝে মাঝে। এই সকল সমস্যা সব সময়ই সৌন্দর্যের পথে বাধা হয়ে দাঁড়ায়। সমস্যা থেকে মুক্তি পেতে এবার মেনে চলুন ঘরোয়া টোটকা। রইল ঘরে তৈরি ৫টি প্যাকের হদিশ। ছোলা দিয়ে বানাতে পারেন এই সকল প্যাক। ছোলার তৈরি প্যাক ত্বক উজ্জ্বল করবে, সঙ্গে ত্বকের সকল সমস্যার দূর হবে। 

ছোলা ও দই দিয়ে প্যাক বানাতে পারেন। প্রথমে ছোলা গুঁড়ো করে নিন। এবার তার সঙ্গে মেশান দই। এই প্যাক মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। ত্বক উজ্জ্বল হবে এই প্যাকের গুণে। 

ছোলা ও মধু দিয়ে প্যাক বানাতে পারেন। পারেন। প্রথমে ছোলা গুঁড়ো করে নিন। এবার তার সঙ্গে মেশান মধু। মিশ্রণটি ত্বকে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। এটি স্ক্রাবারের কাজ করে। 

মধু ও পাতিলেবুর রস দিয়ে প্যাক বানাতে পারেন। পারেন। প্রথমে ছোলা গুঁড়ো করে নিন। এবার তার সঙ্গে মেশান পাতিলেবুর রস। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ত্বক উজ্জ্বল হবে। ত্বক উজ্জ্বল হবে এই প্যাকের গুণে। 

বেসনের সঙ্গে ছোলা মিশিয়ে প্যাক বানাতে পারেন। পারেন। প্রথমে ছোলা গুঁড়ো করে নিন। এবার তার সঙ্গে মেশান বেসন। এর সঙ্গে মেশান জল। মিশ্রণটি ত্বকে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। ত্বক উজ্জ্বল হবে এই প্যাকের গুণে। 

ছোলার সঙ্গে দুধ মিশিয়েও প্যাক বানাতে পারেন। একই ভাবে ছোলা গুঁড়ো করে নিন। তার সঙ্গে মেশান দুধ। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। ত্বক উজ্জ্বল হবে। 
এবার থেকে ত্বকের যত্ন নিতে ব্যবহার করুন ঘরোয়া প্যাক। বাজার চলতি প্রোডাক্ট ব্যবহার তো করেনই। এবার থেকে ব্যবহার করুন ঘরোয়া টোটকা। ছোলা দিয়ে বানতে পারেন ফেসপ্যাক। এই ঘরোয়া প্যাকের গুণে ত্বক উজ্জ্বল হবে। ত্বকের সকল সংক্রমণ থেকে মুক্তি পাবেন। এমনকী, ব্রণ, কালো প্যাচ থেকে চুলকানির মতো সমস্যা দূর হবে এই প্যাকের গুণে। এবার থেকে নিয়মিত ব্যবহার করতে পারেন এই ফেসপ্যাক। ছোলার সঙ্গে দই, মধু কিংবা দুধ দিয়ে বানাতে পারেন ফেসপ্যাক। তবেই সমস্যা থেকে মুক্তি পাবেন।    

আরও পড়ুন- দীর্ঘ ৬ বছর কোলে বসে চুপচাপ কেটে পড়ল প্রেমিক, বিয়েতে অস্বীকার করায় ধূপগুড়িতে ধর্ণায় হবু 'বউ'

Latest Videos

আরও পড়ুন- রাতে ঘুমোলেই দুঃস্বপ্ন দেখছেন, স্লিপ অ্যাপনিয়ার সমস্যা হয়নি তো, কী বলছেন বিশেষজ্ঞরা?

আরও পড়ুন- গতকালের তুলনায় সামান্য বাড়ল সোনার দাম, রূপোর দর কোথায় ঠেকল, জানুন কলকাতার দর

Share this article
click me!

Latest Videos

পুজোর আগেই একি হয়ে গেল! ফুঁসছে জয়নগর | Jaynagar News | BJP | TMC | Bangla News
সুকান্তকে কাছে পেয়ে মমতার বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন ছোট্ট অভয়ার পরিবার, দেখুন কী অভিযোগ | Kultali
Jaynagar Update : 'কিছুই লুকোনোর নেই...'কেন বার বার বললেন পুলিশ সুপার! দেখুন | Bangla News
কুলতলীর ঘটনার প্রকাশ্যে আসার দিনেই পুজো উদ্বোধনে নাচ Mamata-র, তীব্র সমালোচনা বিরোধীদের
'নাম কি?....', জয়নগরে ধৃত শয়তানটার নামেই যত রহস্য! দেখুন | Jaynagar News | Bangla News